সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তি উদ্ধার ও পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি।।
সাতক্ষীরায় প্রতিপক্ষ চাচাত ভাইরা কর্তৃক রেকডীয় সম্পত্তি অবৈধভাবে দখল করতে মারপিট, বাড়িঘর ভাংচুর, পত্রিকায় মিথ্যে সংবাদ প্রকাশ ও মামলায় জড়িয়ে হয়রানির প্রতিবাদ জানিয়েছেন কালিগঞ্জে উপজেলার ভদ্রখালী গ্রামের শেখ আতিয়ার রহমানের ছেলে মোঃ জহির উদ্দিন। শনিবার সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই প্রতিবাদ জানান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত ৫০ বছর আগে আমার দাদা মৃত শেখ তোরাব আলী আমার পিতাসহ তিন চাচার নামে জমি ক্রয় করেন। সেই থেকে দীর্ঘদিন ধরে আমরা ওই সম্পত্তিতে শান্তিপূর্নভাবে বসবাস করে আসছি। পেশাগত কারনে আমরা তিন ভাই ঢাকায় থাকি। বাড়িতে আমার বৃদ্ধ বাবা ও মা থাকেন। সেই সুযোগে আমার চাচা মৃত শেখ আরশাদ আলীর ছেলে শেখ রবিউল ইসলাম ও শাসছুদ্দিনের ছেলে শেখ এবাদুল ইসলাম এবং সাইদুর রহমান গংরা আমার পিতার নামীয় সম্পত্তি অবৈধভাবে দখলের পায়তারা শুরু করে। এরই জের ধরে গত ২৮ এপ্রিল সকাল ৮টার দিকে উল্লেখিত ব্যক্তিদের নেতৃত্বে ৫০/৬০ জন সন্ত্রাসী ইট, বালি ও সিমেন্ট নিয়ে আমাদের বাড়িতে প্রবেশ করে গাছপালা কেটে সেখানে ঘর নির্মাণের চেষ্টা করে। বিষয়টি জানতে পেরে থানা খবর দিলে পুলিশের হস্তক্ষেপে সন্ত্রাসীরা পালিয়ে গেলেও তিনজনকে গ্রেফতার করে। এঘটনায় আদালতে একটি মামলা চলমান আছে।
তিনি আরো বলেন, গত ৬ জুলাই আমি বাড়িতে যাওয়ার পরদিন ৭ জুলাই ভোর সাড়ে ৫টার দিকে উল্লেখিতরা ২৫/৩০ জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আমাদের সম্পত্তিতে থাকা বাঁশঝাড় কাটতে শুরু করে। বাধা দিলে তারা আমাকে মারপিট করে মোবাইল কেড়ে নেয়। থানায় অভিযোগ দিলে পুলিশ আমার মোবাইল উদ্ধার করে দেয় এবং উভয় পক্ষকে শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেয়। কিন্তু তারা আইনের তোয়াক্কা না করে গাছপালা কাটা অব্যহত রাখে। গত ১৩ জুলাই দুপুরের দিকে আমরা তিন ভাই একসাথে বাড়িতে গেলে বিকালে উল্লেখিত ব্যক্তিরা ফের ৩০/৩৫ জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আমাদের বাড়িতে প্রবেশ করে ভাংচুর শুরু করে। বাধা দিতে গেলে তারা আমাদেরকে ব্যাপক মারপিট করে। তারা লোহার রড ও চাকু দিয়ে খুচিয়ে আমার ছোট ভাই জাহিদুর রহমানকে গুরুতর জখম করে। খবর পেয়ে স্থানীয়রা ছুটে আসলে সন্ত্রাসীরা হত্যাসহ বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে পালিয়ে যায়। ছোট ভাই জাহিদুর রহমানকে উদ্ধার করে প্রথমে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
তিনি অভিযোগ করে বলেন, আমাদের বাড়িঘর ভাংচুর ও মারপিট করার পরও ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে গত ১৪ জুলাই আমাদের বিরুদ্ধে পত্রিকায় মিথ্যে সংবাদ প্রকাশ করে জামায়াত-শিবির বানানোরা অপচেষ্টা করেছে। এছাড়া শিবির ক্যাডার ইবাদুল ও বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ডে জিড়ত সাদ্দাম, মনিরুল এবং আজিম আমাদের বৃদ্ধ পিতা-মাতাসহ পরিবারের সদস্যদের খুনজখমের হুমকি দিচ্ছে। ফলে তাদের ভয়ে আমরা আতংকিত হয়ে পড়েছি। নিজেদের বাড়িতে বসবাস করতে পারছিনা। তিনি উল্লেখিত সন্ত্রাসীদের হাত থেকে পৈত্রিক সম্পত্তি উদ্ধার ও পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।