সাতক্ষীরায় এইসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ১৩২ জন

নিজস্ব প্রতিনিধিঃ কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ছাড়ায় জেলায় শান্তিপূর্ণ ভাবে এইসএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিন শেষ হয়েছে। সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষা শেষ হয় দুপুর একটায়। দ্বিতীয় দিনের বাংলা দ্বিতীয় পরীক্ষায় জেলাতে ১৩২জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। জেলার কোথাও কোন প্রশ্ন ফাঁশের খবর পাওয়া যায়নি।
এবারের এইচ এস সি পরীক্ষায় জেলার ২২টি কেন্দ্রের অধীনে ১৩ হাজার ৪৩৪ জন এর বিপরীতে অংশ নেয় ১৩ হাজার ৩১৮ জন। দ্বিতীয় দিনে তা কমে দাড়ায় ১৩ হাজার ১৯৬ জন।
এইচ এস সি(বি,এম) শাখায় ৮টি কেন্দ্রের অধীনে ৪ হাজার ৪৬৬ জন পরীক্ষার্থীর বিপরীতে অংশ নেয় ৪ হাজার ৪৩৭ জন । এইচ এস সি (ভোকেশনাল) শাখায় একটি কেন্দ্রে অংশ নেয় ১০৩ জন এবং আলিম পরীক্ষায় ৭টি কেন্দ্রে ১ হাজার ৬১৪ জন পরীক্ষার্থীর বিপরীতে অংশ নেয় ১ হাজার ৫৬৫ জন।
প্রতি কেন্দ্রে উপজেলা নির্বাহী অফিসার অথবা নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার সরাসরি উপস্থিতিতে প্রশ্ন গ্রহণ করা হয়। একজন প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে প্রশ্নপত্রের প্যাকেট খুলা হয়। পরীক্ষা কেন্দ্রের ৫০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়।
সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন জানান, শান্তি পূর্ণভাবে দ্বিতীয় দিনের বাংল দ্বিতীয় পরীক্ষা অুষ্ঠিত হয়েছে। সারা জেলাতে কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটেনি। নকল ও প্রশ্ন ফাঁশের কোন অভিযোগ ও যাওয়া যায় নি।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।