সুন্দরবনের ভিতর দিয়ে অবৈধভাবে আসা ভারতীয় গরু আটক

ক্রাইমবার্তা রিপোট: রমজাননগর (শ্যামনগর) প্রতিনিধি: অবৈধভাবে আসা চারটি ভারতীয় গরু আটক করেছে রিভারাইন বর্ডার গার্ড বাংলাদেশ (আরবিজিবি) কৈখালী ক্যাম্পের সদস্যরা। ১২ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে গরুগুলো আটক করা হয়। এসময় গরু চারটি বনের মধ্যে গাছের সাথে বাঁধা ছিল বলে অভিযান পরিচালনাকারী টিম সূত্রে জানানো হয়।
গরুর মালিক সম্পর্কে অভিযান পরিচালনা টিমের সদস্যরা কোন তথ্য দিতে পারেনি। তবে বেশ কয়েক জন জেলে ও স্থানীয়দের দাবি জনৈক আব্দুল্লাহ ও হুন্ডি ব্যবসায়ী ছোট মানা ওই গরুর মালিক। তারা একই পন্থায় বনবিভাগ ও বিজিবি সদস্যদের চোখ ফাঁকি দিয়ে প্রায় ভারত থেকে গরু নিয়ে আসে।
এসব গরুরর অধিকাংশ রোগাক্রান্ত বলে দাবি করে ওই জেলেরাসহ কয়েক স্থানীয় গ্রামবাসি জানায়, অবৈধভাবে আনা গরু বিভিন্ন বাড়িতে কয়েকদিন লুকিয়ে রাখার পর তারা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে। এবিষয়ে কৈখালী ক্যাম্পের রিভরাইন বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে শকুনখালী এলাকা হতে চারটি ভারতীয় গরু আটক করা হয়। গরুগুলো কালিগঞ্জের বসন্তপুর কাষ্টম অফিসে জমা দেয়া হয়েছে।
এদিকে রিভারাইন বিজিবি’র অভিযানকে সাধুবাদ জানিয়ে স্থানীয়রা দাবি করেছে অবৈধভাবে গরু আনার পাশাপাশি ওই চক্রটি বিভিন্ন সময় মাদকদ্রব্যের চালান নিয়ে আসে। গরুগুলো ভারতের শমসেরনগর থেকে এসেছিল দাবি করে সংশ্লিষ্টরা জানিয়েছে ভারতীয় অংশে অবস্থানরত সদস্যরা গরু চারটি বনের মধ্যে রেখে যায়। আরও কিছু গরু পৌছানোর পর একসাথে এপারের সদস্যদের চালানটি নিয়ে আসার কথা ছিল। তার আগেই আরবিজিবি তথ্য পাওয়া মাত্রই অভিযান চালিয়ে তা আটক করে।

Please follow and like us:
Facebook Comments