ঈদের ছুটিতে সড়কে প্রাণ গেল ৫৩ জনের

ক্রাইমবার্তা ডেস্করিপোট:  ঈদুল ফিতরের ছুটিতে বৃহস্পতিবার রাত থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নীলফামারীর সৈয়দপুরে ৯ জনসহ দেশের বিভিন্ন স্থানে ৫৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক।  প্রতিনিধিদের পাঠানো খবর-

সৈয়দপুর (নীলফামারী) : সৈয়দপুরে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। রোববার রাত পৌনে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নীলফামারী সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়নের ২৭ তরুণ খোলা পিকআপ ভ্যানে ঈদের আনন্দ করতে দিনাজপুরের স্বপ্নপুরী বিনোদন কেন্দ্রে বেড়াতে যান। রাতে বাড়ি ফেরার পথে সৈয়দপুর শহরের বাইপাস মহাসড়কের ধলাগাছ মোড়ের অদূরে আহমেদ প্লাইউড ফ্যাক্টরির সামনে পেছন দিক থেকে একটি ঢাকাগামী কোচ পিকআপ ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে পিকআপ ভ্যানে থাকা তরুণরা রাস্তার দু’পাশে ছিটকে পড়লে কোচটির চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে ৮ তরুণ নিহত হন।

নিহতরা হলেন নীলফামারী সদরের চওড়া বড়গাছা ইউনিয়নের নতিবাড়ী কাঞ্চন পাড়ার রুবেল আহমেদ, রাব্বী হোসেন, সাজেদুল ইসলাম ও খায়রুল ইসলাম, আরজী দলুয়া পাড়ার ময়নুল হক, ডালিম চন্দ্র ও শামীম হোসেন এবং ধোপা ডাঙ্গা পাড়ার বিধান চন্দ্র। এদের মরদেহ রাতেই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

পরে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেয়ার পথে অজ্ঞাতনামা আরও এক তরুণ মারা যান। এ ঘটনায় আহত হন ১৫ জন। গুরুতর আহতের মধ্যে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ৪ জন ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জনকে ভর্তি করা হয়। এদের সবার বয়স ১৫ থেকে ২৫ বছর।

টাঙ্গাইল, কালিহাতী ও মধুপুর : ঈদের দিন ও তার পরদিন টাঙ্গাইলে তিনটি মোটরসাইকেল দুর্ঘটনায় এক নারীসহ পাঁচজন নিহত হয়েছেন। বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তের সংযোগ সড়কে বাস চাপায় মোটরসাইকেল আরোহী তিন বন্ধু নিহত হন। রোববার বেলা আড়াইটার দিকে ওই সড়কের কালিহাতী উপজেলার সল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- কালিহাতী উপজেলার যোগীপাল গ্রামের মো. শামীমের ছেলে অন্তর, সহদেবপুর গ্রামের জামাল উদ্দিনের ছেলে শাকিল ও ঝাটিবাড়ি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে রাব্বি।

ঈদের দিন দুপুরে স্বামীর সঙ্গে মোটরসাইকেলে ঘুরতে বের হয়ে সুমি আক্তার নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। টাঙ্গাইল শহরের বৈল্লা এলাকায় শনিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত সুমি আক্তার শহরের পশ্চিম আকুরটাকুর পাড়ার জুয়েল রানার স্ত্রী।

এছাড়া ঈদের দিন দুপুরে মধুপুরে মোটরসাইকেল থেকে পড়ে ট্রাকচাপায় এক তরুণের মৃত্যু হয়েছে। নিহত ওই যুবকের নাম ফারুক হোসেন। তিনি মধুপুরের গাছাবাড়ি আড়ালিয়াপাড়া গ্রামের জোয়াদ আলীর ছেলে। ঈদের আগের রাত থেকে রোববার পর্যন্ত পৃথক সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২০ ব্যক্তি আহত হওয়ার খবর দিয়েছে মধুপুর ফায়ার স্টেশন সূত্র।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে চারজন। শনিবার উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের আড়িয়াবোতে ১ জন, আউখাবোতে ২ জন, বরাবোতে ১ জন ও পূর্বাচল ৩০০ ফুট সড়কের ভোলানাথপুরে ১ জন নিহত হন।

নিহতরা হলেন- মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার সালজানা এলাকার সুনিল হালদারের ছেলে সমীর হালদার, কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার নানশ্রী এলাকার সোহরাব উদ্দিনের মেয়ে গার্মেন্ট কর্মী ফারজানা আক্তার, আমেনা বেগম, রূপগঞ্জ উপজেলা আড়িয়াবো এলাকার আমির হোসেন ভাণ্ডারির দুই বছর বয়সের শিশু সারামনি ও অজ্ঞাতনাম এক যুবক।

মাগুরা : মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় বাবা ও শিশু মেয়েসহ চারজন নিহত হয়েছেন। সোমবার মাগুরা সদর উপজেলার রূপাটি গ্রামের লিয়াকত আলির ছেলে মমতাজ আলী, তার একমাত্র মেয়ে সুমাইয়া এবং রোববার শহরের ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডেটের ডিপোতে কর্মরত নাইট গার্ড সোহরাব হোসেন ও সোমবার শ্রীপুরের গোয়ালদহ গ্রামের কৃষক শিশির অধিকারি নিহত হন।

সীতাকুণ্ড ও সাতকানিয়া (চট্টগ্রাম) : সীতাকুণ্ডে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত ও ২০ জন আহত হয়েছেন। শুক্রবার যাত্রীবাহীবাস শুকলালহাটতে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসের সহকারী বান্দবানের লামা উপজেলার লুতফর রহমান ও বাসযাত্রী সীতাকুণ্ডের বারৈয়াঢালার কিরণবালা দাস ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় আট বাসযাত্রী আহত হন।

একই দিন মাদামবিবিরহাটে কার চাপায় রেহানা বেগম নামে একজন নিহত হন। এ ঘটনায় রেহানার মেয়ে আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে আছে। রোববার ছোট দারোগারহাটে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পৌর সদরের লাটিয়াল পাড়ার দিদারের ছেলে আবদুল্লাহ আল মামুন ও অজ্ঞাতনামা একজন আহত হয়। সোমবার সুলতানা মন্দির এলাকায় চাকা পাংচার হয়ে একটি মাইক্রোবাস আইল্যান্ডে ধাক্কা দিলে ৯ জন আহত হন।

সোমবার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মিঠাদিঘিতে বাস-মাইক্রোর মুখোমুখি সংঘর্ষে শামীম আহমেদ নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। শফিক আহমেদ ঢাকার আজিমপুরের বাসিন্দা। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন।

ওসমানীনগর (সিলেট) : ওসমানীনগরে রোববার সিলেট-ঢাকা মহাসড়কের কুরুয়া নামক স্থানে মোটরসাইকেল-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে রিজিয়া বেগম নামের এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন অজ্ঞাতনামা এক যুবক। উপজেলার নাজিরবাজার আহমদনগরে শনিবার আরেকটি পৃথক সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতনামা এক পথচারী নিহত হয়েছেন।

ফেনী ও দাগনভূঞা : দাগনভূঞায় বাসচাপায় দুই পথচারীর নিহত হয়েছেন। আহত হয়েছেন দু’জন। শনিবার দাগনভূঞা শহরের জিরো পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। নিহত জাহিদ হোসেনের বাড়ি দাগনভূঞার রামনগর গ্রামে। অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে রোব ও শনিবার পৃথক সড়ক দুর্ঘটনায় মাদ্রাসা ছাত্রসহ দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- উপজেলার বড়াইগ্রাম পৌরসভার চকবড়াইগ্রাম গ্রামের জিয়াউর রহমান ব্যাপারীর ছেলে ও সিরাজগঞ্জের একটি হাফেজিয়া মাদ্রাসার ছাত্র জিহাদুল ইসলাম এবং বনপাড়া পৌরসভার হারোয়া গ্রামের মানিক মিস্ত্রির ছেলে দুলাল হোসেন মিস্ত্রি।

নেত্রকোনা ও কেন্দুয়া : জেলার পূর্বধলা-ঘাগড়া সড়কের বেড়াইলে রোববার অটোরিকশার ধাক্কায় সালমা আক্তার নামে পাঁচ বছরের এক শিশু নিহত হয়েছে। কেন্দুয়া উপজেলায় সোমবার ইজিবাইকের চাপায় নাফিজ মিয়া নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

কটিয়াদী (কিশোরগঞ্জ) : কটিয়াদী উপজেলার বনগ্রামে মোটরসাইকেলের ধাক্কায় মতিউর রহমান নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। রোববার বনগ্রাম বাজারসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। মতিউর রহমান বনগ্রামের জনাব আলীর ছেলে।

বগুড়া : শাজাহানপুরের ফুলতলায় শনিবার তিনটি মোটরসাইকেলের সংঘর্ষে সিজান নামে এক তরুণ নিহত হয়েছে। এ সময় আহত সাতজনের মধ্যে পাঁচজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুমিল্লা ও চান্দিনা : কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় বরুড়া উপজেলার বেলভুজের ট্রাভেল এজেন্সির ব্যবসায়ী জুয়েল মোল্লা ও এক অজ্ঞাতনামা নারী নিহত হয়েছেন। রোববার এ ঘটনা ঘটে। দশ ট্রাক অস্ত্র উদ্ধার অভিযানে অংশ নেয়া ট্রাফিক পুলিশের তৎকালীন সার্জেন্ট এবং বর্তমানে চট্টগ্রাম বন্দর এলাকার ট্রাফিক পুলিশের পেট্রোল ইন্সপেক্টর (পিআই) হেলাল উদ্দিন ভূঁইয়া সড়ক দুর্ঘটনায় নিহতের লাশ সোমবার তার গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়েছে। চান্দিনা থেকে রোববার প্রাইভেটকার চালিয়ে চট্টগ্রামে কর্মস্থলের উদ্দেশে যাচ্ছিলেন। পথে ফেনীর রামপুরে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে সজোরে ধাক্কা লাগে তিনি নিহত হন।

