খালেদার চিকিৎসায় মেডিকেল বোর্ড করবে সরকার:স্বরাষ্ট্রমন্ত্রী

ক্রাইমর্বাতা রিপৌট:    স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হবে। তিনি বলেন, বিএনপির নেতারা খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়ার জন্য বেসরকারি দুটি হাসপাতালের কথা বলেছেন। কারাগারেও তাঁর নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এরপরও বিএনপি নেতাদের অনুরোধের কারণে মেডিকেল বোর্ড গঠন করা হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ রোববার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে যায়। বিএনপির নেতাদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের সেরা চিকিৎসা হয় সরকারি হাসপাতালগুলোতে। এরপরও বিএনপির পক্ষ থেকে ইউনাইটেড হাসপাতাল ও অ্যাপোলো হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা করার জন্য আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে নিয়মিত খোঁজখবর নেন চিকিৎসকেরা। এরপরও বিএনপির দাবির পরিপ্রেক্ষিতে মেডিকেল বোর্ড গঠন করা হবে। এ সময় সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মেডিকেল বোর্ড শিগগির গঠন করা হবে। তবে ঠিক কবে বোর্ড গঠন করা হবে, সে বিষয়ে তিনি কিছু বলেননি। আজই (রোববার) এ বিষয়ে সভা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, খালেদা জিয়ার অসুস্থতা বিবেচনায় চিকিৎসকের পরামর্শ নিয়েই একটি মেডিকেল বোর্ড গঠন করা হবে। মেডিকেল বোর্ডে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরাও থাকবেন। তাঁরা যেভাবে পরামর্শ দেবেন, আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি ঘটেছে। আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি দ্রুত বিশেষায়িত হাসপাতালে যেন তাঁকে চিকিৎসা দেওয়া হয়। ইউনাইটেড হাসপাতাল—যেটা তিনি (খালেদা জিয়া) পছন্দ করেন, সেই হাসপাতালে নেওয়ার জন্য তাঁকে (স্বরাষ্ট্রমন্ত্রী) অনুরোধ করেছি।’

মির্জা ফখরুল বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যাঁরা দায়িত্বে আছেন, মন্ত্রণালয়ের সচিব, আইজি প্রিজনসহ অন্যদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেবেন। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে ব্যবস্থা নেওয়া হবেন বলেও স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।

আজ বেলা ২ টা ৫৫ মিনিট থেকে ৩টা ৫০ মিনিট পর্যন্ত বিএনপির প্রতিনিধিদলের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ হয়। বৈঠকের একপর্যায়ে কারা মহাপরিদর্শক মেজর জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষে প্রবেশ করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির প্রতিনিধিদলে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান ছিলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারে বন্দী আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এর আগে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়লে তাঁর চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার পর মেডিকেল বোর্ড জানিয়েছিল, তাঁর অবস্থা গুরুতর নয়। পরে মেডিকেল বোর্ডের চিকিৎসকদের পরামর্শে এক্স-রে পরীক্ষা করতে গত ৭ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:সাতক্ষীরার তালায় অগ্নিকাণ্ডে সাতটি বসতঘর পুড়ে গেছে। উপজেলার ধলবাড়িয়া গ্রামে সোমবার বিকাল সাড়ে পাঁচটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।