SAMSUNG CAMERA PICTURES

পদ্মা ব্রিজে রক্ত লাগবে’ তাই এলাকায় গলাকাটা আতঙ্ক !

সোহেল রানা বালিয়াকান্দি (রাজবাড়ী)   রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার মানুষের মধ্যে এখন চরম ভয়াবহ আতঙ্ক গলাকাটা গ্রুপ বিরাজ করছে। বিশেষ করে নারী ও শিশুদের মধ্যে এ আতংক অনেক বেশী । মাঝে মাঝে বিভিন্ন এলাকায় মসজিদের মাইকে ঘোষনা দেয়া হচ্ছে গলাকাটা ঢুকেছে, সাবধান হোন। মাইকে প্রচারিত এ গুজবে এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
জানাগেছে, পাশ্ববর্তী রাজবাড়ী সদর উপজেলায় গত আগস্ট মাসে অল্প সময়ের ব্যবধানে একই কায়দায় তিন নারী ও এক শিশুকে গলাকেটে হত্যার ঘটনা ঘটে। এ সকল ঘটনায় সারা জেলার মানুষের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।
কিছু কিছু স্থানে হত্যা আতঙ্কে এলাকাবাসী রাতে পাহারার ব্যবস্থা করেছে। এ পরিস্থিতিতে একটি কুচক্রী মহল গুজব ছাড়াচ্ছে পদ্মা সেতুর জন্য রক্ত লাগবে বলে হত্যাকান্ড গুলো ঘটছে। এতে সাধারণ মানুষের মধ্যে গুজবের দ্রুত ডাল-পালা গজিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।
বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের খালিয়া গ্রামের মানিক মল্লিকের স্ত্রী জাহানারা বেগম (৪০) প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাইরে গেলে এমন সময় চিৎকার শুনতে পায়। এরপরই শোরচিৎকার শুরু হয়। মসজিদের মাইকে ঘোষনা করা হয় স্বশন্ত্র গলাকাটা গ্রুপ ঢুকেছে। এই ঘোষনার পর আতঙ্কিত এলাকাবাসী বাইরে বেরিয়ে আসে।
গৃহবধু জাহানা বেগম জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাইরে গেলে বসার পর পিছন থেকে কেউ মাথায় হাত দেওয়াসহ গলায় ছুরি ধরার পর সে পড়ে যায়। এরপর কি হয়েছে সে কিছু বলতে পারে না। তার চিৎকারে বাড়ীর লোকজন তাকে উদ্ধার করে।
মানিক মল্লিক জানান, আমার সাথে কারো শত্রুতা নেই। বাজার থেকে বাড়ীর কাজে আসার পরই চিৎকার শুনে বাড়ীতে প্রবেশ করে চিৎকার দিলে আশপাশের লোকজন আসে। পরে মমজিদের মাইকে প্রচার করায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এসময় স্থানীয় ইউপি সদস্য জামাল হোসেন জানান, চিৎকার চেচামেচি করার পর মসজিদের মাইকে এ গুজব প্রচার করা হয়। তবে সবাইকে গুজবে কান না দেওয়ার জন্য সচেতন করা হচ্ছে। এ গুজব শুনে শিশু ও মহিলারা আতঙ্কিত হচ্ছে।
এ বিষয়ে নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম জানান, রাতে এলাকার মসজিদে ঘোষনা করা হয় গলাকাটা ঢুকেছে। খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে যাওয়া হয়। তবে এলাকার মানুষকে আতঙ্কিত না হওয়ার জন্য বলা হয়েছে। ইউপি সদস্যদের ডেকে দ্রুত গুজব সম্পর্কে প্রতিটি ওয়ার্ডের মানুষকে সচেতন করা হবে।
এ বিষয়ে বালিয়াকান্দি থানার এস,আই হাবিবুর রহমান জানান,গৃহবধু আতঙ্কিত হয়ে চিৎকার করেছে বলে ধারনা করা হচ্ছে। ‘এ সব গুজবে কান না দিতে ইতিমধ্যে জনগণকে সচেতন করতে কাজ করা হচ্ছে। কোন স্বার্থান্বেষী মহল এ ধরনের গুজব ছড়িয়ে শান্তি-শৃঙ্খলা নষ্টের অপচেষ্টা করে থাকতে পাড়ে।’ এসব গুজবে কান না দেয়ার পরামর্শ দিয়ে তিনি জনসাধারনের প্রতি গুজব রটনাকারীদের চিহ্নিত করে পুলিশে সোপর্দ করার আহবান জানান।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।