খালেদা জিয়াকে জেলে রেখে দেশে কোনো নির্বাচন হবে না: মঈন খান

ক্রাইমবার্তা রিপোট:প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ড. মঈন খান বলেছেন, অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেন। অন্যথায় এর ফল ভালো হবে না। খালেদা জিয়াকে জেলে রেখে এদেশে কোনো (জাতীয়) নির্বাচন হবে না।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ রোববার রাজশাহীতে বিভাগীয় সমাবেশের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

একই সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, শেখ হাসিনা এবং আওয়ামী লীগ জনগণকে ভয় পায় বলেই আমাদের বড় কোনও মাঠে আজকের সমাবেশ করার জন্য অনুমতি দেয়নি।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের মতো এমন আন্দোলন করা হবে, তখন জনগণের জোয়ার আর বাধদিয়ে রাখা যাবে না। অতঃপর গণআন্দোলনের মাধ্যমে গণতন্ত্র এবং বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পুলিশ বাহিনীর লোকজন সাবধান হন। আপনারা শুধু এই সরকারের অধীনেই থাকবেন না, অন্য সরকারের অধীনেও যেতে হবে। কাজেই এই সরকারের গোলামী থেকে বিরত থাকুন। অন্যথায় গণহারে চাকরি হতে বিদায় নিতে হবে।

গয়েশ্বর বলেন, গণতন্ত্রের মুক্তি আর বেগম খালেদা জিয়ার মুক্তি একই সূত্রেগাথা। জনগণের আন্দোলনের স্রোতের মাধ্যমে গণতন্ত্র এবং বেগম জিয়াকে মুক্ত করা হবে।

খালেদা জিয়ার মুক্তির দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, তাকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না।

আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু, বরকত উল্লাহ বুল, জয়নাল আবেদিন ফারুক, ব্যারিস্টার আমিনুল হক, বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলন প্রমুখ।

Facebook Comments
Please follow and like us: