নিজের গরু নিয়ে যাওয়ার সময় ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

ক্রাইমবার্তারিপোট:   গরু রক্ষার নামে ভারতে হত্যার শিকার হয়েছেন আরও এক মুসলিম যুবক। নিজের গরু নিয়ে যাওয়ার সময় হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা আকবর খান নামে ওই যুবককে পিটিয়ে হত্যা করেছে। শনিবার ভারতের পশ্চিমাঞ্চলের রাজস্থানের আলওয়াতে এ ঘটনা ঘটে।

দেশটির সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, ২৮ বছর বয়সী আকবর খানকে নিয়ে ভারতে মুসলিম ও দলিত বিদ্বেষজনিত অপরাধের শিকার হয়ে গত ছয় মাসে অন্তত ৪৩ জন খুন হলেন।

পুলিশ জানিয়েছে, হরিয়ানার বাসিন্দা আকবর খান ও তার এক বন্ধু আলওয়া জেলায় নিজেদের দুটি গরু নিয়ে একটি বনের ভেতর দিয়ে শুক্রবার রাতে গন্তব্যে যাচ্ছিলেন। এ সময় গরু পাচারকারী হিসেবে সন্দেহ করে তাদের ওপর হামলা চালায় স্থানীয় হিন্দুত্ববাদী বিজেপি সন্ত্রাসীরা।

এ সময় আকবরের সঙ্গে থাকা বন্ধুটি কোনোমতে পালিয়ে যেতে সক্ষম হলেও আকবর সন্ত্রাসীদের হাতে ব্যাপক মারধরের শিকার হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা আকবরকে মৃত্য ঘোষণা করেন।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত লোকজনের বিরুদ্ধে মামলা করেছে।

এদিকে এ ঘটনার পরপরই রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে টুইট করে নিন্দা জানিয়ে বলেছেন, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments
Please follow and like us: