সাতক্ষীরা সরকারি পলিটেকনিকে ১৫ই আগস্ট পালিত

মোঃহোসেন :ক্রাইমবার্তা;১৫ আগষ্ট জাতীয় শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের  উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ বুধবার সকাল ১০ঃ০০টায় সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটর  মুল ফটোকের সামনে পবিত্র কোরআন তেলোয়াত  গীতা পাঠ ও ১ মিনিট নিরাবতা পালনের মাধ্যমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব,করেন,নিমাই চন্দ্র সরদার,সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের,ইনস্ট্রাক্টর(নন-টেক)বিভাগ।প্রধান,অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,প্রকৌশলী  জি.এম.আজিজুর রহমান,অধ্যক্ষ সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট, বিশেষ অতিথি হিসাবে উপস্তিত ছিলেন,নাজমুল হক,সাতক্ষীরা সরকারি পলিটেকনিকের (নন-টেক) বিভাগের প্রধান,ও, রেজাউল ইসলাম,সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ সাতক্ষীরা জেলা শাখা,ও মোঃসাদিকুর রহমান সাধারন সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ সাতক্ষীরা জেলা শাখা,আলোচনা সভায় বক্তারা বলেন, আজ শোকের দিন,১৯৭১সালের এই দিনে পাকিস্তানি দালালরা বাঙালীর জাতির জনক কে স্বপরিবারে হত্যা করতে চেয়েছিলো কিনতু আল্লাহর রহমতে বেচে গেছেন তার কন্যা বর্তমান সফল প্রধান মন্ত্রী শেখ হাছিনা,, বিশেষ অতিথির  বক্ত্যে নাজমুল হক বলেন,  ১৯৫২ ভাষা আন্দোলন, ১৯৬৬ এর ৬ দফা আন্দোলন, ১৯৬৮ এর আগরতলা ষড়যন্ত্র মামলা, ১৯৬৯ এর গণঅভ্যূত্থান এর চুড়ান্ত রূপ হচ্ছে ১৯৭১ এর মুক্তিযুদ্ধ। এ যুদ্ধের নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু।তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্বের অন্যতম সফল একজন রাজনীতিবিদ। তাঁর দূরদর্শী রাজনৈতিক নেতৃত্বের ফলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি।তিনি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে এদেশকে সোনার বাংলায় রুপান্তরিত করার আহবান জানান। সবশেষে মাওলানা আবু ইউসুফ সাহেবের পরিচালনায়   বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত ও কল্যানের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

Check Also

শ্যামনগরের উপকূলে  প্রতিবন্ধীদের মাঝে  ফুড প্যাক বিতরণ

গাজী বায়েজিদ হোসেন:পদ্মপুকুর ইউনিয়ন প্রতিনিধ। শ্যামনগরের পদ্মপুকুর ও গাবুরা এবং কয়রার দক্ষিণ বেদকাশী উপকূলীয় এলাকায়  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।