চট্টগ্রামে ঈদ পুনঃমিলর্নী অনুষ্ঠান থেকে জামায়ত-শিবিরের ২ শতাধিক নেতা-কর্মী আটক

ক্রাইমবার্তা রিপোটঃ চট্টগ্রাম : চট্টগ্রামে পর্যটন করপোরেশনের একটি মোটেল থেকে জামায়াতে ইসলামী ও তাদের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের দুই শতাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীও রয়েছেন বলে প্রাথমিকভাবে খবর পাওয়া গেছে।

নগরীর স্টেশন রোডের মোটেল সৈকত থেকে শনিবার রাত ৮টার দিকে কোতোয়ালী থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন বলেন, গোপন বৈঠক করার সময় গোপন খবর পেয়ে তাদেরে আটক করা হয়।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে আটকদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান ওসি।

নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মোস্তাইন হোসাইন সাংবাদিকদের বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে মোটেল সৈকতে আমরা অভিযান পরিচালনা করি। সেখান থেকে দুই শতাধিক ব্যক্তিকে আটক করা হয়। ঈদ পুনঃমির্লনীর নামে তারা সেখানে জড়ো হয়েছিল। তবে তারা পুলিশের কাছ থেকে কোনো ধরনের অনুমতি নেয়নি। আমাদের কাছে সংবাদ ছিল জামায়াত-শিবিরের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা সেখানে জড়ো হয়ে গোপন বৈঠকে বসেছে।”

আটকদের পরিচয় যাচাই-বাছাই চলছে জানিয়ে পুলিশ কর্মকর্তা মোস্তাইন বলেন, তাদের মধ্যে যাদের বিরুদ্ধে আগে মামলা ছিল তাদের গ্রেফতার দেখানো হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা বলেন, আটকদের মধ্যে জামায়াত-শিবিরের উচ্চ পর্যায়ের নেতারাও আছেন।

‘পারাবার’ নামে একটি সংগঠনের ব্যানারে তারা ঈদ পুনঃমিলর্নী অনুষ্ঠানের আয়োজন করেছিল। সংগঠনটি শিবিরের চট্টগ্রাম মহানগর দক্ষিণের সাংস্কৃতিক শাখার বলে পুলিশের দাবি।

Please follow and like us:
Facebook Comments