অকৃতকার্য হলে বকাঝকা না করে অনুপ্রাণিত করুন: প্রধানমন্ত্রী

ক্রাইমবার্তা ডেস্করিপোট:   ঢাকা: এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এবার ৭৭ দশমিক ৭৭ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এটি একটি সফলতা। আমি তাদের অভিনন্দন জানাই। আবার যারা পাস করতে পারেনি, আমি তাদেরও অভিনন্দন জানাই। কারণ যারা অকৃতকার্য হয়েছে, তারাও তো চেষ্টা করেছে।’
প্রধানমন্ত্রী অভিভাবকের উদ্দেশে বলেন, ‘কেউ অকৃতকার্য হলে বকাঝকা দিয়ে লাভ নেই। তাদের অনুপ্রাণিত করতে হবে, তারা যেন ভবিষ্যতে ভালো করতে পারে। অভিভাবকদের এ আহ্বান জানাই।’
আজ রোববার সকালে গণভবনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের হাত থেকে প্রধানমন্ত্রী কাছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি গ্রহণ করার পরে এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী।
এরপর সময় বরিশাল ও বান্দবান জেলা প্রশাসন ও প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেছেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সে এ দুই জেলার শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গেও মত বিনিময় করেছেন তিনি।
বান্দরবান জেলার প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলার সময় প্রধানমন্ত্রী বলেছেন, ‘পাহাড়ে শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখতে হবে। তাহলেই উন্নয়নের সুফল ভোগ করা সম্ভব হবে। সরকার সারা দেশের মতো পার্বত্য অঞ্চলের উন্নয়নের ব্যাপারে সজাগ রয়েছে।’ সুযোগ পেলে পার্বত্য অঞ্চলে ঘুরতে যাওয়ার কথাও বলেছেন প্রধানমন্ত্রী।

এদিকে বরিশালকে আবারও বাংলার শস্য ভাণ্ডার হিসেবে গড়ে তুলতে সরকার বিভিন্ন পরিকল্পনার কথা ভাবছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, ‘বরিশাল একসময় বাংলার শস্য ভাণ্ডার ছিল, আবারও বরিশালকে বাংলার শস্য ভাণ্ডার হিসেবে গড়ে তোলা হবে।’
ভিডিও কনফারেন্স শেষে, অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময়, পরীক্ষায় ফেল করার জন্য শিক্ষার্থীদের বকাঝকা করতে অভিভাবকদের নিষেধ করেছেন তিনি। শিক্ষকদের উদ্দেশেও একই কথা বলেছেন প্রধানমন্ত্রী।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।