পিএসসিতে সাতক্ষীরায় ট্যালেন্ট ও সাধারণ গ্রেডে  বৃত্তি পেয়েছে ৯৯৫ জন

সাতক্ষীরা সংবাদদাতাঃ প্রাইমারী স্কুল সমাপনী (পিএসপি) পরীক্ষার ভিত্তিতে সাতক্ষীরা জেলায় ৯৯৫ জনকে  ট্যালেন্ট ও সাধারণ গেডে বৃত্তি। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৯৬, সাধারণ গ্রেডে ৫৯৩ এবং সম্পূরক বৃত্তি ৬ জন লাভ করেছে। তবে গত বছরের চেয়ে এ বছর বৃত্তিপ্রাপ্তের সংখ্যা কমেছে ১৪ জন। গত বছর জেলায় ১০১৪ জনকে বৃত্তি প্রদান করা হয়েছিলো। এর মধ্যে ট্যালেন্টপুলে ৪১০, সাধারণ গ্যেডে ৫৯৮ এবং সম্পূরক বৃত্তি ৬ জন লাভ করেছিলো।

সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, সাতক্ষীরা সদর উপজেলায় সর্বাধিক ট্যালেন্টপুলে ৮৫, সাধারণ গ্রেডে ১৪৩ জন, আশাশুনি উপজেলায় ট্যালেন্টপুলে ৫৮ জন, সাধারণ গ্রেডে ৬৯ জন, কলারোয়া উপজেলায় ট্যালেন্টপুলে ৪৬, সাধারণ গ্রেডে ১২৩ এবং সম্পূরক পরীক্ষায় ৬ জন, কালিগঞ্জ উপজেলায় ট্যালেন্টপুলে ৫৫, সাধারণ গ্রেডে  ৭৫ জন, তালা উপজেলায় ট্যালেন্টপুলে ৬০, সাধারণ গ্রেডে ৭৫ জন, দেবহাটা উপজেলায় ট্যালেন্টপুলে ২২, সাধারণ গ্রেডে ৩৩ জন, শ্যামনগর উপজেলায় ট্যালেন্টপুলে ৭০, সাধারণ গ্রেডে ৭৫ জন বৃত্তি লাভ করে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন বলেন, পূর্বে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তদের প্রতি মাসে ২০০ টাকা করে দেওয়া হলেও এ বছর থেকে এর পরিমাণ ৩০০ টাকা এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তদের প্রতি মাসে১৫০ টাকা করে দেওয়া হলেও এ বছর থেকে ২২৫ টাকা করে দেওয়া হবে। বৃত্তিপ্রাপ্তদের শিক্ষার্থীরা যে মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি হয়েছে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত তিন বছর সেখান থেকে বৃত্তির  অর্থ লাভ করবে।

 

Facebook Comments
Please follow and like us: