আগস্ট ১৭, ২০১৮
সাতক্ষীরা জেলার বিভিন্ন স্থানে শোক দিবস পালনের আরো খবর

ক্রাইমবার্তা ডেস্করিপোট:  শোকাবহ পরিবেশে বিন¤্র শ্রদ্ধায় ১৫ আগস্ট জেলার সর্বত্র যথাযথ মর্যাদায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস। দিবসটি পালন উপলক্ষে আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠন এবং বিভিন্ন সরকারি-বেসরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান গ্রহণ করে নানা কর্মসূচি। জাতীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে পালিত হয় কালো ব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলনের পাশাপাশি কালো পতাকা উত্তোলন, দিনভর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার ও প্রমান্য চিত্র প্রদর্শন, আলোচনা সভা, কোরানখানি, দোয়া ও দুস্থদের মাঝে খাবার বিতরণ। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। আমাদের প্রতিনিধি ও সংশ্লিষ্ঠ সংগঠনের পক্ষ থেকে পাঠানো খবরগুলো এখানে উপস্থাপন করা হলো।


ডিবিখান হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ: ডিবিখান হোমিওপ্যাথিক মেডিকেল কলেজে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অধ্যক্ষ ডা. জাহিদা আক্তার মিতার সভাপতিত্বে ও অনুষ্ঠানের আহ্বায়ক ডা. আবদুল ওহাব আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য ডা. আমিরুল ইসলাম মুকুল, তৈয়েব হাসান বাবু, ডা. অন্নদা প্রসাদ রায়, উপাধ্যক্ষ ডা. লুৎফর রহমান, ডা. দিলীপ কুমার দাশ, শেখ খায়রুল ইসলাম, ডা. আবু মুছা, ডা. সৈয়দ কামরুজ্জামান ও ডা. সাইফুল¬াহ আল মাসুদ। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা আনোয়ারুল হাসান।
কাশিমাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ: কাশিমাড়ি ইউনিয়ন আ.লীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আ.লীগের সভাপতি শমসের আলী ঢালীর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গোবিন্দপুর কলেজের অধ্যক্ষ গাজী মো. সফিকুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সভাপতি স. ম রেজাউল ইসলাম, গোবিন্দপুর কলেজের প্রভাষক জহুরুল হক, যুবলীগ নেতা মুজিবর রহমান, ৩নং ওয়ার্ড আ.লীগের সেক্রেটারি গাজী আব্দুল ওহাবসহ অন্যরা। আলোচনা সভা দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল আজিজ আল কাদেরী। দোয়া শেষে গণভোজের আয়োজন করা হয়।

 


গোবিন্দপুর মাধ্যমিক বিদ্যালয়: জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবনীর উপর কবিতা পাঠ ও আলোচনা সভার মধ্যদিয়ে শ্যামনগর উপজেলার গোবিন্দপুর এ এইচ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। অধ্যক্ষ গাজী মো. সফিকুল ইসলামের সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন গভর্নিং বডির সভাপতি প্রভাষক মুকুন্দ কুমার ম-ল। বিশেষ অতিথি হিসেবে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা দাতা সদস্য মুক্তিযোদ্ধা গাজী আব্দুল হাকিম, সহকারী শিক্ষক নাসিরউদ্দিন, শিক্ষার্থী মৃত্তিকা রপ্তান, তানভীর হোসেন প্রমুখ।
কাশিমাড়ী আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজ: কাশিমাড়ী আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের সভাপতি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আবুল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কাশিমাড়ী ইউপি চেয়ারম্যান এসএম আব্দুর রউফ, সানাউল্লাহ সরদার, আব্দুল হক তরফদার, গাজী আব্দুর রাজ্জাক, আব্দুর রহিম প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন সহকারী শিক্ষক আলী মোর্তুজা।
মেহেরুন্নেছা জয়নাল সরকারি প্রাথমিক বিদ্যালয়: কাশিমাড়ীর ৯৭ নং মেহেরুন্নেছা জয়নাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহ-সভাপতি ও ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাহজাহান, সমাজসেবক মহসিন আলী গাজী, প্রধান শিক্ষক আব্দুল হান্নান, সহকারী শিক্ষিকা রেবেকা সুলতানা, শাহানারা শিল্পী, রোজিনা পারভীন, জেসমিন নাহার প্রমুখ। আলোচনা সভা শেষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা আব্দুল মতিন।
ফিংড়ী ইউনিয়ন: সদর উপজেলা ফিংড়ী ইউনিয়নের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে আলোচনা সভা, দোয়া ও গণভোজের আয়োজন করা হয়। ফিংড়ী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল খায়ের সরদার। বিশেষ অতিথির বক্তব্য দেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সামছুর রহমান, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি ডা. গোবিন্দ দাশ, সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মনিরুল ইসলাম সানা, ইউপি সদস্য রকিব ঢালী, সাবেক ইউপি সদস্য কৃষ্ণপদ সরকার, পাইওনিয়ার ক্লাবের সভাপতি বিল্লাল ঢালী প্রমুখ।
গাভা একেএম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন, মিনিট নিরবতা পালন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান চন্দ্র সরকারে সভাপতিত্বে বক্তব্য দেন ম্যানেজিং কমিটির সভাপতি আবুল খায়ের সরদার, সদস্য রফিকুল ইসলাম, ডা. মহানন্দ সরকার, সহকারী প্রধান শিক্ষক শাহাজুদ্দীন সরদার, দিপঙ্কর বিশ্বাস, অনুপ সরদার প্রমুখ। এছাড়া গোবরদাড়ি জোড়দিয়া স্কুল এন্ড কলেজ, গোবরদাড়ি মাদ্রাসা, শিমুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়, ফিংড়ী মজিদিয়া ছিদ্দিকীয়া আলিম মদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুরূপ কর্মসূচি পালিত হয়। ফিংড়ীর পাঁচ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও যুবলীগের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সাধারণ সম্পাদক তাপস সরদার।
সুলতানপুর পল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়: ফিংড়ি ইউনিয়নের সুলতানপুর পল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শেখ জিন্নাতুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউপি সদস্য মহাদেব কুমার ঘোষ, প্রধানশিক্ষক কামরুন্নেছা খানম, সহকারী শিক্ষক মারুফা খানম, নুরুন্নাহার, শারমীন আক্তার, ম্যানেজিং কমিটির সেলিম মাহমুদ বুলু, শফিকুর রহমান, মাষ্টার মাজহারুল আনোয়ার, ওসমান গনী প্রমুখ। দোয়া ও মোনাজাত করেন মাও. মাজহারুল ইসলাম। শেষে ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীর মাঝে খিচুড়ি বিতরণ করা হয়।
জিফুলবাড়ী দরগাহ শরীফ আলিম মাদ্রাসা: জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাদ্রাসার সভাপতি আবুল খায়ের সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাফিজুর রহমান খাঁন, সুপার মাও. আবুল কালাম আজাদ, সহ-সুপার মাও. আসলাম হোসেন প্রমুখ।
গোবরদাড়ী দাখিল মাদ্রাসা: সুপার মাও. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহ-সুপার আব্দুর রহমান, সহকারী শিক্ষক আবুল হোসেন, আব্দুল জলিল, শিরিনা সুলতানা, কামরুল ইসলাম, ম্যানেজিং কমিটির নজিবর রহমান, কামাল হোসেন প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. নজরুল ইসলাম।
ফিংড়ী ইউনিয়ন ইসলামিক ফাউন্ডেশন: জিফুলবাড়ী গাওছুল আজম শাহী জামে মসজিদ প্রাঙ্গনে বিল্লাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আশরাফুজ্জামান, হাবিবুর রহমান, মাও. রবিউল ইসলাম, মাও. কামরুল ইসলাম, মিজানুর রহমান, সাইফুল ইসলাম, হাফিজুর রহমান, মিজানুর রহমান লুৎফর রহমান, নার্গিস বেগম, ময়না খাতুন, জাকির হোসেন, আসলাম হোসেন, মহিবুল্যাহ, জহিরুল ইসলাম প্রমুখ।

কাশিমাড়ী কিং স্টার ক্লাব: কাশিমাড়ী কিং স্টার ক্লাবের উদ্যোগে সভাপতি আমিনুর রহমানের নেতৃত্বে এক শোকর‌্যালি বের হয়। পরে প্রদক্ষিণ শেষে কাশিমাড়ী কলেজ মাঠের শোক সভায় এসে মিলিত হয়। র‌্যালি পর্ববর্তী আলোচনা সভায় অংশ নেন ক্লাবের সভাপতি আমিনুর রহমান, ক্লাবের সদস্য প্রভাষক শংকর কুমার, মাসুম বিল্যাহ, সফিকুল ইসলাম, শাহিন, হাবিবুল্লাহ, এমদাদুলসহ ক্লাবের সকল সদস্যবৃন্দ।
নগরঘাটায় মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান সংসদ কমান্ড: বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নগরঘাটা ইউনিয়ন শাখার আয়োজনে আলোচনা সভা ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। নগরঘাটা গাবতলা ঈদগাহ ময়দানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড-এর সদস্য সচিব, বীর মুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দীনের তনয়া লায়লা পারভীন সেঁজুতি।
আরো উপস্থিত ছিলেন নগরঘাটা-ধানদিয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সভাপতি মো. শাহাজাহান আলী, সাধারণ সম্পাদক সোহাগ হোসেন, সরুলিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সভাপতি শেখ আলাউদ্দীন, সদস্য তুহিন হোসেন,জাকির হোসেন,আজাহারুল ইসলাম,নগরঘাটা ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক মো. জাবের হোসেন, সাংবাদিক মো. মামুন হোসেন, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য শেফালি বেগম, মিজানুর রহমান, কালিপদ মন্ডলসহ আরো অনেকে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগরঘাটা মুক্তিযোদ্ধা মো. মোতালেব গোয়ালদার, ইনসার হেলাল, আরশাদ আলী, মতিয়ার রহমান, পাটকেলঘাটা থানার এএসআই অনুপম কুমার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নগরঘাটা মুক্তিযোদ্ধা সংসদ এর সভাপতি মুক্তিযোদ্ধা মো. নূর আলী সরদার।
এ সময় প্রধান অতিথি লায়লা পারভীন সেঁজুতি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে সামনের দিকে এগুতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সকলকে শেখ হাসিনা সরকারের হাতকে শক্তিশালি করার জন্য কাজ করে যেতে হবে।এ-সময় তিনি এলাকার মহিলাদের সাথে কুশল বিনিময় করেন। তিনি এলাকার মহিলাদের কাছে তার জন্য দোয়া চান।অনুষ্ঠান শেষে প্রধান অতিথি এলাকার দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করেন।
সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ: সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ প্রিন্সিপাল কমিটির সাতক্ষীরার পক্ষ থেকে যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে সোনালী ব্যাংক ভবনে আলোচনা সভা, গণভোজ, দোয়া অনুষ্ঠান ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ, প্রিন্সিপাল কমিটি সাতক্ষীরার সভাপতি মীর সাহাজাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সোনালী ব্যাংক লিমিটেড প্রিন্সিপাল অফিস সাতক্ষীরার ডেপুটি জেনারেল ম্যানেজার শেখ নাছিম হাসান, এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এ.এম ফরহাদ হোসেন, সরদার আব্দুর রাজ্জাক, সোনালী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার এসিস্ট্যান্ড জেনালের ম্যানেজার(শাখা প্রধান) কৃষ্ণপদ সরকার, সিনিয়র প্রিন্সিপাল অফিসার সিরাজুল ইসলাম, মনোতোষ সরকার, প্রহলাদ কুমার শাখাল, এএসএম আব্দুল কুদ্দুস, রবিউল ইসলাম, সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ সাতক্ষীরার সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, শ্রমিক নেতা শেখ তহিদুর রহমান ডাবলু, বঙ্গবন্ধু পরিষদ সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি মোকছুমুল হাকিম, সাধারণ সম্পাদক ওসমান গণি পিপি, সাংগঠনিক সম্পাদক তপুসহ সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সকল নেতৃবৃন্দ ও সোনালী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা অঞ্চলের সকল স্তরের কর্মকর্তা -কর্মচারীগণ। গণভোজ অনুষ্ঠানে উপস্থিত থেকে খাদ্য বিতরণ করেন মীর মোস্তাক রবি এমপি।
ভূরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ: ভূরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠানে সভাপত্বিত করেন ইউনিয়ন আওমী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর আলম লাভলু। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রোকেয়া মুনছুর মহিলা কলেজের অধ্যক্ষ জাফরুল আলম বাবু। আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন আওমী লীগেরসহ-সভাপতি আব্দুস সবুর কাগুচি, সাংগঠনিক সম্পাদক মেজবাউল হক, ইউপি. সদস্য শহিদ হোসেন, মুজিবর রহমান, নারগিস হাবিব, নার্গিস সুলতানা, আওমীলীগের প্রবিন নবিন নেতা কর্মীসহ অঙ্গ সংগঠনেরনেতা কর্মী।
দরগাহপুর ফাজিল মাদরাসা: শ্যামনগর উপজেলার ভূরুলিয়া ইউনিয়নের দরগাহপুর এনডিএস ফাজিল মাদরাসায় কালো পতাকা উত্তোলন, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কোরআন তেলাওয়াত, শোক র‌্যালি, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে প্রবন্ধ রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোকচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মুহা. আব্দুর রাজ্জাকসহ সকল শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও সুধিজন।
ভূরুলিয়া নাগবাটি মাধ্যমিক বিদ্যালয়: ভূরুলিয়া ইউনিয়নের ভূরুলিয়া নাগবাটি মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক হাফিজুর রহমান, সহকারী প্রধান শিক্ষক রেজাউল ইসলাম, শাহিদ হোসেন, রেজাউল করিম, জয়রাম মন্ডল, আবুল কালাম, মাসুদুর রহমান প্রমুখ।
কলারোয়ায় সিংগা হাইস্কুল: কলারোয়ায় বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ। সভায় সমাজ সেবক আব্দুল মাজেদ সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক হরিসাধন ঘোষ। শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, স্কুল পরিচালনা কমিটির সদস্য ও ইউপি সদস্য ওসমান গণি, ইউপি সদস্য আব্দুর রশিদ, জিবি সদস্য ফারুক আহম্মেদ মন্টু, ডা: ফজলুর রহমান, শিক্ষানুরাগী নূরুল আমিন, জেবি সদস্য গোলাম সরোয়ার, মাস্টার আব্দুস সবুর, মাস্টার আব্দুল আলীম, মাস্টার জহুরুল ইসলাম, নাসরিন আখতার, মাস্টার আব্দুস সালাম, শুভংকর মজুমদার, শিক্ষার্থী ফয়সাল হোসেন, মিম, উর্মি খাতুন, অমিত হাসান, আশানুর রহমান, আল মামুন, আবু সাঈদ, শাহরিয়ার শিশির প্রমুখ।
দেবহাটায় ছাত্রলীগ ও বিভিন্ন প্রতিষ্ঠান: উপজেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সবুজের সভাপতিত্বে আলোচনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাবুর আলী, সখিপুর ইউনিয়ন মুক্তিযোদ্দা সন্তান কমান্ডের সভাপতি হারুন-অর রশিদ, ইউপি সদস্য নির্মল কুমার মন্ডল, দেবহাটা কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক আহছানউল্লাহ কল্লোল, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ও ফয়েজুল্লাহ, উপ-প্রচার সম্পাদক সবুজ হোসেন, দেবহাটা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি অমিত হাসান সবুজ ও সাধারন সম্পাদক আব্দুর রফিক, পারুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সজিব হোসেন ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, নওয়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল হক, কুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মহরম হোসেন, দেবহাটা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শামীম হোসেন প্রমুখ।
নওয়াপাড়া ডায়মন্ড ক্লাব: উপজেলার নওয়াপাড়া ডায়মন্ড ক্লাবের আয়োজনে আলোচনা সভায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাছেদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল হক লাভলু, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সাহেব আলী ও সাংগঠনিক সম্পাদক গৌতম রায়।
কোড়া মোহাম্মাদালীপুর ফোরকানিয়া মাদ্রাসা: উপজেলার কোড়া মোহাম্মাদালীপুর ফোরকানিয়া মাদ্রাসার সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের আয়োজনে শোক দিবসে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ আরশাদ আলী। এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক, মাদ্রাসার সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক শাহজাহান আলী, সহ-সভাপতি আরশাদ আলী মোড়ল, সহ-সভাপতি রজব আলী সরদার, সহ-সভাপতি আব্দুল খালেক ভোলা, উপদেষ্টা আবুল দফাদার, ওয়ার্ড আওয়ামী লীগ সহ-সভাপতি জাহিদ হোসেন, আবু সাঈদ, আব্দুল হামিদ, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রেসক্লাব পাইকগাছা: প্রেসক্লাব পাইকগাছার উদ্যোগে উপজেলা চত্তরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব পাইকগাছার সভাপতি প্রকাশ ঘোষ বিধান। আলোচনায় অংশগ্রহণ করেন, সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সহ-সভাপতি নলীনি কান্ত সানা, প্রেসক্লাব পাইকগাছার সাধারণ সম্পাদক জগদীশ চন্দ্র রায়, কোষাধ্যক্ষ আশিষ রায় চৌধুরী মিন্টু, দপ্তর সম্পাদক মৃত্যুঞ্জয় সরদার, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নাসরিন সুলতানা রানী, পাঠাগার সম্পাদক শ্যাম সুন্দর ভদ্র, সদস্য বিভূতি ভূষণ ঢালী, মিজানুর রহমান, রিপন হোসেন ও আন্দ্রীয় ডি রোজারিও।
আগরদাড়ী ২নং ওয়ার্ড আওয়ামী লীগ: আগরদাড়ী ইউনিয়ন ২নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে সভাপতি ও ইউপি সদস্য ইয়াছিন কবিরের সভাপতিত্বে দিনব্যাপী কুরআনখানি, আলোচনা, দোয়া ও খাদ্য বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন আগরদাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক তাপস আচর্য, আগরদাড়ী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আনছার আলি, সাধারণ সম্পাদক আব্দুল বারি, অর্থ সম্পাদক শহিদুল ইসলাম, আবুল কাশেম, জিয়াউর রহমান প্রমুখ।
কদমতলা রিপোর্টার্স ক্লাব: সদর উপজেলার কদমতলা রিপোর্টার্স ক্লাবের আয়োজনে ক্লাবের সভাপতি সেলিম হোসেনের সভাপতিত্বে কুরআনখানি, আলোচনা, দোয়া ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ক্লাবের আইন উপদেষ্টা এড. আল মাহমুদ পলাশ, উপদেষ্টা শফিকুল ইসলাম, আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিল্লু, সহ-সভাপতি হেলাল উদ্দীন, সদস্য জাহাঙ্গীর আলম, প্রভাষক ইকরামুল কবির, মেহেদী হাসানসহ ক্লাবের সদস্যবৃন্দ।
আগরদাড়ী ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ: আগরদাড়ী ইউনিয়ন ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে আবু সাদেকের সভাপতিত্বে দিনব্যাপী কুরআনখানি, আলোচনা, দোয়া ও খাদ্য বিতরণ করা হয়।
রমজানগর ইউনিয়ন: শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সমুহ জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে। অনুষ্ঠানে রমজাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আল- মামুন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক মোড়ল, সাধারণ সম্পাদক হায়াত আলী, ইউপি সদস্যবৃন্দ ও আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা বঙ্গবন্ধু স্মৃতি সংসদ: জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স হলরুমে জেলা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের আয়োজনে সংগঠনের সভাপতি রেজাউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন মশু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা কমান্ডার মো. হাসানুল ইসলাম, সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ কবীর, কাজী রওনক, বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, বীর মুক্তিযোদ্ধা শেখ তৈয়েবুর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মহসিন কবির, বিশিষ্ট ব্যবসায়ী মো. আবেদার রহমান, কাজী মো. রকিবউদ্দিন, মো. আজিজুর রহমান, ন্যাশনাল হিউম্যান রাইটস সম্পাদক মো. শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মো. শাহাজান কবির, মো. সাইফুল্লাহ, রুবেল হোসেন ও শহিদুল ইসলাম প্রমুখ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ সকল শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com