সাতক্ষীরায় সহস্রাধীক শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালিত

আবু সাইদ বিশ্বাস:সাতক্ষীরা: জেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজ, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বুধবার স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিল সহ বিভিন্ন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এসময় স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। নিচে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মসূচি তুলে ধরা হলো :

সাতক্ষীরা সরকারি কলেজ: সরকারি কলেজে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।শিক্ষক পর্ষদ সম্পাদক আবুল কালাম আজাদ, মহাদেব চন্দ্র, ড. নাসরিন আক্তার, মোস্তাফিজুর রহমান, শিউলি, শাহিনুর রহমান, মোসলেম আলম, শফিকুল ইসলাম, মাহমুদা সুলতানা, জিয়াউর রহমান, নিগার সুলতানা, আবুল কালাম আযাদ, মফিজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সাতক্ষীরা সিটি কলেজ : কলেজের অধ্যক্ষ মো. আবু সাঈদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক আজিবর রহমান, তপন কুমার দে, আইচ তপন, আলতাফ হোসেন, ডা. দিপক কুমার ঘোষ, ইউনুচ আলী, কৃষ্ণপদ সরকার, জাহাঙ্গীর  আলম বাপ্পী, শফিউল আলম, জাকির হোসেন প্রমুখ।

সাতক্ষীরা দিবা নৈশ কলেজ: কলেজের অধ্যক্ষ একেএম সফিকুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ ময়নুল হাসান ও ক্রীড়া শিক্ষক ফিফা রেফারী তৈয়েব হাসান বাবু প্রমুখ।

ছফুরননেছা মহিলা কলেজ: জাতীয় শোক দিবস উপলক্ষে ছফুরননেছা মহিলা কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা জেলা প্রশাসনের বর্নাঢ্য র‌্যালীতে অংশ নেয়। পরে কলেজের অধ্যক্ষ আশরাফুন্নাহারের সভাপতিত্বে কলেজে আলোচনা সভা ও বিভিন্ন ইভেন্টের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজ: সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ সভাপতিত্বে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন ডাঃ সৈয়দ মামুনুর রহমান, ডা. অমল বিশ্বাস, ডা. হরষিত চক্রবর্তী, ডা. এ.এইচ এস কামরুজ্জামান, ডা. খান গোলাম মোস্তফা, ডা. জাহিদুল ইসলাম, ডা. দেলোয়ার হোসেন, ডা. মামুনুর রশিদ, ডাঃ সুজন কুমার প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ডা. মো. নাসির উদ্দিন।

সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা: সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসায় শোক দিবস পালিত হয়েছে।

সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়: সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে শোক দিবস পালিত হয়েছে।

মিয়া সাহেবের ডাংগা প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদত র্বাষিকী পালিত

সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা মাদ্রাসায় জাতীয় শোক দিবস পালিত
সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা মাদ্রাসা: সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা আলিম মাদ্রাসার উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩ তম শাহাদতর্বাষিকী ও জাতীয় শোক দিবসের নানা কর্মসূচি পালিত হয়। শোক র‌্যালি, আলোচনা সভা,মিলাদ মাহফিল সহ বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মনিরুজ্জামান এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অধ্যক্ষ মাওলানা রুহুল আমিন সহ শিক্ষকরা বক্তব্য রাখেন। পরে শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বণাঢ্য জীবণির উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে কালিগঞ্জে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন।
হাফিজুর রহমান শিমুল কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি।

কালিগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে গভীর শোক, শ্রদ্ধা ও ভালবাসায় পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস । এ উপলক্ষে বুধবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ৯ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে বর্ণ্যাঢ্য র‍্যালী বাহির হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করে। পুস্পমাল্য অর্পন করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নুর আহম্মেদ মাছুম, থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোহাম্মাদ রাজিব হোসেন সহ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের হলরুমে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, আওয়ামীলীগের উপজেলা কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদীর নেতৃত্বে পিরোজপুর মোড়ে শোক দিবসে পৃথক পৃথক ব্যানারে দিবসটি যথাযোগ মর্যাদায় পালন করে।

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে কৃষ্ণনগর ইউনিয়নে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন। কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি। কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নে জাতীয় শ্রমিকলীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে গভীর শোক, শ্রদ্ধা ও ভালবাসায় পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা। কৃষ্ণনগর ইউনিয়ন জাতীয় শ্রমিকলীগের সহ সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্ব বুধবার (১৫ আগষ্ট) বিকাল ৫ টায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ফারুক নেওয়াজ। ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউনুস আলীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মেম্বর নজরুল ইসলাম, ১ নং ওয়ার্ড সদস্য জি এম নুরুল হক, মহিলা সদস্য রাশিদা খলিল, ওয়ার্ড যুবলীগের সভাপতি ইয়াছিন আলী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, আওয়ামীলীগ নেতা রওশান আলী মোড়ল, আরিফুল ইসলাম ঢালী, শেখ আলাউদ্দীন, খায়রুল ইসলাম ঢালী, আব্দুস সামাদ গাজী, বাবলু শেখ ও আনোয়ারুল ইসলাম প্রমুখ।

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় : সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সহকারি শিক্ষক সমরেশ কুমার দাশ, গাজী মোমিন উদ্দিন, সিরাজুল ইসলাম, রোকেয়া সুলতানা, শারমীন সুলতানা প্রমুখ।

সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ: সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোদাচ্ছের আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন চীফ ইন্সট্রাক্টর মুহাম্মদ ফেরদৌস আরেফীন, ইন্সট্রাক্টর মো. আনিসুর রহমান, ইন্সট্রাক্টর রঞ্জন কুমার সরকার, ইন্সট্রাক্টর আবুল কালাম আজাদ, ইন্সট্রাক্টর মোস্তফা বাকী বিল্লাহ, ও ইন্সট্রাক্টর সফিকুল ইসলাম প্রমুখ।

সাতক্ষীরা টাউন গালস স্কুল: সাতক্ষীরা টাউন গালস স্কুল পরিচালনা পরিষদের সভাপতি আলমগীর কবিরের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছরিন বানু, সহকারি প্রধান শিক্ষক অসীম কুমার মন্ডল, সোলাইমান উদ্দিন, শেখ আলমগীর হোসেন, আফজাল হোসেন, মঞ্জুরুর রব, দুলাল চন্দ্র ঘোষ, সিদ্দিকুজ্জামান, লক্ষী দত্ত, মাছুমা আক্তার প্রমুখ।

হঠাৎগঞ্জ মাধ্যমকি বদ্যিালয়ে জাতীয় শোক দবিস পালন হয়েছে

আজ ভোমরা ইউনয়িন দাখলি মাদ্রাসায় জাতরি জনক বঙ্গব্ন্ধু শখে মুজবিুর রহমানরে ৪৩ তম শাহাদৎ র্বাষকিী উৎযাপন ও শোক দবিস পালন হচ্ছ।ে উক্ত অনুষ্ঠানে সভাপতত্বি করনে অত্র মাদ্রাসার সুযোগ্য সভাপতি জলো পরষিদ সদস্য আলহাজ্ব আল ফরেদাউস আলফা। প্রধান অতথিি হসিাবে উপস্থতি ছলিনে ৬নং ভোমরা ইউনয়িন আওয়ামী লীগরে সভাপতি জনাব গাজী আব্দুল গফুর,অনুষ্ঠান পরচিালনা করনে মাদ্রাসার সুযোগ্য সুপারনিটনেডন্টে মাওলানা মজিানুর রহমান। আরও উপস্থতি ছলিনে মাদ্রাসার সকল শক্ষিক/শক্ষিকিা ও

ছাত্র/ছাত্রীরা।

কাজী আলাউদ্দীন ডগ্রিী কলজেরে জাতীয় শোক দবিস ২০১৮ পালন

শোকর্ যা লীতে সাতক্ষীরা প্র-িক্যাডটে স্কুল

ইসলামী ব্যাংক কমউিনটিি হাসপাতাল সাতক্ষীরা

জাতীয় শোক দবিস উপলক্ষে কপলিমুনি কলজেে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান কলজে মলিনায়তনে অধ্যক্ষ জনাব হাববিুল্যাহ বাহাররে সভাপতত্বিে অনুষ্ঠতি হয়

বকচরা আহমাদয়িা দাখলি মাদ্রাসায় শোক দবিস পালতি ।

দোয়া ও আলোচনা সভায় বক্তব্য রখেছেনে মাদ্রাসার সুযোগ্য সভাপতি জনাব আলঃ এস,এম হাসানউল্লাহ,১০ নং আগরাদাড়ী ইউনয়িন পরষিদ চয়োরম্যান জনাব মজনুর রহমান মালী, সুপারন্টিনেডন্টে মোঃ রমজান আলী,দাতা সদস্য জনাব রবউিল ইসলাম র্আমী,মাদ্রাসার শক্ষিকবৃন্দ ও ছাত্র ছাত্রীরা।দোয়া পরচিালনা করনে সহ সুপার মাওঃ আব্দুস সামাদ।সমগ্র অনুষ্ঠান পরচিালনা করনে ক্বারি মোজাম্মলে হক।

জাতীয় শোকদবিস-২০১৮:এ্যাডভোকটে আব্দুর রহমান কলজে, সদর, সাতক্ষীরা, বাংলাদশে।

হতোল খালি নাসরিাবাদ দারুস ছুন্নাহ দাখলি মাদ্রাসায় ১৫ আগষ্ট ২০১৮ জাতীয় শোক দবিস পালতি হচ্ছ.ে

জাতীয় শোক দবিস উপলক্ষ।েবাকুড়া জ-েকাটি দাখলি মাদ্রাসার কম’সূচি সমুহ।জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন,উদ্বোধনী আলোচনা,চত্রি অংকন ওরচনা প্রতযিোগতিা,আলোচনা সভা ও দোয়া এবং তাবারক বতিরণ।

শ্যামনগরে যথাযোগ্য র্মযাদায় জাতীয় শোক দবিস পালতি

শ্যামনগর অফসি ঃ গতকাল শ্যামনগরে যথাযোগ্য র্মযাদায় বাংলাদশেরে স্থপতি বঙ্গবন্ধু শখে মুজবির রহমানরে ৪৩তম শাহাদাত র্বাষকিী ও জাতীয় শোক দবিস পালতি হয়। শ্যামনগর উপজলো প্রশাসন, শ্যামনগর উপজলো আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন, মুক্তযিোদ্ধা সহ অঙ্গ সংগঠন, বভিন্নি সামাজকি সংগঠন নানা র্কমসূচীতে দবিসটি পালন কর।ে সাতক্ষীরা ০৪- আসনরে এমপি ও শ্যামনগর উপজলো আওয়ামীলীগ সভাপতি এস এম জগলুল হায়দার, উপজলো নর্বিাহী র্কমর্কতা মোঃ কামরুজজামানম উপজলো আওয়ামীলীগরে সাধারণ সম্পাদক আতাউল হক দোলন এবং শ্যামনগর উপজলোর সকল শক্ষিা প্রতষ্ঠিানরে ছাত্র-ছাত্রী ও শক্ষিকদরে উপস্থতিতিে এক বরিাটর্ যালী ও আলোচনা সভা অনুষ্ঠতি হয়। দনিরে প্রারম্ভে র্সূয উদয়রে সাথে সাথে জাতীয় পতাকা র্অধনমতি ভাবে উত্তোলন, শোকর্ যালী, শখে মুজবির রহমানরে প্রতকিৃততিে বনি¤্র শ্রদ্ধা নবিদেন সহ দনি ভর কুরআন তলোওয়াত, আলোচনা সভা, প্রতযিোগতিা, কাঙ্গাঁলী ভোজ, মলিাদ ও দোয়া অনুষ্ঠানরে মধ্যে দয়িে জাতীয় শোক দবিস পালতি হয়।

শ্যামনগর কন্দ্রেীয় আলয়িা মাদ্রাসা ঃ শ্যামনগর কন্দ্রেীয় আলয়িা মাদ্রাসায় জাতীয় শোক দবিস পালতি হয়। মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ শখে আনছার আলীর সভাপতত্বিে আলোচনা সভা,র্ যালী ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে উপজলো ওলামালীগরে সভাপতি সাবকে অধ্যক্ষ মাওঃ ইসমাইল হোসনে। এ সময় সকল শক্ষিক, শক্ষর্িাথী ও সুশীল সমাজ উপস্থতি ছলিনে। বক্তারা বঙ্গবন্ধু শখে মুজবির রহমানরে র্কমময় জীবন নয়িে আলোচনা ও শক্ষর্িাথীদরে মধ্যে বভিন্নি বষিয়ে প্রতযিোগতিা অনুষ্ঠতি হয়।

বনশ্রী শক্ষিা নকিতেন মাধ্যমকি বদ্যিালয় ঃ শ্যামনগররে বনশ্রী শক্ষিা নকিতেন মাধ্যমকি বদ্যিালয়ে জাতীয় শোক দবিস পালতি হয়। বদ্যিালয়রে প্রধান শক্ষিক আব্দুল করমিরে সভাপতত্বিে আলোচনা সভা,র্ যালী ও দোয়া মাহফলি অনুষ্টতি হয়। এ সময় অন্যান্যদরে মধ্যে উপস্থতি ছলিনে মুন্সগিঞ্জ ইউপি চয়োরম্যান আলহাজ্ব আবুল কাশমে মোড়ল, ইউনয়িন আওয়ামীলীগ সক্রেটোরী আব্দুল মাজদে মোড়ল, ম্যানজেংি কমটিরি সদস্য আব্দুল গফুর মোড়ল, পশুপতি মন্ডল, শক্ষিক-শক্ষর্িাথীবৃন্দ ও সুশীল সমাজ।  বক্তারা বঙ্গবন্ধু শখে মুজবির রহমানরে র্কমময় জীবন নয়িে আলোচনা করনে।

রাবয়ো খাতুন মহলিা দাঃ মাদ্রাসা ঃ শ্যামনগররে রাবয়ো খাতুন মহলিা দাঃ মাদ্রাসায় জাতীয় শোক দবিস পালতি হয়। মাদ্রাসার সুপারঃ মাওঃ মোস্তফা রজোউল করমিরে সভাপতত্বিে আলোচনা সভা,র্ যালী ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে শ্যামনগর টাইমস্ সম্পাদক মোস্তফা কামাল। এ সময় সকল শক্ষিক, ছাত্রী ও সুশীল সমাজ উপস্থতি ছলিনে। বক্তারা বঙ্গবন্ধু শখে মুজবির রহমানরে র্কমময় জীবন নয়িে আলোচনা ও ছাত্রীদরে মধ্যে বভিন্নি বষিয়ে প্রতযিোগতিা অনুষ্ঠতি হয়।

নওয়াবঁেকী বড়িালাক্ষী কাদরেয়িা সঃি মাদ্রাসা ঃ শ্যামনগররে নওয়াবঁেকী বড়িালাক্ষী কাদরেয়িা সঃি মাদ্রাসায় জাতীয় শোক দবিস পালতি হয়। মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ অহদিুজ্জামানরে সভাপতত্বিে আলোচনা সভা,র্ যালী ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে আটুলয়িা ইউনয়িন আওয়ামীলীগ সভাপতি ও মাদ্রাসার জবিি সভাপতি গাজী কামরুল ইসলাম। এ সময় সকল শক্ষিক, ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজ উপস্থতি ছলিনে।

চাঁদনীমুখা প,িজে আলমি মাদ্রাসা ঃ শ্যামনগররে চাঁদনীমুখা প,িজে আলমি মাদ্রাসায় জাতীয় শোক দবিস পালতি হয়। মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ রুহুল কুদ্দুসরে পরচিালনায় জ,িবি সভাপতি ও উপজলো কৃষকলীগরে সভাপতি এ.ব.িএম মঞ্জুর এলাহীর সভাপতত্বিে  আলোচনা সভা,র্ যালী ও দোয়া মাহফলি অনুষ্ঠতি হয়। অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে গাবুরা ইউপি চয়োরম্যান আলহাজ্ব জ,িএম, মাসুদুল আলম। এ সময় মাদ্রাসার সকল শক্ষিক, জবিি সদস্য, ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজ উপস্থতি ছলিনে।

১৫ আগস্ট জাতীয় শোক দবিস এবং বাঙালি জাতরি অবসিংবাদতি নতো, হাজার বছররে শ্রষ্ঠে বাঙাল,ি জাতরি জনক বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমানরে ৪৩ তম শাহাদত র্বাষকিী উপলক্ষে ইসলামী ব্যাংক বাংলাদশে লমিটিডে, শ্যামনগর শাখা র্কতৃক আয়োজতি আলোচনা ও দোয়া অনুষ্ঠান।

আজ ১৫ই আগস্ট জাতীয় শোক দবিসে ধুলহির আর্দশ মাধ্যমকি বদ্যিালয়ে জাতরি জনক বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমানরে ৪৩ তম শাহাদাত র্বাষকি অনুষ্ঠানে উপস্থতি ছলিনে জনাব মো: আব্দুস সালাম প্রধান শক্ষিক( ভারপ্রাপ্ত), সহকারি শক্ষিক/ শক্ষিকিা, অভভিাবক সদস্য, ছাত্র /ছাত্রী ও এলাকার সূধীজন । বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা, রচনা প্রতযিোগতিা, চত্রিঅংকন প্রতযিোগতিা, কোরআন খতম ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠতি হয়। র্সবশষেে ছাত্র/ছাত্রীদরে মাঝে পুরুষ্কার বতিরন করা হয়। অনুষ্ঠান

টরি র্সাবকি সহযোগতিা করনে জনাব মো: হাববিুর রহমান, মো: রুহুল আমনি (বাবলু স্যার), যামনিী কুমার দবেনাথ, মো: সোলায়মান হোসনে সহ সকল শক্ষিক র্কমচারী বৃন্দ।

পাটকলেঘাটা মাধ্যমকি বদ্যিালয়রে শোক দবিসরে প্রোগ্রাম।

সাতক্ষীরা নবারুন উচ্চ বালিকা বিদ্যালয়: সাতক্ষীরা নবারুন উচ্চ বালিকা বিদ্যালয়ের সভাপতি আমিনুর রহমান উল্লাসের সভাপতিত্বে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। আরো বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মালেক গাজী, সহকারি প্রধান শিক্ষক সেলিমুল ইসলাম, শিক্ষক নাজমুল লায়লা, আক্তারুজ্জামান, ফারুক হোসেন, তৈবুর রহমান ও কবির আহম্মেদ প্রমুখ। বিভিন্ন ইভেন্টের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বঙ্গবন্ধু পেশাভিত্তিক স্কুল: তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের বঙ্গবন্ধু পেশাভিত্তিক হাইস্কুলে শোকাবহ পরিবেশে ও বিন¤্র শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন, আলোচনা সভা, চিরঞ্জীত বঙ্গবন্ধু’র প্রমান্য চিত্র প্রদর্শন, দোয়া ও গণভোজের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক লায়লা পারভীন সেজুতি। বক্তব্য রাখেন, স্কুলের সভাপতি, স.ম আক্তারুল আলম, সহকারি প্রধান শিক্ষক ফজলুর রহমান, সহকারি শিক্ষক পূর্ণ চন্দ্র সরকার, নবকুমার ঢালী, বিশ্বনাথ সরকার, নরেশ চন্দ্র সরকার, মুকুল সরকার, তপন রায়, উজ্জ্বল রায়, সুশান্ত মন্ডল, খায়রুজ্জামান,শিক্ষার্থী মৃত্যুঞ্জয় সরকার, সিন্ধুপদ সরকার প্রমুখ। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি শিক্ষক মাও. রুহুল কুদ্দুস।

পল্লীমঙ্গল স্কুল এন্ড কলেজ: সাতক্ষীরা পল্লীমঙ্গল স্কুল এন্ড কলেজে আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও দোয়া অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠান প্রধান রবিউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, সহকারি শিক্ষক জাহিদ হাসান, শাহ আলম, অজিহার রহমান প্রমুখ।

সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসা: সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রসায় জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তফা শামছুজ্জামানের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন শিক্ষক মুহা. সিরাজুল ইসলাম, হাফিজুর রহমান, ইউনুছ আলী, সিরাজুল ইসলাম, ক্বারী আ. খালেক, জহুরুল ইসলাম, রফিকুল ইসলাম প্রমুখ।

মাহমুদপুর আলিম মাদ্রাসা: মাস্টার কাছেদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন মহিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল কাদের, অধ্যক্ষ নাসির উদ্দিন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন আজাদুল ইসলাম।

আলিপুর আদর্শ মহিলা কলেজ: সদর উপজেলার আলিপুর আদর্শ মহিলা কলেজ এর আয়োজনে অধ্যক্ষ মিজানুর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুর ৪১তম শাহদাৎ বার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়।

আলিপুর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়: সদর উপজেলার আলিপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফের নেতৃত্বে বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাৎ বার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়। এসময় সকল শিক্ষক শিক্ষিকা ও  ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

মাহমুদপুর মাধ্যমিক বিদ্যালয়: মাহমুদপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. রকিব এর সভাপতিত্বে বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাৎ বার্ষিকী ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালিত হয়। এসময় সকল শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিবিখান হোমিওপ্যাথিক কলেজ: ডিবিখান হোমিওপ্যাথিক মেডিকেল কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান হয়েছে।

সুন্দরবন টেক্সটাইল মিলস মাধ্যমিক বিদ্যালয়: সুন্দরবন টেক্সটাইল মিলস মাধ্যমিক বিদ্যালয়ে প্রথমে ভোর ৬টায় জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। পরে সকাল ৯টায় ক্রীড়া শিক্ষক শাহাজান সিরাজ ও শাহিনুর জামানের নেতৃত্বে জেলা প্রশাসনের শোক র‌্যালীতে অংশগ্রহণ করা হয়। পরবর্তীতে সকাল ১০টায় সুন্দরবন টেক্সটাইল মিলস্ মাধ্যমিক বিদ্যালয়ের নিজস্ব হলরুমে বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবনের নানাদিক নিয়ে আলোচনা, তাঁকে নিবেদিত কবিতা পাঠ এবং সংগীত পরিবেশন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় বঙ্গবন্ধুর স্বপ্ন এবং বর্তমান বাস্তবতায় আমাদের করণীয় শীর্ষক আলোচনা করেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গাজী শাহ্জাহান সিরাজ, সহকারী শিক্ষক মোঃ শহিদুল্লাহ, লতিফা খাতুন, রাজিয়া খাতুন ও বিকাশ কুমার দত্ত। কবিতা পাঠ ও সংগীত পরিবেশন করেন শিক্ষার্থী যথাক্রমে সাদিয়া ইসলাম স্বর্ণা, সাকিব হাসান মিলন, চুমকী রাহা, ফারহা খান প্রভা, সাফিয়া সুলতানা, সাব্বির হোসেন ও শাহনুর আক্তার জেরিন। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক মাওলানা জহুরুল ইসলাম। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারী শিক্ষক অরুণ কান্তি সানা।

কলারোয়ার কাজীরহাট কলেজ: কলারোয়ার কাজীরহাট কলেজে অধ্যক্ষ এসএম সহিদুল আলমের সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠান, কুইজ, চিত্রাংকন ,কবিতা আবৃত্তি ও দোয়া মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানে কলেজের শিক্ষক ছাত্র ছাত্রী অভিভাবক উপস্থিত ছিলেন। এছাড়া হেলাতলা আ’লীগের সভাপতি শফিকুল ইসলাম ও সম্পাদক প্রভাষক আরিজুল ইসলামের নেতৃত্বে হেলাতলা ইউনিয়ন পরিষদে, ১০নং কুশোডাঙ্গা ইউনিয়ন আ,লীগের সম্পাদক আসলামুল আলম আসলামের নেতৃত্বে পানিকাউরিয়া হাই স্কুলে, কাজীরহাট গার্লস স্কুল,কাজীরহাট হাই স্কুল,ধানঘরা দাখিল মাদরাসা, ইসলাম পুর দাখিল মাদরাসা,সিংগা হাই স্কুল,কে কে ই পি হাই স্কুল, কুশোডাঙ্গা হাই স্কুল, বেগম রোকেয়া এডাস স্কুল অনুরূপ বিভিন্ন কর্মসূচী গ্রহন করেন।

সাতক্ষীরা বুদ্ধি প্রতিবন্ধী স্কুল: সুইড খাতিমুন্নেসা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে চিত্রাক্সকন প্রতিযোগিতা ও আলোচনসভার আয়োজন করা হয়। প্রধান শিক্ষক রফিকুল ইসলামের সভাপত্বিতে আলোচনা সভায় বক্তব্য দেন বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা নাজমা আক্তার, শিক্ষা সহকারী হাসিনা পারভিন, রবিউল ইসলাম, আমানুর রহমান আকাশ প্রমুখ।

ব্রহ্মরাজপুর ডি. বি. মাধ্যমিক বালিকা বিদ্যালয়: সদর উপজেলার ব্রহ্মরাজপুর ডি. বি. মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শোকাবহ পরিবেশে ও বিনম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস পালিত হয়েছে। স্কুলের প্রধান শিক্ষক এমাদুল ইসলাম দুলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন স্কুলের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস ছোবহান, সহকারি প্রধান শিক্ষক অনুজিত কুমার মন্ডল, সহ. শিক্ষক নজিবুল ইসলাম, হাফিজুল ইসলাম, অরুন কুমার মন্ডল, দেবব্রত ঘোষ, গীতা রানী সাহা, খালেদা খাতুন, শিক্ষার্থী শরীফা খাতুন, মিতালী ঘোষ, সুমাইয়া সুলতানা আশা প্রমুখ। এসময় স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল হামিদ বাবু, নজর উদ্দিন সরদার সহ সকল শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। স্কুলের সহকারি  শিক্ষক এসএম শহীদুল ইসলামের পরিচালনায় জাতির জনক ও তার পরিবারের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন, কালো ব্যাজ ধারন, কালো পতাকা উত্তোলন, দোয়া ও আলোচনা সভা করা হয়। দোয়া পরিচারনা করেন সহ. শিক্ষক নজিবুল  ইসলাম।

বড়খামার মাদরাসা: সদর উপজেলার বড়খামার ইউসি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসায় আলোচনা দোয়া অনুষ্ঠিত হয়। মাদরাসার সুপার আবু ছালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাদরাসার সভাপতি গিয়াস উদ্দিন সানা, শিক্ষক শামসুর রহমান সোনা, উপাধ্যক্ষ আব্দুল মান্নান, আব্দুস সাত্তার, আব্দুল জব্বার প্রমুখ।

কারিমা হাইস্কুল: সদর উপজেলার কারিমা হাইস্কুলে যথাযোগ্য মর্যাদায় ও গভীর শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়। সোমবার এ উপলক্ষে স্কুলে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আজিজুল ইসলাম। বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. আবু তাহের, ম্যানেজিং কমিটির সদস্য এসএম শহীদুল ইসলাম, আবুল খায়ের, শেখ সৌখিন আলী, সালাউদ্দীন ফিরোজ, শিক্ষক আব্দুল হক, আব্দুল মালেক প্রমুখ। শিক্ষক রুস্তম আলীর সঞ্চালনায় দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা আব্দুল আজিজি। অনুষ্ঠানে স্কুলের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আগরদাঁড়ী মহিলা মাদ্রাসা: সাতক্ষীরা সদরের আগরদাঁড়ী আমিনিয়া মহিলা দাখিল মাদ্রাসায় ব্যাপক উৎসহ উদ্দীপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৪১তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি জেলা ওলামালীগের সহ-সভাপতি সাংবাদিক সাখাওয়াত উল্যাহ এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে ১০নং আগরদাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মজনু মালী, প্রভাষক সাইফুল্লাহ, ফুয়াদুল ইসলাম, কবিরুল বাসার প্রমুখ। মাদ্রাসার সুপার মাও. জামাল উদ্দিন সভা পরিচালনা করেন। এর আগে দিনভর কোরআন তেলাওয়াত আবৃত্তি ও বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয় ও যতীন্দ্রনগর সর. প্রা. বিদ্যালয়: সকাল ৯টায় শোক র‌্যালী অনুষ্ঠিত হয়। উক্ত র‌্যালিতে উপস্থিত ছিলেন সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি জিএম, সালাউদ্দীন আহমদ, প্রধান শিঃ বিমল কুমার মন্ডল, সহ. প্রধান শিঃ আজিজুর রহমান, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ননী গোপাল মন্ডল, উভয় বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও ছাত্র-ছাত্রীবৃন্দ। এর পর সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে রচনা প্রতিযোগীতা, ১৫ আগস্টের উপর বক্তব্য, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগীতা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবনের উপর আলোকপাত করা হয়। মুক্তিযুদ্ধকালীন বঙ্গবন্ধুর বিভিন্ন কার্যক্রম ও মুক্তিযোদ্ধাদের বিভিন্ন খন্ডযুদ্ধের ভিডিও প্রর্দশন করা হয়। বঙ্গবন্ধুপরিবারে সকল সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও খিচুড়ি বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

পাটকেলঘাটা: যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস  পালিত হয়েছে । এ উপলক্ষে গতকাল দিনব্যাপী পাটকেলঘাটা থানা সদর সহ আশপাশের ইউনিয়নে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালিত হয়েছে।  সরুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে সকালে দলীয় কার্যালয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান,ব্যবসা কেন্দ্র,সরকারী আধাসরকারী এবং স¦ায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষন প্রচার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পাটকেলঘাটা ডাকবাংলোয় সর্বস্তরের মানুষের জন্য  দুপুরে গণভোজের আয়োজন করে । নগরঘাটা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ৩০ মাইল বাজার আসান নগর মোড়, বিস্তারিত কমূসূচী ও দুপুরে  গণভোজ অনুষ্ঠিত হয়। খলিষখালী ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার, মসজিদে দোয়া  অনুষ্ঠিত হয় । ধানদিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও যুবলীগ ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন স্থানে দোয়া অনুষ্ঠান ও গনভোজের আয়োজন করা হয়।

