নাশকতার মামলায় যুবদল নেতা টুকু কারাগারে

ক্রাইমবার্তা রিপোট:ঢাকা: রাজধানীর শাহবাগ থানার নাশকতার মামলায় জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী এ আদেশ দেন।
ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে টুকুকে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। অপরদিকে টুকুর আইনজীবী সানাউল্লাহ মিয়া রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিন আবেদন করেন।
শুনানি শেষে বিচারক মামলার মূল নথি না থাকায় আগামী ২০ জুন রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন।
গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে টুকুকে তাঁর উত্তরার বাসা থেকে গ্রেফতার করে পুলিশ। রাতেই বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শামসুদ্দিন দিদার বিষয়টি সাংবাদিকদের জানান।
এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, সুলতান সালাহউদ্দিন টুকুকে পুলিশ গ্রেফতার করেছে। থানা পুলিশ গ্রেফতার করে তাঁকে গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করেছে।
সালাহউদ্দিন টুকুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান মাসুদুর রহমান।
নথি থেকে জানা যায়, চলতি বছর খালেদা জিয়া বিশেষ আদালত থেকে বাসায় যাওয়ার সময় অজ্ঞাত আসামিরা গাড়ি ভাঙচুর ও পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়। ওই ঘটনায় শাহবাগ থানার পুলিশ বাদী হয়ে মামলা করেন। ওই মামলায় টুকুকে গ্রেফতার দেখানো হয়েছে।

Please follow and like us:
Facebook Comments