এএসআইকে ছুরি মেরে পালানো আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:ময়মনসিংহের গৌরীপুর থানার এসআই মোহাম্মদ আসাদুজ্জামানকে ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়া সেই আসামি উজ্জ্বল মিয়া (৩২) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

গত মঙ্গলবার রাতে ময়মনসিংহ কোতোয়ালি থানার চরপুলিয়ামারী গ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ছুরিকাঘাতে আহত এসআই আসাদুজ্জামান ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উজ্জ্বল মিয়া পৌর শহরের গোলকপুর এলাকার সমর আলীর ছেলে। পেশায় একজন রিকশাচালক। গত ২৭ মার্চ রাতে উজ্জ্বলের বিরুদ্ধে একটি জিডি তদন্ত করতে গিয়ে তাকে ধারালো অস্ত্রসহ আটক করেন এসআই আসাদুজ্জামান। এরপর উজ্জ্বলকে থানায় নিয়ে আসার পথে জেলখানার মোড়ে স্থানীয় এলাকাবাসীর বাঁধার মুখে পড়ে উজ্জ্বলকে ছেড়ে দেন আসাদুজ্জামান। আর ছাড়া পেয়েই উজ্জ্বল বাড়িতে প্রবেশ করে ধারালো ছুরি নিয়ে আসাদুজ্জামানকে প্রকাশ্যে ছুরিকাঘাত করে পালিয়ে যান।

পরে ২৮ মার্চ গৌরীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. তারিকুজ্জামান বাদী হয়ে উজ্জ্বলকে আসামি করে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন।

এদিকে বুধবার ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান জানান, এসআই আসাদুজ্জামানের ওপর হামলার ঘটনায় ৩১ মার্চ উজ্জলকে গৌরীপুর থেকে আটক করার পর পুলিশের গাড়ি থেকে সে পালিয়ে যায়।

ওসি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার রাতে পুলিশ উজ্জ্বলকে গ্রেফতার করতে ময়মনসিংহ সদর থানার চরপুলিয়ামারী গ্রামে অভিযান চালায়। সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে উজ্জ্বল হাতে দা নিয়ে পুলিশের ওপর হামলার চেষ্টা চালায়। এ সময় পুলিশ উজ্জ্বলকে নিবৃত করার চেষ্টা চালালে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। দুপক্ষের গোলাগুলির সময় আহত হন গোয়েন্দা পুলিশের এসআই ইফতেখার উদ্দিন ও কনস্টেবল ফরিদুল ইসলাম। এ সময় আসামি উজ্জ্বল মিয়াকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশ। পরে উজ্জ্বলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। আহত দুই পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানান গোয়েন্দা কর্মকর্তা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসেন সিদ্দিকী বলেন, আহত এসআই আসাদুজ্জামান ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। তার শারীরিক অবস্থা একটু উন্নতির দিকে। আমরা আশা করছি দ্রুত তিনি সুস্থ হয়ে উঠবেন।

Please follow and like us:
Facebook Comments