শুধু আইনি লড়াইয়ে খালেদা জিয়ার মুক্তি হবে না: মওদুদ

ক্রাইমবার্তা রিপোট :  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য শুধু আইনি লড়াই সুবিধাজনক হবে না মন্তব্য করে রাজপথে থাকার কথাও জানালেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

সর্বোচ্চ আদালত জামিন বহাল রাখার পরও বিএনপি চেয়ারপারসনের মুক্তি না হওয়ার কথা তুলে ধরে শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি হবে কি হবে না- এটা এখন চলে গেছে সরকারের নিয়ন্ত্রণে নিম্ন আদালতের বিচারকদের মাধ্যমে। এই বিচারকরা সরকার যা বলবেন, তাই করবে। কারণ সুপ্রিমকোর্টের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই, তাদের দায়বদ্ধতা ও জবাবদিহি এখন সরকারের কাছে।

তিনি বলেন, শুধু আইনি লড়াই করে খালেদা জিয়াকে মুক্ত করে আনা সুবিধাজনক হবে না। আইনি লড়াইয়ের সঙ্গে সঙ্গে রাজপথের কোনো বিকল্প নাই। আমাদের এখন ধীরে ধীরে কঠোর কর্মসূচি দেয়ার কথা চিন্তাভাবনা করতে হবে। ঈদের পরে এ বিষয়ে নতুন করে চিন্তাভাবনা করতে হবে।

জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স কক্ষে ঢাকাস্থ লক্ষ্মীপুর জাতীয়তাবাদী যুব ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর মুক্তির দাবিতে এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি দেলোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী, অ্যাডভোকেট জাকির হোসেন ভুঁইয়া, লক্ষ্মীপুর জেলা বিএনপির সহসভাপতি মনির আহমেদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ রশিদুল হাসান লিংকন প্রমুখ।

মওদুদ বলেন, খালেদা জিয়ার মুক্তি ও আগামীতে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করা-দুটোই নির্ভর করবে রাজপথে ‘শান্তিপূর্ণভাবে আন্দোলন’ করে সরকারের টনক নাড়ানোর ওপর। কারণ তারা এতে কোনো সাড়া দেয় নেই। বরং উল্টো আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে আরও বেশি করে মামলা দিয়েছে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার কারণে।

খুলনার অভিজ্ঞতায় অন্য সিটি কর্পোরেশন নির্বাচনে দলের অংশ নেয়ার বিষয়ে ‘নতুনভাবে চিন্তা’ করার দরকার মন্তব্য করে তিনি বলেন, খুলনায় নির্বাচন করেছে পুলিশ। আওয়ামী লীগের নেতাকর্মীদের চাইতেও পুলিশ বাহিনী বেশি তৎপর ছিল। তারাই আওয়ামী লীগের প্রার্থী যাতে জয়লাভ করে তার ব্যবস্থা করে দিয়েছে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।