উপজেলা ও পৌর বিএনপির নিন্দা প্রতিমন্ত্রী পলকের সভাস্থল থেকে হাতবোমা উদ্ধারের ঘটনায় বিএনপির পাঁচ নেতাকর্মী আটক

নাটোরে বাল্য বিয়ে ও যৌন হয়রানীকে লাল কার্ড
মোঃ রিয়াজুল ইসলাম:নাটোর প্রতিনিধি:
নাটোরের বড়াইগ্রাম উপজেলার রয়না ভরট সরকার বাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাল্য বিয়ে ও যৌন হয়রানীকে লাল কার্ড দেখিয়েছে। বুধবার বিদ্যালয় চত্ত্বরে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী হাত উঁচিয়ে লাল কার্ড দেখিয়ে বাল্য বিয়ে প্রতিরোধে শপথ গ্রহণ করে। এ সময় বাল্য বিয়ে ও যৌন হয়রানীর কুফল তুলে ধরে বক্তব্য রাখেন বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোবারক হোসেন, প্রধান শিক্ষক খাদেমুল ইসলাম, উপজেলা প্রেসক্লাব সভাপতি অহিদুল হক, সহকারী শিক্ষক মোশাররফ হোসেন বাবু, আলুফা খাতুন, শিক্ষার্থী খালেদা খাতুন ও মলিনা খাতুন। এ সময় বক্তারা বলেন, সরকার বাল্য বিয়ে ও যৌন হয়রানী প্রতিরোধে অঙ্গীকারাবদ্ধ। শিক্ষার্থীদের জীবনকে সুন্দর করে গড়ে তোলার পাশাপাশি সমৃদ্ধ ও সুশিক্ষিত জীবন গড়তে বাল্য বিয়ে প্রতিরোধের বিকল্প নেই। তাই অভিভাবকদেরকে বাল্য বিয়ে প্রতিরোধে এগিয়ে আসার পাশাপাশি শিক্ষার্থীদেরও সচেতন হতে হবে।
নাটোরে সড়ক দুর্ঘটনা
বাস চালকের রিমান্ড মঞ্জুর, সহকারীর জামিন
নাটোর প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রাম ও লালপুর উপজেলার সীমান্তবর্তী কমিদচিলান এলাকায় বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে ১৫ জন নিহতের মামলায় আটক চ্যালেঞ্জার বাসের চালক শামীম হোসেনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক সুলতান মাহমুদ এ রিমান্ড মঞ্জুর করেন। একই সঙ্গে চালকের সহকারী আব্দুস সামাদ কমলকে জামিন দেয়া হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার তাদের দুজনকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা বনপাড়া হাইওয়ে থানার এসআই তরিকুল ইসলাম। বনপাড়া হাইওয়ে থানা সুত্রে জানা গেছে, গত ২৫ আগষ্ট রাতে এ ঘটনায় বনপাড়া হাইওয়ে থানার সহকারী উপপরিদর্শক ইউছুফ আলী বাদী হয়ে লালপুর থানায় ৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলায় বড়াইগ্রাম উপজেলা লেগুনা মালিক সমিতির সভাপতি জাবেদ আলী মোল্লা, সাধারণ সম্পাদক জাকির হোসেন, লেগুনার চালক আব্দুর রহিম, চালকের সহকারী রাজা মিয়া, চ্যালেঞ্জার বাসের মালিক বগুড়ার মঞ্জু সরকার, বাসের চালক শামীম হোসেন ও চালকের সহকারী আব্দুস সামাদ কমলকে আসামি করা হয়। আসামীদের মধ্য লেগুনার চালক ও সহকারী দুজনই দুর্ঘটনায় নিহত হয়েছেন। পরে বগুড়ার ডিবি পুলিশ বাসচালকের সহকারী আবদুস সামাদ কমলকে বগুড়া শহরতলির মহাস্থানগড় পলাশবাড়ি এলাকার ভাড়া বাসা থেকে তাঁকেআটক করে। এছাড়া বাসচালক শামীম হোসেন মঙ্গলবার বগুড়া ডিবি পুলিশের কাছে আত্মসমর্পন করেন।

নাটোরে এসআর পাটোয়ারী এডুকেয়ার ইনস্টিটিউটের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নাটোর প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রামে কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে ব্যাতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান এস আর পাটোয়ারী কোয়ালিটি এডুকেয়ার ইনস্টিটিউটের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। বুধবার সকালে এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিক ও আবুল কালাম জোয়ার্দ্দার, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আব্দুস সোবহান প্রামাণিক। পরে অতিথিরা আনুষ্ঠানিকভাবে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন।

উপজেলা ও পৌর বিএনপির নিন্দা
প্রতিমন্ত্রী পলকের সভাস্থল থেকে হাতবোমা উদ্ধারের ঘটনায় বিএনপির পাঁচ নেতাকর্মী আটক

নাটোর প্রতিনিধি
নাটোরের সিংড়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির সভাস্থল থেকে ২টি হাতবোমা উদ্ধারের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপির ৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, উপজেলা বিএনপির সদস্য ও ছাত্রদলের যুগ্ম সম্পাদক জয়নাল আবেদীন, উপজেলা যুবদলের কোষাধ্যক্ষ আবু আকরাম, শেরকোল ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক রতন আলী, বিএনপি কর্মী আঃ সালাম ও নাজমুল। উল্লেখ্য, কলম ডিগ্রি কলেজ মাঠে খেলাকে কেন্দ্র করে গত শনিবার বিকেলে উদ্বোধনী খেলা চলাকালীন চামারীর ইউপি সদস্য আরিফ ও আলালের নেতৃত্বে কলম ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলামকে ডেকে নিয়ে নৌকাযোগে ওই মেম্বারের বাড়িতে তুলে নিয়ে মারপিট করা হয়। তারা শফিককে বেদম মারপিট করে তার পা ও দুটি দাঁত ভেঙ্গে দেয়। খবর পেয়ে পরে পুলিশ তাকে উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে উপজেলার চামারী ইউনিয়নের সামারকোল গ্রামের মহাতাবের পুত্র ও আরিফ মেম্বারের সহযোগী সজিবকে (২০) আটক করে পুলিশ। পরে রাতে তাঁর জবানবন্দী নিয়ে অভিযান চালিয়ে কলম ডিগ্রি কলেজ মাঠের পাশ থেকে মাটিতে পোতা ২টি হাতবোমা উদ্ধার করে। প্রতিমন্ত্রী পলকের সফরসূচি অনুযায়ী সোমবার সকালে কলম ডিগ্রি কলেজে চারতলা বিশিষ্ট আইসিটি ভবন উদ্বোধনের প্রোগ্রাম দেয়া ছিল। পরে সিংড়া থানার উপ-পরিদর্শক (এস.আই) আনহার হোসেন বাদী হয়ে বিশৃংখলা ও নাশকতার অভিযোগ এনে ইউপি সদস্য আরিফকে প্রধান আসামী করে অজ্ঞাত ২০/২৫ জনের বিরুদ্ধে বিস্ফোরক উপাদানবলী আইন (সং/০২) এর ৪/৫/৬ ধারায় একটি মামলা দায়ের করেন। সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির সভাস্থল থেকে ২টি হাতবোমা উদ্ধারের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপির ৫ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এদিকে নেতাকর্মীদের গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা বিএনপির সভাপতি এ্যাডঃ মজিবর রহমান মন্টু, পৌর সভাপতি দাউদার মাহমুদ, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম হোসেন ও উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।উপজেলা বিএনপির সভাপতি এ্যাডঃ মজিবর রহমান মন্টু ও পৌর সভাপতি দাউদার মাহমুদ জানান, কলম কলেজে হাতবোমা উদ্ধারের ঘটনায় বিএনপির কোনো নেতাকর্মী জড়িত না। বিএনপি যাতে পরবর্তীতে কোনো আন্দোলন করতে না পারে সেজন্য ষড়যন্ত্রভাবে তাদের আটক করা হয়েছে। উপজেলা ও পৌর বিএনপির পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।