ঈদের ছুটিতে পানিতে ডুবে সারা দেশে ২৭ জনের মৃত্যু

ক্রাইমবার্তা ডেস্করির্পোট:   গাজীপুর, ফেনীর ছাগলনাইয়া, যশোরের বেনাপোল, বরিশাল ও জয়পুরহাটসহ বিভিন্ন স্থানে পৃথক ঘটনায় ৩ দিনে পানিতে ডুবে ২৭ জনের মৃত্যু হয়েছে। নিহতদের বেশিরভাগ শিশু। তারা খেলার সময় অথবা গোসল করতে নেমে পানিতে ডুবে যায়। নৌকাডুবিতেও মৃত্যুর ঘটনা ঘটেছে। এছাড়া বরিশাল বিএম কলেজ ও নটর ডেম কলেজের দুই ছাত্রও পানিতে ডুবে মারা গেছে। তাদের অকাল মৃত্যুতে স্বজন ও বন্ধুমহলে নেমে এসেছে শোকের ছায়া। পরিবারে চলছে শোকের মাতম।

প্রতিনিধিদের পাঠানো খবর-

গাজীপুর : ঈদের দিন নৌকায় চড়ে বেড়াতে গিয়ে গাজীপুরে পানিতে ডুবে ভাইবোনসহ চার শিশু মারা গেছে। তারা হল- পাবনা জেলার নূরনগর গ্রামের মজিবুর রহমানের মেয়ে মীম (১০) ও ছেলে সোহাগ (৮), টাঙ্গাইলের কাঠতলা দক্ষিণনগর গ্রামের সাইফুলের মেয়ে সাদিয়া (১২) এবং জামালপুরের সরিষাবাড়ি থানার সতিবা খোকনের মেয়ে পারভিন আক্তার (১০)।

ছাগলনাইয়া (ফেনী) : ফেনীতে পানিতে ডুবে দুই দিনে তিন শিশুর মৃত্যু হয়েছে। রোববার ছাগলনাইয়া পৌরসভার দক্ষিণ সতর ওয়ার্ডে দু’জন ও শনিবার ফুলগাজীর তারাকুচায় মারা যায় একজন। দক্ষিণ সতর ওয়ার্ডে মারা যাওয়া দুই শিশুর বাবার নাম জাহাঙ্গীর ও আলমগীর। তার দুই ভাই দুবাইপ্রবাসী। মৃত শিশু দুটির নাম জানা যায়নি। অপরদিকে শনিবার বিকালে ফুলগাজীর তারাকুছা গ্রামে ইফতেহাজ আহমেদ ইরান নামে ৫ বছর বয়সী শিশু পানিতে ডুবে মারা গেছে।

বেনাপোল (যশোর) : শার্শা উপজেলার শিকারপুর গ্রামে সোমবার দুপুরে পানিতে ডুবে দুই ভাইবোনের মৃত্যু হয়েছে। নিহতরা হল- রেদওয়ান আহমেদ (৬) ও মালিহা আহমেদ (৫)। তারা উভয়ই কামরুল ইসলামের সন্তান। নিহতদের বাবা কামরুল ইসলাম বলেন, দুই ভাইবোন একসঙ্গে বাড়ির পাশে পুকুরপাড়ে খেলা করছিল। পুকুরপাড়ে খেলতে খেলতে একপর্যায়ে পুকুরে ডুবে মারা যায় তারা।

জয়পুরহাট : আক্কেলপুর উপজেলার কাঁঠালবাড়ি ও দক্ষিণ কানুপুর-মীরাপাড়া গ্রামে রোববার পৃথক ঘটনায় পানিতে ডুবে রেশমা (৩) ও সাবিব হোসেন (৫) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। গুরুতর অসুস্থ অবস্থায় অপর শিশু সিনথিয়া জান্নাত অণুকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার সকালে কাঁঠালবাড়ি গ্রামের রশিদুল ইসলামের মেয়ে রেশমা বাড়ির পার্শ্বে পুকুরের পাড়ে খেলছিল। এ সময় পুকুরে পা ধুতে গিয়ে পিছলে পড়ে গিয়ে পানিতে ডুবে তার মৃত্যু হয়। অপরদিকে ওইদিন সকালে দক্ষিণ কানুপুর গ্রামে জিহানুর রহমান জিহানের ছেলে সাবিব হোসেন ও শিশুটির চাচাতো ভাই অণু একসঙ্গে বাড়ির বাইরে পুকুরপাড়ে খেলছিল। গাছ থেকে পড়া আম কুড়াতে গিয়ে পানিতে পড়ে তার মৃত্যু হয়।

বরিশাল : নগরীর ২৩নং ওয়ার্ডের গাবতলা এলাকায় পুকুরে ডুবে দুই সহোদরের মৃত্যু হয়েছে। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। মৃত মিরাজ (৫) ও মেহেদী (৬) ওই এলাকার রিপন সরদারের ছেলে। স্বজনরা জানান, দুই ভাই কাউকে কিছু না জানিয়ে দুপুরে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায়। পরে আর ফিরে না আসায় অনেক খোঁজখুঁজির পর বিকালে পুকুর থেকে দুই ভাইয়ের নিথর দেহ উদ্ধার করা হয়।

