সরকারের কঠোর অবস্থানের ফলে চার বছরে নৌপথে কোন দূর্ঘটনা ঘটেনি : সাতক্ষীরায় শাহাজাহান

ক্রাইমবার্তা রিপোট: সাতক্ষীরা :সরকারের কঠোর অবস্থানের ফলে চার বছরে নৌপথে কোন দূর্ঘটনা ঘটেনি বলে জানান নৌপরিবহনমন্ত্রী শাহাজাহান খান এমপি। নৌপথকে ঝুঁকিমুক্ত করতে নৌ মন্ত্রনালয় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান তিনি। শুক্রবার বিকেলে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর উপদেষ্টা কমিটির সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী আরো জানান, পদ্মাসেতু নির্মাণের পর ভোমরা হবে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর। ইতিমধ্যে এই বন্দরে আরও ৩৫টি পণ্য আমদানি-রপ্তানীর অনুমতি দেয়া হয়েছে। এ নিয়ে মোট ৭৪ টি পন্য আমদানি-রপ্তানীর অনুমতি দেয়া হয়েছে এ বন্দরে। তবে সড়ক নিরাপত্তা আইন বিষয়ে কোন মন্তব্য করেননি মন্ত্রী।
স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে স্থলবন্দর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও সাতক্ষীরা তিন আসনের এমপি আ.ফ.ম রুহুল হক, সাতক্ষীরা ২ আসনের এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, নৌপরিবহন মন্ত্রানালয়ের সচিব আব্দুস সামাদ, খুলনা কাষ্টমস কমিশনার ওহিদুল আলম, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমুখ।
উক্ত সভা থেকে আরো জানানো হয়, ভোমরা স্থল বন্দওে একটি পুলিশ ফাঁড়ি নির্মান করা হবে। এছাড়া স্থানীয় কমিউিনিটি ক্লিনিককে ছোট পরিসরে একটি হাসপাতালে পরিনত করা হবে এবং বন্দও এলাকার দুই কিলেঅমিটার এরিয়া পর্যন্ত আরসিসি রাস্তা তৈরী করা হবে।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।