সাতক্ষীরা পৌর এলাকার ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের ভাতাভোগীদের ভাতার টাকা বিতরণ

‘শেখ হাসিনার মমতা বয়স্কদের জন্য নিয়মিত ভাতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা পৌর এলাকার ০৪,০৫ ও ০৬ নং ওয়ার্ডের বয়স্ক ব্যক্তিদের মাঝে বয়স্ক ভাতার টাকা বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ০৪ নং ওয়ার্ডের সুলতানপুর এলাকায় সাতক্ষীরা পৌরসভা ও শহর সমাজসেবা অধিদফতরের আয়োজনে পৌরসভার-০৪ নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী ফিরোজ হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ০৬ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, পৌরসভার ০৪, ০৫. ও ০৬ ওয়ার্ড মহিলা কাউন্সিলর অনিমা রাণী মন্ডল প্রমুখ। সাতক্ষীরা পৌর এলাকার পৌরসভার ০৪, ০৫. ও ০৬ নং ওয়ার্ডের ৯শ জন ভাতাভোগীর মাঝে টাকা বিতরণ করা হয়। এছাড়া সাতক্ষীরা পৌরসভার ০৯টি ওয়ার্ডে ১ হাজার ৯শ’ ৮৮ জনকে বয়স্ক ভাতা, ৩শ’ ১৬ জনকে বিধবা ভাতা ও ৬শ’ ১ জনকে প্রতিবন্ধী ভাতার টাকা চলতি সপ্তাহের বুধবারের মধ্যে প্রদান করা হবে এবং গত বৃহস্পতিবার থেকে ভাতাভোগীদের মাঝে ভাতার টাকা বিতরণ শুরু হয়েছে বলে জানান শহর সমাজসেবা অফিসার। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শহর সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান।

 

ভাতাভোগীদের সেবা দোর গোড়ায় পৌছানোর লক্ষ্যে এমপি রবি’র ব্যতিক্রধর্মী প্রয়াস

সমাজসেবা অধিদফতর থেকে বয়স্ক ভাতা ভোগীরা নিজ ওয়ার্ডে ভাতার টাকা পেয়ে খুশি। সোমবার সকালে ০৪ নং ওয়ার্ডে সুলতানপুর এলাকায় পৌর কাউন্সিলর কাজী ফিরোজ হাসানের সহযোগিতায় পৌর এলাকার ০৪, ০৫. ও ০৬ ওয়ার্ডের ৯শ’ বয়স্ক ব্যক্তির ভাতার প্রদান করা হয়। এসময় আবেগ আপ্লুত হয়ে কুকরালী গ্রামের মৃত আফিল উদ্দিনের স্ত্রী ৭০ বছরের বৃদ্ধা গোলাপী বেগম তার অভিমত ব্যক্ত করেন, এমপি সাহেবের আল্লাহ ভালো করুক, দোয়া করি সুখে থাক। আগে ভাতার টাকা ব্যাংকে দিত, অনেক কষ্ট করে টাকা আনতে হতো। এখন এলাকায় বসে টাকা পেয়ে আমাদের কষ্ট কম হচ্ছে। একই এলাকার মৃত দুঃখী কারিগরের স্ত্রী ৬৫ বছরের বৃদ্ধা ছায়রা খাতুন বলেন, মাজায় বিতা, পায় বিতা আগে কষ্ট করি ব্যাংকে যাতি হতো। এখন এলাকায় টাকা পাবো খুব ভালো হয়িছে। সুলতানপুরের ৮০ বছরের এক বৃদ্ধ আব্দুর সাত্তার ও কুকরালী এলাকার মৃত আহাদ আলীর ছেলে কেরামত আলী বলেন, আমার একটু কথা বলতি দিতি হবে। খুব ভালো হয়িছে আমি এটা গুছায়ি বলতি পারতিছিনে। এমপি রবি খুব ভাল কাজ করেছে। এসময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা বলেন, এলাকার বৃদ্ধ মানুষের কথা ভেবে এমপি সাহেব যে উদ্যোগ নিয়েছেন তা অত্যান্ত প্রশংসনীয়। এব্যাপারে শহর সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান বলেন, বয়স্ক ভাতাভোগীদের কষ্ট লাঘবে মাননীয় সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি’র নির্দেশক্রমে ভাতাভোগীদের সেবা দোর গোড়ায় পৌছানোর লক্ষ্যে এ কর্মসুচি গ্রহণ করা হয়েছে। ৯টি ওয়ার্ডে এ কার্যক্রম পর্যায়ক্রমে পরিচালনা করা হবে এবং এটা অব্যাহত থাকবে।

 

জননেত্রী শেখ হাসিনা সরকার সমাজের পিছিয়ে পড়া জনগৌষ্ঠীকে এগিয়ে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার প্রচলন করেছেন। বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ব্যক্তিদের কষ্ট লাঘবের জন্য প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে এ ভাতার টাকা বিতরণের ব্যবস্থা করা হবে। ইতিমধ্যে জননেত্রী শেখ হাসিনা সরকার ভাতাভোগীদের সুবিধার্থে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।