খালেদা জিয়ার মুক্তি দাবি : শত নাগরিক কমিটিকে দাঁড়াতেই দেয়নি পুলিশ

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ারে অবিলম্বে এবং ঈদের আগেই নিঃশর্ত মুক্তির দাবিতে মঙ্গলবার সকাল ১০টায় জাতীয় শহীদ মিনারে মৌন অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছিল শত নাগরিক জাতীয় কমিটি। যথাসময়ে শত নাগরিক কমিটির আহবায়ক বরেণ্য রাষ্ট্র বিজ্ঞানী অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কবি, সাহিত্যিক, চিকিৎসক ও আইনজীবিগণ শহীদ মিনারে উপস্থিত হলে পুলিশ বিনা উস্কানিতে মৌন অবস্থান কর্মসূচি পণ্ড করে দেয়। এ সময় ড. এমাজউদ্দিন আহমদসহ দেশের বিশিষ্টজনদের সাথে নির্দয় আচরণ করা হয় বলে অভিযোগ করেছেন কেউ কেউ। ফলে মৌন অবস্থান কর্মসূচিতে দাঁড়াতেই পারেনি শত নাগরিক কমিটির নেতৃবৃন্দ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান জানান, তারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঈদের আগেই মুক্তির দাবিতে মৌন অবস্থান কর্মসূচী পালন করতে চেয়েছিলেন। যথাসময়ে শহীদ মিনারে উপস্থিতও হয়েছিলেন। কিন্তু পুলিশ তাদেরকে দাঁড়াতেই দেয়নি। পুলিশের রুঢ় আচরণে তারা সেখান থেকে চলে যেতে বাধ্য হন।
এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান।

Facebook Comments
Please follow and like us: