খুলনার নির্বাচন স্থগিত করতেও একই ফন্দি: গয়েশ্বর

ক্রাইমবার্তারিপোট:   খুলনা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিএনপির কেন্দ্রীয় সমন্বয় কমিটির প্রধান দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গাজীপুরের নির্বাচন স্থগিত করতে তাদের আগে থেকেই প্রস্তুতি ছিল। হঠাৎ করে এটা হয়নি। খুলনা সিটি নির্বাচন স্থগিতের ব্যাপারেও তাদের একটা রিট করা আছে, যেটা কজলিস্টে প্রকাশ করা হচ্ছে না। এখন কলা-কৌশল করে যদি তারা আয়ত্ত করতে পারে তাহলে নির্বাচন নামক একটা প্রহসন বা নাটকের মাধ্যমে তারা বিজয়ী হতে চায়।

বৃহস্পতিবার নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ব্রিফিংয়ে সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে দ্রুত খুলনায় সেনাবাহিনী মোতায়েন করার জন্যে প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানান। একজন যুগ্ম-সচিবকে খুলনার নির্বাচন সমন্বয়ের দায়িত্ব দেয়ার প্রসঙ্গ উল্লেখ করে সেটি নির্বাচনী আইনের সুস্পষ্ট লঙ্ঘন বলে অভিযোগ করেন তিনি।

গয়েশ্বর রায় বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করা হয়েছে। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আমরা দেখতে চাই আগামী জাতীয় সংসদ নির্বাচন কেমন হবে। এখানকার নির্বাচনে বিজয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী। তবে নির্বাচনটা কেমন হবে- সেটাই আমাদের দেখার বিষয় মূখ্য।
তিনি বলেন, নির্বাচন কমিশনকে অযোগ্য বলব না। তবে নির্বাচন পরিচালনা করার তাদের সামার্থ্য আছে কি না সেটা দেখার বিষয়। গাজীপুর সিটি করপোরেশন স্থগিত করে আদালতের মাধ্যমে সরকার আত্মসমর্পণ করেছে। যদি সত্যি গাজীপুর নির্বাচন স্থগিতের কোনো কারণ থেকে থাকে, তাহলে সে কারণগুলো আগে শুধরে পরে তফসিল ঘোষণা করতে পারতেন।

Facebook Comments
Please follow and like us: