যথাযোগ্য মর্যাদায় সাতক্ষীরা জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের আর্ন্তজাতিক শ্রমিক দিবস পালিত

ফিরোজ হোসেন  ক্রাইমবার্তা রিপোট: : শ্রমিক মালিক ভাই ভাই সোনার বাংলা গড়তে চাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা জেলা প্রশাসন কর্তৃক মহান মে দিবস উপলক্ষে এক বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ৮ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভার মধ্য দিয়ে শেষ হয়। আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ ইফতেখার হোসেন। বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আরিফুল হক, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। জেলা শিল্প কলা একাডেমীর সদস্য সচিব শেখ মুসফিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর মোঃ মোশারেফ হোসাইন।
বক্তারা বলেন বর্তমান শেখ হাসিনার সরকার শ্রমিকবান্ধব সরকার। এ সরকার আবারও ক্ষমতায় এলে শ্রমিকদের উন্নয়ন অব্যাহত থাকবে। শ্রমিকদের ন্যায্য দাবি ও অধিকার যাতে খর্ব না হয় সেদিকে মালিকদের সদয় হতে হবে। শ্রমিকদের অধিকার আদায়ের ঘোষণার পাশাপাশি কর্ম এলাকায় কর্ম পরিবেশ তৈরি করতে হবে এবং ৮ ঘন্টা কর্ম সময়ের দাবি জানান। সকল মালিকদেরকে শ্রমিকদের স্বার্থ রক্ষা করতে হবে এবং শ্রমিকদের ও মালিকের স্বার্থ দেখতে হবে। মালিক শ্রমিক ঐক্যবদ্ধ থাকলে দেশের উন্নয়ন হবেই । শ্রমিকদের টাকায় বাংলাদেশ চলে। কারন শ্রমিকরা শ্রম দেয় বলে সরকারি কর্মকর্তারা বেতন পায় ।

জাতীয় শ্রমিকলীগ জেলা শাখা

জাতীয় শ্রমিকলীগ সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার সকাল ১১ টায় সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে এসে আলোচনা সভার মধ্য দিয়ে শেষ হয়। আলোচনা সভায় জেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি সাইফুল করিম সাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক, যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ সরদার, জাহিদ হোসেন, আব্দুর রকিবসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

নারিকেল তলা ট্রাক, ট্যাংকলরী, ট্রাক্টর ও কাভার্টভ্যান শ্রমিক ইউনিয়ন

মহান মে দিবস উপলক্ষে জেলা ট্রাক, ট্যাংকলরী, ট্রাক্টর ও কাভার্টভ্যান শ্রমিক ইউনিয়নের (রেজিঃ ৭৬৪) উদ্যোগে সংগঠনের সভাপতি আব্দুর রকিব ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের কাদুর নেতৃত্বে মঙ্গলবার সকাল ৯ টায় নারিকেল তলা থেকে এক র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে ইউনিয়নের কার্যালয় গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি শেখ মিলন রহমান, সহ সম্পাদক শেখ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক রজব আলী, আব্দুস সালাম, আশরাফুজ্জামান, সেলিম আহম্মেদ, কবির, আব্দুর রাজ্জাক,আব্দুল কাদের, আব্দুল্লাহ আল মামুন,শহিদুল কিশ্বাস,আইয়ুব আলী।

বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা

সাতক্ষীরা জেলা বাস মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও মৃত শ্রমিক পরিবারের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় বাস টার্মিনালে সংগঠনের সভাপতি মীর মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগের সাতক্ষীরা জেলার সভাপতি শেখ সাইফুল করিম সাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক,যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ সরদার। এসময় উপস্থিত ছিলেন জেলা বাস মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান জাহিদ, জেলা বাস মালিক সমিতির সাবেক যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা শ্রমিকলীগ নেতা জাহিদ হোসেন, শেখ রাজিবসহ ইউনিয়নের নেতৃবন্দ। এসময় ৬ জন মৃত শ্রমিকের পরিবারের মাঝে ১ লক্ষ ৬০ হাজার টাকা প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন হামিদুল ইসলাম। এসময় প্রধান অতিথি বলেন বাস মালিক সমিতি নির্বাচন নিয়ে একটি পক্ষ তাল বাহানা করছে। কিভাবে সাজানো একটি কমিটি করা যায় সেই ফন্দি ফিকির করছে

। আগামী এক সপ্তাহের মধ্যে নির্বাচনী তপশীল ঘোষনা করা না হলে মালিকরা আর টাকা দেবে না। শ্রমিকরাই মালিক সমিতি চালাবে।

জেলা ইমারাত নির্মাণ শ্রমিক ইউনিয়নের র‌্যালি

জেলা ইমারাত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মে দিবস উপলক্ষে মঙ্গলার সকাল সাড়ে ৯ টায় পাকাপোলের মোড় থেকে এক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পানসি হোটেল সংলগ্ন মাঠে এসে এক আলোচনা সভায় মিলিত হয়। সংগঠনের সভাপতি জাফরউল্লাহ মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক আব্দুল বারী, সাংগঠনিক সম্পাদক মো. ইয়ার আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের মে দিবস পালিত

সাতক্ষীরা সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের রেজিঃ নং (২০২৬) উদ্যোগে দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ৯ টায় কাটিয়া আমতলা থেকে এক র‌্যালি বের করে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন শেষে সরকারি বালক কোয়ার্টার মাঠে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় সংগঠনের সভাপতি মো. ইউসুফ সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ সভাপতি আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন, যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক কামাল হোসেন।

সদর উপজেলা রং পালিশ শ্রমিক ইউনিয়ন
সাতক্ষীরা সদর উপজেলা রং পালিশ শ্রমিক ইউনিয়নের (রেজিঃনং খুলনা ২২১৭) পক্ষ থেকে মহান মে দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে শহরের পাকাপুল মোড় থেকে র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিন শেষে পলাশপোল অস্থায়অ কার্যালয় এসে আলোচনা সভায় মিলিত হয়। সভায় সভাপতিত্ব করেন, ইউনিয়নের সভাপতি জুম্মান সরদার। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। বিশেষ অতিথি ছিলেন, সাংবাদিক মোহাম্মাদ আলী সুজন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়নের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, প্রচার সম্পাদক রেজাউল হক, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল সাদেক, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক বাবুল আক্তার।

সদর উপজেলা বোর্ড ফার্ণিচার শ্রমিক ইউনিয়ন

সদর উপজেলা বোর্ড ফার্ণিচার শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মহান মে দিবস উপলক্ষে মঙ্গলবার সকাল ১০ টায় তুফান কোম্পানীর মোড় থেকে এক র‌্যালি বের করে শহর প্রদক্ষিন শেষে পূর্ণরায় তুফান কোম্পানী মোড়ে এসে শেষ হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি জামাল আহম্মেদ, সহ সভাপতি তোফাজ্জেল, সাধারণ সম্পাদক ইদ্রীসুল ইসলাম পলাশ, সাংগঠনিক আব্দুস সালাম, কোষাধ্যক্ষ ইকবাল হোসেন প্রমুখ।

সদর উপজেলা স্বর্ণকার শ্রমিক ইউনিয়ন

মে দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে সদর উপজেলা স্বর্ণকার শ্রমিক ইউনিয়নের সভাপতি গৌরাঙ্গ সরকার ও সাধারন সম্পাদক উৎপল দের পরিচালনায় খান মার্কেট থেকে এক র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে খান মার্কেটে এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক মিলন রায়, সাংগঠনিক সম্পাদক সাজু আহম্মেদ,সমুন কর্মকার প্রমুখ।

জেলা ট্রাক, ট্রাক্টর কা-ভার্টভ্যান ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন

জেলা ট্রাক ট্রাক্টর কা-ভার্টভ্যান ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মে দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলার সকাল সাড়ে ১০ টায় ইটাগাছা ভিআইপি মোড় থেকে র‌্যালি বের করে শহর প্রদক্ষিণ শেষে সংগঠনের কার্যালয় গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। সংগঠনের সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও পৌর কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন কালু। এসময় আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহাঙ্গীর হোসেন শাহীন, যুগ্ম সম্পাদক শাহাজান আলী, সাংগঠনিক সম্পাদক জুয়েল হোসেন, সড়ক সম্পাদক জিয়াউল ইসলাম,নুর আলী প্রমুখ।

অটো রিক্সা,অটোটেম্পু (থ্রি-হুইলার) মিশুক বেবিটেক্সি,ট্যাক্সিকার শ্রমিক ইউনিয়ন

জেলা অটো রিক্সা, অটোটেম্পু (থ্রি-হুইলার) মিশুক বেবিটেক্সি,ট্যাক্সিকার শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ও মালিক সমিতির সার্বিক সহযোগিতায় মে দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে খুলনা রোড থেকে এক র‌্যালি বের হয়ে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন ইউনিয়নের সভাপতি সানাউল্লাহ বাবু, সাধারণ সম্পাদক ওলিউর রহমান মুকুল, যুগ্ম সম্পাদক সাহিদ মোড়ল, মালিক সমিতির সভাপতি মো. মাছুম,সাধারণ সম্পাদক মো. গাউজ আলীসহ মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

রিকসা ভ্যান শ্রমিক ইউনিয়ন

মে দিবস উপলক্ষে জেলা রিকসা ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জহুর আলীর ও সাধারণ সম্পাদক মো. মিলন হোসেনের নেতৃত্বে মঙ্গলবার বেলা ১১ টায় পৌর সভার সামনে থেকে র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে পূর্ণরায় জেলা কার্যালয় গিয়ে শেষ হয়। এসময় সসাংগঠনিক সম্পাদক মজিবর রহমানসহ ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:সাতক্ষীরার তালায় অগ্নিকাণ্ডে সাতটি বসতঘর পুড়ে গেছে। উপজেলার ধলবাড়িয়া গ্রামে সোমবার বিকাল সাড়ে পাঁচটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।