ওসমানী বিমানবন্দরে ৭ কেজি স্বর্ণসহ যুবক আটক

ক্রাইমবার্তা ডেস্করিপোট: সিলেট: সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬ কেজি ৯০০ গ্রাম ওজনের ৬০টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছেন শুল্ক গোয়েন্দা বিভাগের সদস্যরা।
শুক্রবার সকাল ১০টা ৫ মিনিটে ওমানের মাসকট থেকে বাংলাদেশ বিমানের বিজি-২২২ নম্বর ফ্লাইটে করে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন মো. ইকবাল হোসেন (২৬) নামের ওই যুবক। তার পাশের সিটের নিচে রেখে ৬০টি স্বর্ণের বার আনেন তিনি। যার বাজারমূল্য প্রায় চার কোটি টাকা।
আটক ইকবাল হোসেন চট্টগ্রামের সাতকানিয়া থানার মধ্যম কাঞ্চন এলাকার শেখ আহমদের ছেলে।
কাস্টমস বিভাগের এডিশনাল কমিশনার মো. নিয়াজুর রহমান জানান, ওমানের রাজধানী মাসকট থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-২২২ তে সিলেট হয়ে ঢাকা যাওয়ার কথা ছিল ইকবালের। ফ্লাইটটি সিলেটে আসে শুক্রবার সকাল ১০টা ৫ মিনিটে। ওই ফ্লাইটের যাত্রী ইকবাল হোসেনের পাশের সিট-৩৭ জে’র নিচে স্বর্ণের বারগুলো রাখা ছিল।

যাত্রীরা বিমান থেকে নামার পর ওই সিটের নিচ থেকে স্বর্ণের বার রাখা ব্যাগ নিয়ে বের হওয়ার সময় শুল্ক গোয়েন্দারা ব্যাগটিতে তল্লাশি চালিয়ে তাকে আটক করেন। তবে জিজ্ঞাসাবাদে ইকবাল হোসেন স্বর্ণের বারগুলো তার নয় বলে জানিয়েছেন।
বিমানের একটি সূত্র জানায়, ইকবাল বিমানে তার সিট-৩১ এইচ’এ নিচে স্বর্ণের বারের ব্যাগ না রেখে পাশের সিট ৩৭-জে’র নিচে স্বর্ণের বারগুলো লুকিয়ে রাখেন। যাতে ধরা পড়লে তার জড়িত থাকার বিষয়টি প্রকাশ না পায়। বিমানের সব যাত্রী নেমে পড়লেও ওই সময় নামেননি ইকবাল। পরে তার পাশের সিটের নিচে রাখা স্বর্ণের বারের ব্যাগ নিতে গেলে তাকে আটক করা হয়।

Please follow and like us:
Facebook Comments