শেরপুর : মোটরসাইকেল দুর্ঘটনায় আহত শেরপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ণের সাধারণ সম্পাদক হারুন অর-রশীদ মারা গেছেন। সোমবার চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান। ১১ জুন শেরপুর থেকে মোটরসাইকেল চালিয়ে জামালপুর যাওয়ার পথে ব্রক্ষপুত্র সেতুর দক্ষিণ প্রান্তের বাইপাস সড়কে ট্রাকচাপায় গুরুতর আহত হয়েছিলেন হারুন।

বরিশাল : বাবুগঞ্জে ঢাকা-বরিশাল মহাসড়কে প্রাইভেটকার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও একজন আহত হয়েছেন। রোববার এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই মোটরসাইকেল আরোহী। নিহত হাসান বাবুগঞ্জ উপজেলার নতুনহাট নামক এলাকার শাহজাহানের ছেলে।

ব্রাহ্মণবাড়িয়া : ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ট্রাকচাপায় সাহাবুদ্দিন মিয়া নামে এক রিকশাচালক নিহত হয়েছেন। শুক্রবার উপজেলার ইসলামপুর এলাকার পলিটেকনিক ইন্সটিটিউটের সামনে এ ঘটনা ঘটে। নিহত সাহাবুদ্দিন উপজেলার বীরপাশা এলাকার নাজু মিয়ার ছেলে।

নওগাঁ : মান্দায় সোমবার ভটভটির ধাক্কায় অজ্ঞাতনামা সাইকেল আরোহী নিহত হয়েছেন। নওগাঁ-রাজশাহী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

সাঁথিয়া (পাবনা) : পাবনা-ঢাকা সড়কে সাঁথিয়া উপজেলার আতাইকুলা বাজারে পাবনাগামী সিজান পরিবহনের চাপায় পথচারী মজির উদ্দিন নামে একজন নিহত ও একরাম নামে একজন আহত হয়েছেন। নিহত মজির উদ্দিন আতাইকুলা গ্রামের আজিমুদ্দিনের ছেলে।

ভোলা : জেলার সদর উপজেলার রাজাপুর ক্লোজার বাজার এলাকায় রোববার অটোরিকশার চাপায় ৭ বছরের এক শিশু নিহত হয়েছে। নিহত মেয়েটির নাম আফরোজা বেগম।

ফুলপুর (ময়মনসিংহ) : রোববার ফুলপুর পাইলট মডেল উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণীর মেধাবী ছাত্র বায়জিদ বোস্তামী আকিব সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সে উপজেলার রাজদারিকেল মাদ্রাসা সুপার ফুলপুর পৌরসভার মাগনফুলপুর গ্রামের মাওলানা আবু সাইদের ছেলে।

ভাঙ্গা (ফরিদপুর) : ফরিদপুর-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলায় পূর্বসদরদীতে শনিবার বাসের সঙ্গে অজ্ঞাত ট্রাকের সংঘর্ঘের ঘটনা ঘটে। এতে মিজানুর নামের বাসের সুপারভাইজার ঘটনাস্থলেই নিহত হন।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মেডিকেলের শিক্ষার্থী সাগর সৈকত অপু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে একজন। রোববার সন্ধ্যায় চুয়াডাঙ্গা শহরের কোর্টরোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাগর সৈকত অপু চুয়াডাঙ্গা পৌর এলাকার কোটপাড়ার বাসিন্দা নাজিম উদ্দিনের ছেলে ও খুলনা আদদ্বীন আকিজ মেডিকেল কলেজের ৩য় বর্ষের ছাত্র।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের ২৯ মাইল নামক এলাকায় সোমবার যাত্রীবাহী খুলনাগামী বিআরটিসি বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসের হেল্পার আবদুর রহিম প্রাণ হারিয়েছেন। আবদুর রহিম বগুড়ার সূত্রাপুরের আবদুল বাসেদের ছেলে। দুর্ঘটনায় আহত হয়েছেন ১৫ জন।

জামালপুর : জামালপুর সদরে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশের এক এএসআই নিহত এবং অন্তত ১২ জন আহত হয়েছে। সোামবার জামালপুর থেকে ময়মনসিংহগামী ও ময়মনসিংহ থেকে জামালপুরগামী সিএনজিচালিত দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলেই নিহত হন ঢাকায় কর্মরত এসবির এএসআই হেলেনুর রহমান। হেলেনুর রহমান জামালপুরের মেলান্দহ উপজেলার আগপয়লা গ্রামের মছির উদ্দীনের ছেলে।যুগান্তর

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।