সাতক্ষীরায় ভিজিএফের চালসহ জাতীয় পাটির এক নেতা আটক

নিজস্ব প্রতিনিধি: ৫০কেজি ভিজিএফের চালসহ একজনকে আটক করেছে এলাকাবাসি। পরে তাকে সদর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। সোমবার সকাল ১০টার দিকে সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউপির তুজলপুর ফুটবল মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয়। দুস্থদের জন্য বরাদ্দকৃত চাল চুরির এ ঘটনা ঈদের ৭দিন পর ধরা পড়েছে।
চালসহ আটককৃত ব্যক্তির নাম লুৎফর রহমান। তিনি জাতীয় পার্টির ওয়ার্ড সেক্রেটারি। তার বাড়ি তুজলপুর গ্রামের ফুটবল মাঠ এলাকায়।
এলাকাবাসির অভিযোগ ইউপি সদস্য রানা চালসহ আটক জাতীয় পার্টির সদস্যকে রক্ষা করতে মাঠে তৎপর হয়ে উঠেছে। দুস্থ ও এতিমের চালসহ আটক লুৎফর ও নাশকতা মামলার আসামি ইউপি সদস্য রানাকে রক্ষা করতে অনেকেই সাফাই গাওয়া শুরু করেছে।
তুজলপুর গ্রামের ভ্যান চালক নূর ইসলাম, আহম্মদ আলি, খোড়া ছলিম, আব্দুল্লাহ ও রুস্তম আলী জানান, ঈদের ২দিন আগে দুস্থ ও অসহায় পরিবারের জন্য ভিজিএফের চাল দেওয়া হয়। তাদের চাল দেওয়া হয়নি। পাকা ঘরবাড়ি আছে এমন পরিবারের সদস্যরা চাল পেয়েছে। আবার যে চাল দেওয়া হয়েছে তা ওজনে কম। ফারুক হোসেন, গোলাম, রহমান, শাহাজান সিরাজ, আবু সাইদ, মনিরুল ইসলাম, জাহাঙ্গীর, কবির হোসেন ও শরিফুল ইসলাম জানান, ইউপি সদস্য আল মামুন রানা এলাকার জামাত বিএনপির লোক দেখে দেখে চালের স্লিপ দিয়েছে। চাল বিতরণ করেছে তার নিজস্ব লোক লুৎফর ও মোস্তাফা। এদের দিয়ে ইউপি সদস্য রানা চাল বিতরণসহ ও কর্মসৃজনের কাজ করে থাকে। ওদের মাধ্যমে বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা আদায় করা হয়। ঈদের আগের দিন চাল বিতরণ না করে ইউপি সদস্য রানা, লুৎফর ও মোস্তফার দিয়ে প্রায় ২৫০ কেজি চাল আত্মসাত করে। পরে গোপনে বস্তা করে করে তিনজন বাড়িতে নিয়ে আসতে থাকে। সোমবার সকালে প্রায় ৭০ কেজি ভিজিএফের চাল নিয়ে একটি ভ্যানে করে বাড়িতে ঢোকার পথে তাকে আটক করে গ্রামবাসি। পরে তার কাছ থেকে উদ্ধার করা হয় ৫০ কেজি চাল। বাকি ২০ কেজি চাল ঘরের মেঝেতে ঢেলে দেয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে ৫০ কেজি চালসহ লুৎফরকে আটক করে থানায় নিয়ে যায়। বাকি ২০ কেজি চাল পুলিশ উদ্ধার না করেই চলে যান।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।