বৃক্ষরোপন অভিযান : সরকারি নির্দেশনা বাস্তবায়ন অভয়নগরের বিভিন্ন প্রতিষ্ঠানে কয়েক হাজার বৃক্ষরোপণ

অভয়নগর (যশোর) প্রতিনিধি : বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০১৮, জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের স্মরণে সারাদেশের ন্যায় যশোরের অভয়নগর উপজেলার উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্বেচ্চাসেবী সংস্থার উদ্যোগে কয়েক হাজার বৃক্ষ রোপণ করা হয়েছে।
প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, অভয়নগর উপজেলা প্রশাসন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের অর্থায়নে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে গত ১৩ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করেছেন। ১৮ জুলাই বুধবার প্রদেয় সকল চারা স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থী-শিক্ষকসহ সকল কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে রোপন করেছেন বলে জানা গেছে।
উপজেলার ঐতিহ্যবাহী পল্লী মঙ্গল আদর্শ কলেজের অধ্যক্ষ খায়রুল বাশার ও গাজীপুর রউফিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার প্রিন্সিপাল মাও. আব্দুল ওয়াদুদের সাথে কথা বলে জানা যায়, তারা শিক্ষার্থীদের সাথে নিয়ে উপজেলা প্রশাসনের দেয়া গাছের চারা এবং সাথে প্রতিষ্ঠানের অর্থায়নের আরো অসংখ্য বৃক্ষের চারা রোপণ করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বরগণ স্ব স্ব ইউনিয়ন-ওয়ার্ডেও অনুরূপ বৃক্ষরোপণ অভিযান পরিচালনার খবর পাওয়া গেছে।

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।