তালার সংবাদ: ছাত্র/ছাত্রীদের মাঝে ‘হটপট’ বিতরন —মৎস্য সপ্তাহ ২০১৮ উৎযাপন উপলক্ষ্যে সংবাদ সন্মেলন—জাতীয় বৃক্ষ্য রোপন কর্মসূচী পালন

তালা খলিলনগর ইউনিয়ন পরিষদের আয়োজনে ২০১৬-১৭ অর্থ বৎসরের এলজিএসপির টাকায় ছাত্র/ছাত্রীদের মাঝে ‘হটপট’ বিতরন অনুষ্টিত

আকবর হোসেন,তালা: তালা উপজেলার ১৮ জুলাই বুধবার খলিলনগর প্রাথমিক বিদ্যালয়ের ২১০ জন ছাত্র/ছাত্রীদের মাঝে ‘হট পট, বিতরন করা হয়েছে । খলিলনগর ইউনিয়ন পরিষদ এর আয়োজনে ও বাস্তবায়নে ২০১৬-১৭ অর্থ বৎসরের এলজিএসপি ৩ প্রকল্পের বরাদ্ধ অর্থে এ হট পট প্রদান করা হয়েছে ।
১২ খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএস আজিজুর রহমান রাজুর সভাপতিত্বে ও সার্বিক ব্যবস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,তালা উপজেলার নির্বাহী অফিসার সাজিয়া আফরীন,উপজেলা ভাইচ চেয়ারম্যান ইখতিয়ার হোসেন,সহকারী শিক্ষা অফিসার দেবাশিষ দাশ । অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,স্কুলের প্রধান শিক্ষিকা, ,খলিলনগর ইউনিয়ন পরিষদ সচিব, সকল ইউপি সদস্য ,মহিলা ইউপি সদস্য,স্কুলের শিক্ষক মন্ডলী,নায়েব,এলাকার জনপ্রতিনিধি,অভিভাবক ও স্কুলের সকল ছাত্র/ছাত্রী বৃন্দ । ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএস আজিজুর রহমান রাজু বলেন,ক্রমান্বয়ে ১২ খলিলনগর ইউনিয়নের সকল স্কুলে হটপট বিতরন করা হবে ।

তালায় মৎস্য সপ্তাহ ২০১৮ উৎযাপন উপলক্ষ্যে সংবাদ সন্মেলন অনুষ্টিত
আকবর হোসেন,তালা: তালায় ১৮ জুলাই বুধবার সকালে ”স্বয়ং সম্পুর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ মৎস্য সপ্তাহ ২০১৮ উৎযাপন উপলক্ষ্যে সংবাদ সন্মেলন অনুষ্টিত হয়েছে । তালা উপজেলা নির্বাহী অফিসারের কার্য্যালয়ে মৎস্য অধিদপ্তর তালা এর আয়োজনে উক্ত এক সাংবাদিক সন্মেলন তালা সিনিয়র মৎস্য কর্মকর্তা জাতীয় মৎস সপ্তাহ উৎযাপন কমিটির সদস্য সচিব মো: হাদিউজ্জামান বলেন, বাংলাদেশ মৎস্য সেক্টরে প্রভুত উন্নতি সাধন হয়েছে । মাছ চাষে বাংলাদেশ বিশ্বে চতুর্থ স্থান অধিকার করেছে ।বার্ষিক উৎপাদন ৩৮ মেট্রিক টন ছাড়িয়ে গেছে ।প্রতি বৎসর চিংড়ি রপ্তানী হয় ৫০-৬০ মেট্রিক টন । বাংলাদেশ ভৌগলিক নির্দেশক পন্যের স্বীকৃৃতি পেয়েছে ।মৎস সেক্টরের সাথে জড়িত সকলের জীবন মান উন্ননের ব্যাপক কর্মসূচী গ্রহন করা হয়েছে । সবাইকে এই কর্ম যজ্ঞে শামিল করা এবং মৎস্য উৎপাদন,সংরক্ষন আইন বাস্তবায়নে জনসাধারনকে সচেতন করায় জাতীয় মৎস্য সপ্তাহের লক্ষ । উক্ত সাংবাদিক সন্মেলনে উপস্থিত ছিলেন, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমী সুপারভাইজার প্রভাষ কুমার এবং তালার প্রেসক্লাব ও রিপোটাস ক্লাবেব সাংবাদিক বৃন্দ । আগামী ১৯ অক্টোবর হতে ২৩ অক্টোবর ও ২৮ অক্টোবর সমাপনীর মাধ্যমে এই মৎস্য সপ্তাহ কার্যক্রম শেষ হবে ।
তালায় জাতীয় বৃক্ষরোপন উপলক্ষ্যে তালা বাজার মডেল প্রাথমিক বিদ্যলয়ে ও রিসোর্স সেন্ট্রারে আয়োজনে বৃক্ষ্যরোপন কর্মসূচীর পালন করা হয়েছে ।

আকবর হোসেন,তালা: তালা উপজেলায় সবুজে বাঁচি,সবুজে বঁচায় নগর প্রাণ প্রকৃতি বাঁচায় এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় বৃক্ষ্য রোপন কর্মসূচী পালন করা হয়েছে ।
১৮ জুলাই বুধবার সকালে ৩৩ নং তালা বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং তালা রিসোর্স সেন্ট্রারের আয়োজনের সকাল ১০ ঘটিকায় সারা দেশের ন্যায় তালায় বৃক্ষ্যরোপন কর্মসূচীর শুভসূচনা করা হয়েছে । উক্ত বৃক্ষ্যরোপন কর্মসুচীতে উপস্থিত ছিলেন তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার,উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন, তালা সদরের চেয়ারম্যান সরদার জাকির হোসেন,উপজেলা শিক্ষা অফিসার মো: অহিদুল ইসলাম,রিসোর্স সেন্ট্রারের ইন্সেট্রেক্টর ঈমান উদ্দিন,স্কুলের সভাপতি সামসুদ্দোহা কল্লোল আকবর,সহকারী শিক্ষা অফিসার শিক্ষক দেবাশিষ বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমী সুপারভাইজার প্রভাষ কুমার,প্রধান শিক্ষক শওকত হোসেন,সাংবাদিক আকবর হোসেন,শিক্ষক শেখ জাহাংগীর,শিক্ষক বিশ্বজিৎ গুহ প্রমুখ উপস্থিত ছিলেন ।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।