ফুলপুর (ময়মনসিংহ) : তারাকান্দায় পুকুরে ডুবে একই পরিবারের ২ শিশুর মৃত্যু হয়েছে। নিহত দুই শিশু হল- উপজেলার কাকনি ইউনিয়নের কালাইজানি গ্রামের আবদুল মোতালেবের ছেলে মামুন (৯) ও চাচা মোস্তফার ছেলে তামিম (১০)।

বাউফল (পটুয়াখালী) : উপজেলায় ঈদের দিন দুপুরে পুকুরে ডুবে রিফাত (৩) ও জুনায়েদ নামের দেড় বছরের দুই শিশুর মৃত্যু হয়েছে। রিফাতের বাড়ি উপজেলার কেশবপুর গ্রামে। তার বাবার নাম আনিসুর রহমান। আর জুনায়েদের বাড়ি নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর গ্রামে। তার বাবার নাম মো. রিয়াজ।

মেহেরপুর : মেহেরপুরের মুজিবনগর উপজেলার কোমরপুরে ভৈরব নদে পানিতে ডুবে মারা গেছে আবদুল্লাহ আল মামুন (১৯) নামে এক কলেজছাত্র। নিহত মামুন নটর ডেম কলেজের ছাত্র ছিল। সে কোমরপুর গ্রামের মওলা বক্সের ছেলে। শনিবার দুপুরে মামুন তার বন্ধুদের সঙ্গে ভৈরব নদে ফুটবল নিয়ে খেলছিল। এ সময় সে পানিতে ডুবে যায়।

কাউখালী (পিরোজপুর) : কাউখালীতে শনিবার বিকালে মিনা আক্তার নামে এক শিশু পানিতে ডুবে মৃত্যু হয়েছে। উপজেলার দাসেরকাঠি গ্রামের আউয়াল হোসেনের ৫ বছরের মেয়ে মিনা ঈদের দিন বিকালে খেলতে খেলতে সবার অজান্তে বাড়ির পাশে ডোবায় পড়ে যায়। কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাঙ্গামাটি : মামার বাড়ি বেড়াতে গিয়ে না-ফেরার দেশে যেতে হল মেধাবী ছাত্রী সুইটি চাকমাকে। রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার খেদারমারায় এ দুর্ঘটনা ঘটে। খেদারমারা ইউনিয়নের উত্তর খিরাচরপাড়ার বাসিন্দা প্রতুল বিকাশ চাকমা ও সাবেক ইউপি সদস্য মঙ্গল শোভা চাকমার মেয়ে সুইটি চাকমা শুক্রবার নৌকায় চড়ে খেদারমারায় মামার বাড়ি বেড়াতে যাচ্ছিল। পথে ঝড়ো হাওয়ায় নৌকাটি উল্টে ডুবে যায়। এতে তার মৃত্যু হয়।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে পানিতে ডুবে মিলি খাতুন (৬) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। শনিবার ঈদের দিন দুপুর ২টার দিকে উপজেলার কুমরুল গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মিলি উপজেলার বনপাড়া সরদারপাড়া এলাকার মৃত মাসুদ রানার মেয়ে।

রাজশাহী : রাজশাহীর তানোর পৌর এলাকার গুবিরপাড়া মহল্লায় পুকুরের পানিতে ডুবে মৌ নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত মৌ গুবিরপাড়া গ্রামের মাসুদ রানা ওরফে ভেলুর মেয়ে।

পিরোজপুর : পিরোজপুর শহরের সিআইপাড়া সড়কের চাঁদমারি এলাকায় খরসে াতা বলেশ্বর নদীতে সাঁতার কাটতে গিয়ে বিক্রম কর্মকার নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে শহরের চাঁদমারি এলাকায় অবস্থিত বলেশ্বর নদীতে বিক্রম কর্মকার ও তার কয়েকজন বন্ধু গোসল ও সাঁতার কাটতে গিয়ে ওই দুর্ঘটনার শিকার হয়।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় সৌরভ বাড়ৈ (৬) নামে শিশু শ্রেণীর এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে কোটালীপাড়া উপজেলার মাচারতারায় খালের পানিতে ভাসমান অবস্থায় পুলিশ তার লাশ উদ্ধার করে।

শেরপুর : ঝিনাইগাতিতে পানিতে ডুবে বুলবুলী নামে এক বৃদ্ধা মারা গেছেন। রোববার বিকাল ৩টার দিকে উপজেলার কাংশা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত বুলবুলী ওই গ্রামের মৃত মোতালেব হোসেনের স্ত্রী।

বরগুনা : বরগুনা ডিকেপি শাখা সড়কের সেলিম শেখের ৫ বছরের শিশুপুত্র সামিউল শনিবার সন্ধ্যায় পানিতে পড়ে মারা গেছে। সামিউলের লাশ শনিবার রাতে বরগুনা সদর ধুপতি গ্রামে (দাদার বাড়ি) জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

শরণখোলা (বাগেরহাট) : শরণখোলায় পুকুরের পানিতে ডুবে মুসা (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের মধ্য-নলবুনিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। গত এক সপ্তাহে এ নিয়ে শরণখোলার বিভিন্ন স্থানে পানিতে ডুবে চার শিশুর মৃত্যু হয়েছে।যুগান্তর

Please follow and like us:
Facebook Comments