যশোরে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১২ লাখ টাকা দাবি, ৫ পুলিশ প্রত্যাহার

ক্রাইমবার্তা রিপোট: যশোর:  শোরের অভয়নগরে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১২ লাখ টাকা দাবি করায় পাঁচ পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে তাদেরকে যশোর পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়।

অভিযুক্ত কর্মকর্তারা হলেন- উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আয়নাল, মো. শামছুজ্জামান রহমান, তবিবুর রহমান ও কাজী শাহ আলম।

পাঁচ কর্মকর্তা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ গনি মিয়া।

জানা যায়, গত বুধবার রাতে অভয়নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. গিয়াস উদ্দিন ও সহকারী পরিদর্শক (এএসআই) মো. শামছুজ্জামান উপজেলার বুইকরা গ্রামের গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি মোহাম্মদ আলীকে (৩০) গ্রেফতার করেন। এরপর তাকে থানায় রেখে বেদম প্রহার করা হয়। পরে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১২ লাখ টাকা দাবি করা হয়।

মোহাম্মাদ আলীর বোন জোহরা খাতুন বলেন, তার ভাই মোহাম্মাদ আলী চট্টগ্রামে ট্রাকে হেলপারি করেন। তার নামে তিনটি ওয়ারেন্ট রয়েছে। বুধবার সন্ধ্যা সাতটার দিকে ভাই বাড়িতে ভাত খাচ্ছিলেন। এ সময় তিনটি মোটরসাইকেলে করে এসে ছয়জন পুলিশ ভাইকে গ্রেফতার করে।

তিনি বলেন, বৃহস্পতিবার আমরা ওসি এবং এসআই গিয়াস উদ্দিনের সাথে দেখা করি। এরপর ওইদিন সন্ধ্যায় তাকে আদালতে নেয়ার উদ্দেশ্যে থানা থেকে নিয়ে যাওয়া হয়। তার সাথে আরও একজন আসামি ছিল। পুলিশ ওই আসামিকে আদালতে সোপর্দ করে। কিন্তু ভাইকে আদালতে সোপর্দ করেনি।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে আবার থানায় ফিরিয়ে আনে ভাইকে। এরপর থানা ভবনের দোতলায় একটি ঘরে আটকে রেখে বেদম মারপিট করা হয়।

জোহরা খাতুন অভিযোগ করেন, তার ভাই (মোহাম্মদ আলী)কে ক্রসফায়ারের ভয় দেখানো হয়। ক্রসফায়ার থেকে বাঁচাতে পুলিশ আমাদের কাছে ১২ লাখ টাকা দাবি করে।

অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ গনি মিয়া সাংবাদিকদের বলেন, উপজেলার বুইকরা গ্রামের মোহাম্মদ আলীকে বৃহস্পতিবার রাতে আটক করা হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে একটি শার্টার গান, একরাউন্ড গুলি ও ৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তার নামে ৩টি মামলার ওয়ারেন্ট ছাড়াও ৩টি মাদক আইনে মামলা রয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদকের মামলাও হয়েছে। আজ শুক্রবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

৫ জন পুলিশ কর্মকর্তাকে কেন প্রত্যাহার করা হয়েছে তা তিনি বলতে চাননি।

তবে তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ৫ পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।