থাইল্যান্ডের গুহায় আটকে পড়া খুদে ফুটবলারদের উদ্ধারে গিয়ে ডুবুরির মৃত্যু;১২ খুদে ফুটবলার সবাই জিবীত

ক্রাইমবার্তা রিপোট:থাইল্যান্ডের গুহায় আটকে পড়া খুদে ফুটবলারদের উদ্ধার তৎপরতায় যোগ দেয়া এক ডুবুরি মারা গেছেন। আটকেপড়াদের অক্সিজেন সরবরাহ করে ফেরার পথে তিনি মারা যান।

আজ শুক্রবার সকালে বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, মারা যাওয়া ডুবুরির নাম সামান খুনাম (৩৮)। তিনি থাইল্যান্ডের নৌবাহিনী থেকে অবসর নিয়েছিলেন। ১২ খুদে ফুটবলার ও তাদের কোচ গুহায় আটকে পড়ার ঘটনায় উদ্ধারকাজে এসে তিনি যোগ দেন। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় দিবাগত রাত দুইটায় তিনি আটকে পড়া ফুটবলারদের অক্সিজেন সরবরাহ সরঞ্জাম দিয়ে ফেরার পথে মারা যান। অক্সিজেনের অভাবে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। তার সহকর্মীরা তাকে বাঁচাতে পারেননি।

ডুবুরির এই মৃত্যুর তথ্যের সত্যতা নিশ্চিত করে চিয়াং রাইয়ের ডেপুটি গভর্নর পাসাকর্ন বুনইয়ালাক জানান, তিনি স্বেচ্ছাসেবক হিসেবে উদ্ধার অভিযানে যোগ দিয়েছিলেন। তার দায়িত্ব ছিল অক্সিজেন সরবরাহ করা। সরবরাহ শেষে গুহা থেকে ফেরার পথে তার কাছে যথেষ্ট পরিমাণে অক্সিজেন ছিল না।

দেশটির চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় গত ২৩ জুন কোচসহ ১২ খুদে ফুটবলার আটকে পড়ে। এর ৯ দিন পর ২ জুলাই ওই ফুটবল দলকে খুঁজে পায় থাই নিরাপত্তা বাহিনী।

Please follow and like us:
Facebook Comments