স্মৃতিসৌধ ও জিয়ার মাজারে বিএনপির শ্রদ্ধা#র‌্যালির অনুমোদন পেয়েছে বিএনপি

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধ ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

আজ সোমবার সকাল ৯টা ১০ মিনিটে সাভার স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা জানান বিএনপির নেতাকর্মীরা। পরে দুপুর পৌনে বারোটার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়া উদ্যানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের নেতৃবৃন্দদের নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ করেন।

এর আগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে সকাল ৯টা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে চন্দ্রিমা উদ্যানে জড়ো হন বিএনপি ও এর অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো: শাহজাহান, আলতাফ হোসেন চৌধুরী, এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, জয়নাল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-প্রচার সম্পাদকর শামীমুর রহমান শামীম, সহ-প্রশিক্ষণ সম্পাদক ড. মোর্শেদ হাসান খান, বিএনপির কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ওলামা দলের সভাপতি এম এ মালেকসহ বিএনপির ও এর অঙ্গ-সংগঠসের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

-0-

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে র‌্যালির অনুমোদন পেয়েছে বিএনপি। আগামীকাল বুধবার এ র‌্যালির আয়োজন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর নিজভী আজ মঙ্গলবার জানান, র‌্যালিটি আগামীকাল দুপুর ২টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হবে। এটি কাকরাইল, শান্তিনগর মোড় হয়ে মালিবাগ মোড় পর্যন্ত অগ্রসর হবে।

মহান স্বাধীনতা দিবসে র‌্যালির অনুমোদন পেয়েছে বিএনপি। আগামীকাল বুধবার এ র‌্যালির আয়োজন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর নিজভী আজ মঙ্গলবার জানান, র‌্যালিটি আগামীকাল দুপুর ২টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হবে। এটি কাকরাইল, শান্তিনগর মোড় হয়ে মালিবাগ মোড় পর্যন্ত অগ্রসর হবে।

এর আগে গত শনিবার সকালে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মলনে স্বাধীনতা দিবস উপলক্ষে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘সভায় মহান স্বাধীনতা দিবসকে বরাবরের মতো যথাযোগ্য মর্যাদায় পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আমরা দুঃখের সাথে জানাচ্ছি যে, এবারই প্রথম সাভারে জাতীয় স্মৃতিসৌধে দলের চেয়ারপারসন গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়া উপস্থিত থাকতে পারছেন না। সেই কারণে সিদ্ধান্ত হয়েছে যে, দলের স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্যগণসহ সিনিয়র নেতারা সমবেতভাবে সকাল ৯টায় জাতীয় স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন এবং এরপর বেলা ১১টায় আমাদের স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হবে।’

কর্মসূচির মধ্যে আরো আছে- ২৬ মার্চ ভোরে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ জেলা-উপজেলা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বিকালে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া ২৭ মার্চ ঢাকায় স্বাধীনতা র‌্যালী এবং ৩১ মার্চ রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা।

দিবসটি উপলক্ষে বিএনপি বিশেষ ক্রোড়পত্রও প্রকাশ, ছাত্র-ছাত্রীদের মধ্যে রচনা প্রতিযোগিতা এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সকল জেলা অফিসে আলোকসজ্জাও করবে বলে জানান বিএনপি মহাসচিব।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।