সালমাদের ২ কোটি টাকা পুরস্কার দেবে ক্রিকেট বোর্ড(ভিডিও)

ক্রাইমবার্তা রিপোট :  সদ্য শেষ হওয়া এশিয়া কাপে শক্তিশালী ভারতীয় নারী দলকে ৩ উইকেটে পরাজিত করেছে সালমা খাতুনের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। নারী ক্রিকেটারদের এমন পারফরম্যান্সে মুগ্ধ দেশের ক্রিকেটপ্রেমী মানুষ।

সালমাদের পারফরম্যান্সে বেজায় খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব-তামিমরা যেটা করে দেখাতে পারেননি সেটাই করে দেখিয়েছেন সালমারা। যে কারণে তাদেরকে ২ কোটি টাকা আর্থিক পুরস্কার দিয়েছে বিসিবি। দলের প্রত্যেক খেলোয়াড় পাবেন ১০ লাখ টাকা করে।

এশিয়া কাপ জিতে সোমবার সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। তাদের সম্মানে রাজধানীর সোনারগাঁও হোটেলে সংবর্ধনা অনুষ্ঠানের ব্যবস্থা করে ক্রিকেট বোর্ড।

সংবর্ধনা অনুষ্ঠানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নারী ক্রিকেটারদের পুরস্কার ঘোষণা করেন। বিজয়ী দলের প্রত্যেকে পাবেন ১০ লাখ টাকা করে। এছাড়া যারা ভালো খেলেছেন তাদের পারফরম্যান্সের ভিত্তিতে আলাদা পুরস্কারও দেয়া হবে।

শুধু তাই নয়, এশিয়া কাপ জয়ী বাংলাদেশ নারী ক্রিকেট দলের সেরা পারফর্মারদের ৬টি আইফোন পুরস্কার দেবে স্পন্সর প্রতিষ্ঠান রবি।

এশিয়ান ক্রিকেটে ভারত অন্যতম পরাক্রমশালী দল। এশিয়া কাপের গত ছয় আসরে তারাই চ্যাম্পিয়ন। পাকিস্তান-শ্রীলংকার মতো দলকে বলে কয়েই হারিয়ে দেয় ভারত। ভারত-পাকিস্তান এবং শ্রীলংকার তুলনায় বাংলাদেশ নারী ক্রিকেট দল নামে মাত্র।

তাছাড়া সদ্য শেষ হওয়া এশিয়া কাপে খেলতে যাওয়ার ঠিক আগে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবল ধোলাই হয় সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটি। যে কারণে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপে অংশ নিতে যাওয়ার আগে তেমন কোনো প্রত্যাশা ছিলো না সালমাদের কাছে।

ক্রিকেট বোর্ডের বাড়তি প্রত্যাশা না থাকায় স্বাধীনভাবেই খেলার রসদ পান সালমা-জাহানারারা। আর সেই স্বাধীনতাই তাদের স্বপ্নপূরণে সহায়ক হয়েছে। এশিয়া কাপের হট ফেবারিট ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

Please follow and like us:
Facebook Comments