শ্রমিক কল্যান ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকসহ ৪০ জনকে গ্রেফতারে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের নিন্দা ও প্রতিবাদ

 রবাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক হারুন অর রশিদ খান,সাংগঠনিক সম্পাদক আলমগীর হাসান রাজু ও অফিস সেক্রেটারি আবুল হাশেমসহ ৪০ জন শ্রমিক প্রতিনিধিকে  অন্যায়ভাবে গ্রেফতার  করার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

অধ্যাপক মিয়া গোলাম  পরওয়ার এক বিবৃতিতে বলেন, “রাজনৈতিকভাবে হয়রানী করার হীন উদ্দেশ্যেই সাধারণ সম্পাদকসহ ৪০ জন শ্রমিক সংগঠনের প্রতিনিধিকে গতকাল মিরপুরের শেওড়া পাড়া থেকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বাংলাদেশ রিকশা শ্রমিক ঐক্য ফেডারেশন একটি জাতীয় রেজিস্টারভুক্ত ফেডারেশন। এই ফেডারেশন কখনই কোন রাষ্ট্র বিরোধী কার্যক্রম বা উস্কানিমুলক কর্মকান্ড পরিচালনা করে না।  গ্রেফতারকৃত শ্রমিক নেতারা সবাই রাজনৈতিক প্রতিহিংসার শিকার। তাদের বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই। তিনি বলেন, ফেডারেশনের বার্ষিক সম্মেলন থেকে তাদের গ্রেফতার খুবই ন্যাক্কারজনক ঘটনা। তাদের গ্রেফতার ট্রেড ইউনিয়ন ও  শ্রমিকদের স্বার্থবিরোধী কাজ এবং শ্রমিকদের বিরুদ্ধে সরকারের অবস্থান। তিনি আরো বলেন,

কর্তৃত্ববাদী সরকার ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্যই ইসলামী আন্দোলনসহ ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে।অতীতে কোন সরকারই জুলুম-নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকতে পারেনি। বর্তমান সরকারও জোর করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না, ইনশাআল্লাহ।ফ্যাসিবাদী সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সাধারণ সম্পাদকসহ  গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”

Please follow and like us:
Facebook Comments