নাটোরে উপজাতি মহিলাকে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

নাটোর প্রতিনিধি
নাটোরের সিংড়া উপজেলার খাজুরা ইউনিয়নে বেলতা গ্রামে বিরেন চন্দ্র উড়াও এর স্ত্রী মিনতী রাণীকে হত্যা চেষ্টার প্রতিবাদে এলাকাবাসী নাটোর শহরে মানববন্ধন ও সমাবেশ করেছে। সোমবার বেলা ১২টার দিকে শহরের পুরাতন বাসষ্ট্যন্ড এলাকায় শতাধিক নারী ও পুরুষ উপজাতি ব্যানার নিয়ে প্রায় এক ঘন্টা এই মানববন্ধন করে। এসময় মানববন্ধন থেকে বক্তব্য রাখেন, উপজাতি নেতা উপেন চন্দ্র উড়াও, সুবাশ চন্দ্র হেমব্রন, প্রদীপ লাকড়া ও কালিদাস রায়। তারা বলেন, তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে রোববার উপজাতি মহিলা মুংলী রাণী (৬৫) ও মিনতী রাণী (৩৮) সহ কয়েকজনকে মারধর কওে হাত-পা বেঁধে স্থানীয় একটি জলাশয়ে ফেলে ডুবিয়ে মেরে ফেলার চেষ্টা করা হয়। তারা অভিযোগ করে বলেন, সাধারণ যে কোন ইস্যু পেলেই পরিকল্পিতভাবে তাদের ওপর নির্যাতন করে বাড়ি-ঘর ভাংচুর করে জায়গা-জমি দখলের চেষ্টা চালানো হয়। তারা অবিলম্বে মুংলী ও মিনতীর ওপর হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের দাবী করেন। মহিলাদের চিৎকারে আত্মীয়-স্বজন ও স্থানীয় লোকজন এসে তাদের উদ্ধার করে এবং মিনতী রাণীর অবস্থা বেশী খারাপ হওয়ায় চিকিৎসার জন্য তাকে সিংড়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় সিংড়া থানায় ধীরেন চন্দ্র উড়াও বাদী হয়ে স্থানীয় মোঃ মিজানুর রহমান, মেঃ অভি, মোঃ লিমন, মোঃ শহীদুল এবং মোঃ স্বপনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ গ্রহণের কথা স্বীকার করে সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মককর্তা মোঃ মনিরুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে, অভিযোগ প্রমাণিত হলে বিবাদীদের আটক করে আইনের আওতায় এনে বিচার করা হবে।

নাটোরে বিএনপির লিফলেট বিতরণ
নাটোর প্রতিনিধি
নাটোরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারে দাবীতে নাটোর জেলা বিএনপি লিফলেট বিতরণ করেছে। বিএনপির অফিস থেকে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ শহীদুল ইসলাম বাচ্চুর নেতৃত্বে আলাইপুরে বিএনপি অফিসের সামনে পথচারী ও গাড়ি-ঘোড়া থামিয়ে যাত্রীদের হাতে লিফলেট তুলে দেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নাটোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, খবির শাহ্,মোঃ আবুল কালাম, মোঃ হাবিবুল ইসলাম হেলাল, ও সাইফুল ইসলাম পলাশ। জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি মোঃ শহীদুল ইসলাম বাচ্ছু বলেন, তারা শান্তিপূর্ণভাবে তাদের দলীয় চেয়ারপার্সনের কারামুক্তির দাবী জানিয়ে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করে তাদের পড়ে দেখার অনুরোধ করেছেন।

নাটোরে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি
নাটোরের বাগাতিপাড়ায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে পেড়াবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালাম প্রধান অতিথি থেকে শিশু শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানোর মধ্য দিয়ে সপ্তাহের শুরু করা হয়। সে সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সেকেন্দার রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা খাদেমুল ইসলাম, পেড়াবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

রিয়াজুল ইসলাম
নাটোর প্রতিনিধি

Please follow and like us:
Facebook Comments