আজ ৫ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৯

ক্রাইমবার্তা ডেস্করিপোট সিরাজগঞ্জ, লালমনিরহাট, মৌলভীবাজার,ফরিদপুর ও বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় অন্তত ৯ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২৮ জন।

শুক্রবার রাত হতে শনিবার দুপুরের মধ্যে এ ঘটনাগুলো ঘটেছে।
সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের সয়দাবাদ স্টেশনের কাছে বাস ও ট্রাক মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালক ও হেলপারসহ অন্তত ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। শুক্রবার দিবাগত রাত সোয়া ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-  যশোরের ঝিকরগাছা থানার নবীনগর গ্রামের সিদ্দিক হোসেনের ছেলে ট্রাক চালক আরিফ (২৫) ও একই গ্রামের বাশারের ছেলে হেলপার দিপু (২২)।
আহতদেরকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও ফায়ার দমকল বাহিনীর সদস্যরা জানায়, ঢাকা থেকে শ্যামলী পরিবহনের যাত্রীবাহী একটি বাস স্টেশন এলাকায় ওভারটেক করার সময় বিপরীত দিক থেকে আসা ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও ট্রাকের সম্মুখভাগ দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই ৩ জন মারা যায় এবং অন্তত ২৫ জন আহত হয়। হাসপাতালের নেয়ার পর আরো একজন মারা যায়। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের লাশ হাসপাতাল মর্গে রয়েছে।
লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রামে ট্রাক্টরের চাপায় বরযাত্রীবাহী একটি সিএনজির তিন যাত্রী নিহত হয়েছেন।
নিহতরা হলেন- হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের পশ্চিম সারডুবী গ্রামের লতিফ হোসেন (৩৫) ও একই গ্রামের আমিনুর রহমানের মেয়ে তানজিনা খাতুন (২৮),বরের ভাবী লাকি বেগম (২৬)।
শনিবার ভোরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বরের বড় ভাবী লাকি বেগমের (২৬) মৃত্যু হয়েছে।
ফরিদপুর: মধুখালী উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের কামারখালী গড়াইসেতুর অদূরে গড়িয়াদহ নামক স্থানে সড়ক দুর্ঘটনায় কাদের (১৪)  নামে এক স্কুলছাত্রের মৃত্যু ঘটেছে।
নিহত ওই স্কুলছাত্র উপজেলার ডুমাইন গ্রামের ওহিদুজ্জামানের ছেলে। সে ডুমাইন রাম লাল উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ছিল।
আজ শনিবার বেলা সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে।
স্থানীয়রা জানান, কামারখালী বাজার থেকে ঈদের কেনাকাটা শেষে বাইসাইকেলযোগে বাড়ি ফেরার পথে মহাসড়ক পার হবার সময় ফরিদপুর থেকে মাগুরাগামী বনফুল নামক যাত্রীবাহী একটি বাস  কাদেরকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।
ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খুরশিদ আলম মাসুম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাইসাইকেল নিয়ে রাস্তা পার হবার সময় কাদেরকে একটি বাস চাপা দিলে সে মারা যায়।
বাগেরহাট: খুলনা-মংলা মহাসড়কের সোনাতনিয়া এলাকায় সাড়ে ১৭ টন গ্যাসবোঝাই একটি লরি উল্টে গেছে। লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে গেলে এর চালক ও হেলপার আহত হন। গ্যাস বের হওয়ায় অতিরিক্ত সতর্কতা হিসেবে স্থানীয় লোকজনকে নিরাপদে থাকতে বলা হয়েছে।
আজ শনিবার সকালে এ ঘটনা ঘটে।
ঘটনাস্থালে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট র‌্যাকারের মাধ্যমে লরিটি উদ্ধারের কাজ করছে। গ্যাসবোঝাই লরিটি যমুনা গ্যাস কোম্পানির।
জানা গেছে, শনিবার সকালে সাড়ে ১৭ মেট্রিকটন তরল গ্যাস বোঝাই করে মংলা থেকে লরিটি বরগুনার উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে খুলনা-মংলা মহাসড়কের রামপালের সোনাতনিয়া বাজারের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে গ্যাসবোঝাই লরিটি উল্টে যায়।
রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান জানান, চালকের অসতর্কতার কারণে গ্যাস বোঝাই লরিটি রাস্তার পাশে উল্টে গেছে। গ্যাস বের হওয়ায় স্থানীয় লোকজনকে মাইকিং করে সরিয়ে নিরাপদে থাকতে বলা হয়েছে। লরিটি উদ্ধারের জন্য দুটি ক্রেন প্রয়োজন। তবে এখন পর্যন্ত ঘটনাস্থলে ক্রেন পৌঁছায়নি। ফায়ার বিগ্রেডের তিনিটি ইফনিট ঘটনাস্থলে কাজ করছে।

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কের ভটের মিল নামক এলাকায় বাসের চাকায় পিষ্টহয়ে এক এনজিও কর্মীর মর্মান্তিক মৃত্যু হয়েছে।শনিবার সকাল সাড়ে ১০ টায় এ ঘটনা ঘটে।কমলগঞ্জ থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা মেট্রো জ ১১-২৮৯৬ নাম্বারের বাসটি মৌলভীবাজার যাবার সময় সকাল সাড়ে ১০ টার দিকে মুন্সীবাজারের অদূরে ভটের মিল এলাকা অতিক্রম করছিল। হঠাৎ বাসটি খড় পরিবহন করা একটি ঠেলা গাড়িকে ধাক্কা দেয়। এতে ঠেলা গাড়ির সামনে থাকা কুলাউড়ার শরীফপুর ইউনিয়নের তিলকপুর গ্রামের উত্তম ভট্রাচার্য্য পিংকু (৫০) বাসের চাকার নিচে পড়ে যান। তখন চালক বাস না থামিয়ে প্রায় ১০-১৫ হাত জায়গা উত্তমকে থেথলিয়ে নিয়ে যান। এতে ঘটনাস্থলেই উত্তমের মৃত্যু হয়।

নিহত উত্তম সূর্যের হাসি ক্লিনিকে কর্মরত ছিলেন। খবর পেয়ে কমলগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি দল ও কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। ওসি নজরুল ইসলাম জানান, লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্ত সম্পন্ন করা হবে। ঘাতক চালক পালিয়ে গেলেও বাস আটক করা হয়েছে।

Please follow and like us:
Facebook Comments