ইফতার সামগ্রী নিতে গিয়েচট্টগ্রামে নিহত ৯: আহত অর্ধশতাধীক

ক্রাইমবার্তা রির্পোটঃ চট্টগ্রামের সাতকানিয়ায় যাকাত ও ইফতার সামগ্রী আনতে গিয়ে পদদলিত হয়ে ৯ নারীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন অর্ধশতাধিক নারী-পুরুষ।

সোমবার দুপুরে সাতকানিয়ার নলুয়া ইউনিয়নে একটি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে দুস্থদের মাঝে যাকাত ও ইফতার সামগ্রী বিতরণকালে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার সিরাজুল ইসলাম সংবাদমাধ্যকে বলেন, ‘এখন পর্যন্ত ৯ জনের মৃত্যুর (ফাইল  ছবি)   খবর পাওয়া গেছে। নাম-পরিচয় পাওয়া যায়নি। ঠিক কি কারণে মৃত্যু হয়েছে এখনই বলা যাচ্ছে না। প্রচণ্ড গরমের কারণে হিট স্ট্রোক হয়েও তারা মারা যেতে পারেন বলে ধারণা করছি আমরা।’

সিরাজুল ইসলাম জানান, এ বিষয়ে তদন্ত করা হচ্ছে। বিস্তারিত পরে জানা যাবে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) এ কে এম এমরান ভূঁইয়া জানান, ‘৩০-৪০ হাজার মানুষ ইফতার সামগ্রী নিতে ওই বাড়িতে ভিড় করেন। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ছাড়াও কক্সবাজার জেলা থেকে লোকজন সেখানে আসেন। অব্যবস্থাপনার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেন ইউএনবিকে জানান, বিপুল সংখ্যক নারী-পুলিশের উপস্থিতি বিশৃংখলা সৃষ্টির কারণে এই হতাহতের ঘটনা ঘটে। তবে এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে বলে জানান তিনি।

Facebook Comments
Please follow and like us: