অপ্রতিরোধ্য সালমা-রুমানারা এশিয়া কাপের ফাইনালে

ক্রাইমবার্তা রিপোট: বাংলাদেশের মেয়েরা এশিয়া কাপ ক্রিকেটের ফাইনালে ওঠেছে। টানা চার ম্যাচে জিতে সালমা-রুমানারা এই কৃতিত্ব অর্জন করেছে। এই প্রথমবারের মতো তারা ফাইনালে গেল। আজ শনিবার তারা স্বাগতিক মালয়েশিয়াকে হারিয়ে এই কৃতিত্ব অর্জন করে। রোববার ফাইনাল ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের নারীরা। বাংলাদেশ সময় দুপুর বারোটায় শুরু হবে ম্যাচটি।

ম্যাচে স্বাগতিকদের ৭০ রানের বড় ব্যবধানে হারিয়েই সহজেই তা অর্জন করে নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশি নারীদের করা ১৩০ রানের জবাবে ৬০ রানে থেমেছে মালয়েশিয়ার ইনিংস।

মূলত বাংলাদেশ দল প্রথম ইনিংসে ১৩০ রান করার পরই নিশ্চিত হয়ে যায় জয়। কারণ আগের ৪ ম্যাচে মালয়েশিয়ার সর্বোচ্চ সংগ্রহ ছিল ৪৬ রান। তাই তাদের ইনিংসে দেখার ছিল কত রান করতে পারা। বাংলাদেশী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬০ রান করতে পেরেছে মালয়েশিয়া।

স্বাগতিকদের পক্ষে অধিনায়ক উইনফ্রেড দুরাইসিঙ্গাম একাই লড়াই করেন। দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন তিনি। এছাড়া ইউসরিয়ান ইয়াকুপ ১১ এবং মাস এলিসা করেন ১৪ রান। বাংলাদেশের পক্ষে বল হাতে সর্বোচ্চ ৩টি উইকেট নেন রোমানা আহমেদ। এছাড়া ১টি করে উইকেট নেন জাহানারা আলম, সালমা খাতুন, খাদিজা তুল কুবরা ও নাহিদা আকতার।

এর আগে কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে বাংলাদেশ। শামীমা সুলতানা, আয়েশা রহমান, ফাহিমা খাতুনের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩০ রান করে নারী দল।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান শামীমা। উদ্বোধনী ব্যাটসম্যান আয়েশার ব্যাট থেকে আসে ৩১ রানের ইনিংস। রানআউট হওয়ার আগে সানজিদা আলম করেন ১৫ রান। শেষ দিকে ১২ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলে বাংলাদেশ ১৩০ রানের সংগ্রহ এনে দেন ফাহিমা।

সংক্ষিপ্ত স্কোর –

বাংলাদেশ : ১৩০/৪ (২০ ওভার) (শামিমা ৪৩, আয়েশা ৩১, ফারজানা ৭, সানজিদা ১৫, ফাহিমা ২৬*, জাহানারা ২*; দুরাইসিংগাম ২/১৯, হাশিম ০/৪০, হায়াতি ০/১৩, সাশা ১/২৯, জুমিকা ০/২০, এলিসা ০/৯)।

মালয়েশিয়া : ৬০/৯ (২০ ওভার) (ইউস্রিনা ১১, ক্রিস্টিনা ২, মাহিরাহ ১, এলিসা ১৪, দুরাইসিংগাম ১৭, সাশা ৪, জুমিকা ২, ইন্তান ২*, হায়াতি ০, হাশিম ১; জাহানারা ১/৯, সালমা ১/৯, নাহিদা ১/১৩, খাদিজা ১/৮, রুমানা ৩/৮, ফাহিমা ০/৯)।

ফলাফল : বাংলাদেশ ৭ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : শামিমা সুলতানা।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।