ইসলাম ধর্ম গ্রহণ ঠেকাতে প্রকাশ্যে অস্ত্র প্রশিক্ষণ নিচ্ছে ভারতের বজরং দলের সদস্যরা

ক্রাইমবার্তা রিপোট:  মুসলিম তরুণদের সঙ্গে প্রেম করে হিন্দু তরুণীদের ইসলাম ধর্ম গ্রহণ ঠেকাতে প্রকাশ্যে অস্ত্র প্রশিক্ষণ নিচ্ছে ভারতের বজরং দলের সদস্যরা।বিজেপিশাসিত মধ্য প্রদেশের রাজগড়ে বজরং দলের একটি অস্ত্র প্রশিক্ষণ শিবির সম্পন্ন হয়েছে।রোববার ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে এ খবর প্রকাশ করে বলা হয়েছে, অস্ত্র চালানোর প্রশিক্ষণ দিয়ে জাতীয়তাবিরোধী শক্তি ও কথিত ‘লাভ জিহাদ’ মোকাবিলা করার জন্য বজরং সদস্যদের এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে।সংগঠনটির জেলা আহ্বায়ক দেবী সিং সোন্ধিয়া ওই অস্ত্র প্রশিক্ষণ শিবিরের উদ্দেশ্য সম্পর্কে বলেন, এটি একটি নিয়মিত প্রশিক্ষণ শিবির। জাতীয়তাবিরোধী শক্তি ও ‘লাভ জিহাদ’কারী অংশের মোকাবিলা করতে প্রত্যেক বছর এ ধরণের শিবির করা হয়।ভারতে হিন্দুত্ববাদীদের অভিযোগ, মুসলিমরা হিন্দু মেয়েদের ভুলিয়ে ভালিয়ে তাদের নিজেদের ধর্ম থেকে সরিয়ে মুসলিম করার ষড়যন্ত্র চালাচ্ছে। এটিকেই তারা কথিত ‘লাভ জিহাদ’ বলে প্রচারণা চালাচ্ছে। যদিও ইসলাম ধর্মে ‘লাভ জিহাদ’ বলে কোনো কিছু নেই।

উল্লেখ্য, ভারতেরদ রাজনৈতিক দল কংগ্রেস গতবছর জুলাইতে বজরং দল ও বিশ্বহিন্দু পরিষদের কর্মীদের অস্ত্র চালানোর প্রশিক্ষণ দেয়ার অভিযোগে সোচ্চার হয়েছিল।

বিরোধীদলের পক্ষ থেকে বিনা লাইসেন্সে অস্ত্র ব্যবহার নিয়ে প্রশ্ন উত্থাপন করে পদক্ষেপ নেয়ার দাবি জানানো হয়েছিল।

গত বছর অসমে বজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদ হোজাইয়ের গীতা আশ্রম ও নলবাড়িতে অস্ত্র প্রশিক্ষণ দিয়েছিল। নলবাড়িতে বিশ্বহিন্দু পরিষদের নারী শাখা ‘দুর্গা বাহিনী’কে অস্ত্র প্রশিক্ষণ দেয়া হয়।

এর আগে ২০১৬ সালে বজরং দল উত্তর প্রদেশের অযোধ্যায় ট্রেনিং ক্যাম্পের আয়োজন করেছিল। সেসময় কর্মীদের রাইফেল, তলোয়ার ও লাঠি চালানোর প্রশিক্ষণ দেয়া হয়েছিল।

চলতি বছরের জানুয়ারিতে পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগণা জেলার কুলতলিতে বজরং দলের পক্ষ থেকে সামরিক কায়দায় অস্ত্র প্রশিক্ষণ দেয়া হয়।

Please follow and like us:

Check Also

বেইজিং ঘনিষ্ট মুইজ্জুর জয়: ভারত থেকে আরও দূরে সরবে মালদ্বীপ

মালদ্বীপে দীর্ঘদিন ধরে থাকা ভারতের প্রভাব কমাতে ‘ইন্ডিয়া আউট’ স্লোগান দিয়ে মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।