কলকাতার রাজপথে আছড়ে পড়ল লক্ষাধিক দলিত-মুসলিম-আদিবাসী

কলকাতা:: দেশজুড়ে দলিত-মুসলিম আদিবাসীদের নির্যাতন ও নিজেদের সংবিধানিক অধিকার আদায়ের লক্ষ্যে কলকাতার রাজপথে আছড়ে পড়ল লক্ষাধিক দলিত-মুসলিম-আদিবাসী ঐক্যের সংবিধান বাঁচাও সমিতির মিছিল।
শনিবার দুপুরে শিয়ালদহ ও হাওড়া স্টেশন থেকে দুটি বৃহৎ মিছিল ধর্মতলাতে একত্রিত হয়ে রেড রোডে ড. বি আর আম্বেদকর ভাস্কর্যের পাদদেশে এসে একত্রিত হয়। রাজ্যের বিভিন্ন সংখ্যালঘু, দলিত, আদিবাসী সংগঠনের যৌথ উদ্যোগে এই মহামিছিল হয়। মিছিল শেষে আম্বেদকরের ভাস্কর্যে মাল্যদান করে এক সমাবেশে বক্তারা দেশের সর্বত্র শিশু নারী সহ দলিত মুসলিম আদিবাসী নির্যাতনের তীব্র নিন্দা জানান। এবং আগামী দিনে রাজ্যের দলিত আদিবাসী মুসলিমদের বঞ্চনার বিরুদ্ধে একসাথে আন্দোলন করার অঙ্গীকার করেন।


সমাবেশে সমীর কুমার দাস, ফারুক আহমেদ, বীরেন্দ্রনাথ মাহাতো, মুহাম্মদ কামরুজ্জামান, কঙ্কন কুমার গুঁড়ি, স্বপন কুমার হালদার, সুচেতা গোলদার, নজরুল ইসলাম, শরদিন্দু উদ্দীপন, মহঃ নুরউদ্দিন, সুব্রত বাঁটুল, প্রশান্ত বিশ্বাস, সজল মল্লিক, অনন্ত আচার্য প্রমুখ। এছাড়াও সংবিধান বাঁচাও কমিটির কোর কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। রাজ্যপালকে স্মারকলিপি তুলে দেওয়া হয়। দলিত ও সংখ্যালঘু নেতাদের মধ্যে পাঁচজন প্রতিনিধি রাজ্যপালের সঙ্গে দেখা করে দলিত ও সংখ্যালঘুদের বঞ্চনার প্রতিকার চেয়ে স্মারকলিপি তুলে দিয়ে বক্তব্য তুলে ধরেন, সমীর কুমার দাস, ফারুক আহমেদ, মহঃ কামরুজ্জামান, বীরেন্দ্রনাথ মাহাতো, সুচেতা গোলদার।
সংবিধান বাঁচাও সমিতির ডাকে ২৮ এপ্রিল মহামিছিল ও সমাবেশে গণতন্ত্র ফেরাতে দলে দলে যোগ হাজার হাজার মানুষ আজ প্রতিবাদে ফেটে পড়েন।

Please follow and like us:
Facebook Comments