বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক ও ইউএনও কে তিন মাসের জেল

ক্রাইমবার্তা রির্পোটঃ সাতক্ষীরা: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন ও আশাশুনির সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা সুষমা সুলতানাসহ তিনজনকে তিন মাস করে দেওয়ানি কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার আশাশুনি আদালতের সিনিয়র সহকারী জজ সাবরিনা চৌধুরী এ রায় দেন। দণ্ডিতদের মধ্যে আরও রয়েছেন আশাশুনি সদর সহকারী ভূমি কর্মকর্তা কামাল হোসেন।

জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিস কেস থেকে উদ্ভূত দেওয়ানি এক নির্দেশে ২০১৭ সালের ২৬ জুলাই আদালত এক একর ৬৮ শতাংশ জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন। বাদী ননী বালা হালদারের আবেদনের প্রেক্ষিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

অথচ জেলা প্রশাসক ও ইউএনও পরস্পরের যোগসাজশে ওই জমিতে বিবাদী পক্ষকে যেতে সহায়তা করেন। এতে আদালতের নিষেধাজ্ঞা অমান্যের ঘটনা ঘটে।

মঙ্গলবার এ বিষয়ে দীর্ঘ শুনানি শেষে সিনিয়র সহকারী জজ (আশাশুনি আদালত) তাদের তিনজনকে তিন মাসের কারাদণ্ড দেন। তাদের আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়।

এ আদেশ লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেও জানিয়েছেন আদালত।

সিভিল প্রসিডিউরের ৩৯ আদেশ ২(৩) রুলের বিধানমতে দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে তিন মাসের দেওয়ানি কারাদণ্ড দেয়া হয়।

জানা গেছে গত ২৬ জুলাই ২০১৬ থেকে ২০১৮ সালের ৬ মার্চ পর্যন্ত সাতক্ষীরার জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন আবুল কাসেম মো. মহিউদ্দিন।

বর্তমানে তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব। অপরদিকে আশাশুনির সাবেক উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা বর্তমানে নরসিংদীর এডিসি হিসেবে কর্মরত রয়েছেন।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।