ঘুষের টাকাসহ দুদকের ফাঁদে রংপুর বিভাগীয় শিক্ষা কর্মকর্তা

ক্রাইমবার্তা রিপোট: রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের উপপরিচালক সিরাজুল ইসলামকে ঘুষের ৬০ হাজার টাকাসহ আটক করেছে দুদক (দুর্নীতি দমন কমিশন)।

সোমবার সন্ধ্যা ৭টার দিকে তাকে নিজ অফিসকক্ষে ঘুষের টাকা লেনদেন করার সময় আটক করা হয়।

জানা গেছে, দুদকের কাছে গোপন তথ্য ছিল রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসে শিক্ষকদের বিভিন্ন কাজে হয়রানি করা হয়। ঘুষ ছাড়া কোনো কাজ হয় না। আর ঘুষ বাণিজ্যের সঙ্গে অফিসের উপপরিচালকসহ কর্মচারীরা জড়িত। এমন খবরের ভিত্তিতে দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ৭ সদস্যের একটি দল ফাঁদ পেতে ওই অফিসে অভিযান চালান।

এ সময় ঠাকুরগাঁও থেকে রংপুরে বদলির জন্য আবেদনকারী শিক্ষক শারমিন আকতারের নথি অগ্রগামী করে বদলির কাজের জন্য উপপরিচালক সিরাজুল ইসলাম ৬০ হাজার টাকা ঘুষ গ্রহণ করেন। তাকে টাকা লেনদেন করার সময় হাতেনাতে দুদকের দল আটক করে।

শিক্ষক শারমিন আকতারের অভিযোগ তার বদলির নথিপত্র দীর্ঘদিন ধরে আটকে রেখে তাকে হয়রানি করেন উপপরিচালক সিরাজুল ইসলাম। তিনি বর্তমান ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলাধীন বালিহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

দুদকের ঢাকা বিভাগীয় অফিসের সহকারী পরিচালক জাহাঙ্গির আলম জানান, এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Facebook Comments
Please follow and like us: