সাতক্ষীরার কলারোয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী-শ্বশুরের মৃত্যুদণ্ড

ক্রাইমবার্তা রিপোট:সাতক্ষীরার কলারোয়া উপজেলায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ও শ্বশুরকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।মঙ্গলবার সাতক্ষীরা জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামিরা হলেন- নিহত গৃহবধূ আমেনা খাতুনের স্বামী কলারোয়া উপজেলার চান্দুড়িয়া গ্রামের ওমর ফারুক গাজী ও শ্বশুর দীন মোহাম্মদ গাজী।

আদালত মামলার অপর আসামি শাশুড়ি আনোয়ারা বিবিকে বেকসুর খালাস দেন।

মামলার বিবরণ দিয়ে জজ আদালতের পিপি অ্যাডভোকেট ওসমান গনি জানান, ২০১৬ সালে কলারোয়া উপজেলার গোয়ালপাড়া গ্রামের আব্বাসউদ্দিনের মেয়ে আমেনা খাতুনের সঙ্গে বিয়ে হয় ওমর ফারুক গাজীর।

২০১৭ সালের ৬ জানুয়ারি রাতে আমেনার বাবাকে শ্বশুরবাড়ি থেকে ফোনে খবর দিয়ে বলা হয় আমেনা কোথায় পালিয়ে গেছে। এ ঘটনার চার দিন পর সীমান্ত নদী ইছামতিতে একটি লাশ ভাসমান দেখা যায়।

পুলিশের উপস্থিতিতে আব্বাসউদ্দিন লাশটিকে তার মেয়ে আমেনার বলে শনাক্ত করেন। এ ঘটনায় তিনি কলারোয়া থানায় একটি হত্যা মামলা করেন। ২০১৮ সালের ২৮ জানুয়ারি পুলিশ তিন আসামির বিরুদ্ধে চার্জশিট দেয়।

বিচারে আদালত ওমর ফারুক ও তারা বাবা দীন মোহাম্মদকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত আমেনার শাশুড়ি আনোয়ারা বিবিকে বেকসুর খালাস দেন।

সরকারপক্ষে এ মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট ওসমান গনি। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আক্তারুজ্জামানসহ অন্যরা।

Facebook Comments
Please follow and like us: