রাজপথে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে : নোমান

ক্রাইমবার্তা ডেস্করিপোট:    বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে রাজপথে আন্দোলন করার আহ্বান জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ নোমান বলেছেন, এখন বক্তৃতা দেওয়ার সময় নয়। এখন কাজের সময়। আন্দোলন সব সময় আইনী হয়না। কারণ আমরা আন্দোলনের যত সফলতা অর্জন করেছি, সেগুলো সব ছিল রাস্তার আন্দোলন।
রোববার জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদ আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘শহীদ রাষ্ট্র্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে’ আয়োজিত সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকন। এছাড়া সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুু প্রমুখ বক্তব্য রাখেন।
আব্দুল্লাহ আল নোমান বলেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগের এমন পরিস্থিতি হবে, যে পরিস্থিতিতে দেশে আরেকটি সঙ্কটের তৈরী হতে পারে। তাই সঙ্কট থেকে বাঁচার জন্য শেখ হাসিনার উচিত হবে গোলটেবিল অথবা আলোচনা করে এমন একটি পরিস্থিতি সৃষ্টি করতে হবে, যে ওই পরিস্থিতে বুলেটের চেয়ে শক্তিশালী ব্যালট প্রয়োগ করে দেশের মানুষ গণতন্ত্র পুন:রুদ্ধার করতে পারে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতাকে চিরস্থায়ী করতে সংবিধান পরিবর্তন করেছেন মন্তব্য তিনি বলেন, আমরা সংবিধান পরিবর্তনের সংশোধন চাই। আর এটা আলোচনার ভিত্তিতে হতে পারে। আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে পরাজিত করে এই লক্ষ্য বিএনপি পৌঁছাতে পারে বলেও মন্তব্য করেন তিনি।
নোমান বলেন, আজকের সংকট জাতীয় সমস্যা। তাই এটা বিএনপির একক সমস্যা নয়। এটা জনগণের সমস্যা। আর এই সমস্যা সমাধানের জন্য জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।