কুমিরা ইউনিয়ান আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন স্থানে, কুমিরা মহিলা ডিগ্রী কলেজ, কুমিরা মাধ্যমিক বিদ্যালয়, পাটকেলঘাটা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, খলিষখালী মাধ্যমিক বিদ্যালয়, শহীদ জিয়াউর রহমান কলেজ ,ইসলামকাটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সরুলিয়া ইউনিয়ন পরিষদ, কাশিপুর ২নং ওয়ার্ড আওয়ামী লীগ ও যুবলীগ দিবসটি পালন উপলক্ষ্যে আলোচনা সভা দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে সাতক্ষীরা ১-(তালা-কলারোয়া) আসনের এমপি এড.মুস্তফা লুৎফুল্লাহ, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নূরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ কামাল শুভ্র,জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইখতিয়ার হোসেন বিভিন্ন কর্মসুচিতে অংশ গ্রহন করেন।

আমিরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়: পাটকেলঘাটা পাটকেলঘাটা আমিরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী নানা কর্মসুচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসুচির মধ্যে ছিল সকালে কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, ,কালো ব্যাচ ধারন দোয়া ও মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক বাবলুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন,আব্দুল মান্নান, আনন্দ পাল, প্রবীর সরকার, কালিদাস ঘোষ, রিতা ঘোষ। অনুষ্ঠান পরিচালনা করেন  সহকারী প্রধান শিক্ষক জয়নুল আবেদীন।

পাটকেলঘাটা আল -আমিন ফাজিল মাদরাসা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী নানা কর্মসুচীর মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসুচির মধ্যে ছিল সকালে কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান, রচনা প্রতিযোগিতা, হামদ ও নাথ আলোচনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুবক্কর সিদ্দিকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যাপক গাউসুল আযম, গোলাম ফারুক, জহুরুল ইসলাম,রেজাউল করিম, আব্দুরাজ্জাক, শাহীন আক্তার, সিরাজুল ইসলাম ও শরিফুল ইসলাম প্রমুখ।

লাবসা ইমাদুল হক মাধ্যমিক বিদ্যালয়:  লাবসা ইমাদুল হক মাধ্যমিক বিদ্যালয়ে  আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। সকাল ১০-১২টা পর্যন্ত বঙ্গবন্ধুর উপর প্রবন্ধ পাঠ, গান ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা করেন সিনিয়র শিক্ষক গোলাম মোস্তফা, শফিকুল ইসলাম, দিপংকর কুমার সানা, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুস সামাদ, তাকিয়া সুলতানা শিলা, শিক্ষক আমীমুল ইহসান, আরিফ হোসেন সাগর, পিয়ালী রাণী রায় ও আজহারুল ইসলাম প্রমুখ।

কাজী আলাউদ্দীন কলেজ: কাজী আালাউদ্দীন কলেজে জাতীয় পতাকা অর্ধ্বনমিত ও কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসুচি শুরু হয়। পরবর্তীতে বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।শেষ পর্যায়ে ১৫ আগষ্টে শাহাদাৎ বরণকারী সকল শহীদদের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।  অধ্যক্ষ মোঃ আরিফ বিল্লাহর সভাপতিত্বে শোক দিবসের অনুষ্ঠানে আব্দুল গফুর, ইসরাইল হোসেন, রিযাজুল ইসলাম অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দেবহাটার নওয়াপাড়া:

দেবহাটা প্রতিনিধি: ইউনিয়ন আওয়ামীলীগের আলমগীর হোসেন সাহেব আলীর সার্বিক ব্যবস্থাপনায় শোক দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল হক লাভলু, সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, ১নং ওয়ার্ড সভাপতি ইমান আলী, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মামুন, রিয়াজুল ইসলাম, ২নং ওয়ার্ড সভাপতি আবুল কাশেম, ৩নং ওয়ার্ড সভাপতি নুরুজ্জামান সরদার, ৪নং ওয়ার্ড সভাপতি বিশ্বনাথ ঘোষ, ৫নং ওয়ার্ড সভাপতি আব্দুল মান্নান, সাধারন সম্পাদক সফিউল্লাহ ময়না, ইউপি সদস্য আসমোতুল্ল গাজী আসমান, ৬নং ওয়ার্ড সভাপতি আকবর আলী, আওয়ামীলীগ নেতা আয়নুদ্দিন মোড়ল, কায়ুম হোসেন, শ্রমিকলীগের সভাপতি ইশারাত আলী, সাধারন সম্পাদক মিজানুর রহমান, যুবলীগের সভাপতি সুধান চন্দ্র বর, সাধারন সম্পাদক ইসমাইল হোসেন, ছাত্রলীগের সাব্বির হোসেন, সাগর হোসেন, ফরিদ হোসেন, সুমন, জামসেদ, ববলু, আফসার, নুরউদ্দীন, মিজান, রাকিবসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

 

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।