সিনহার আত্মজীবনীই সরকারের বিচার বিভাগ নিয়ন্ত্রণের প্রমাণ: নজরুল

ক্রাইমবার্তা রির্পোটঃবিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার লেখা আত্মজীবনীমূলক বই-ই প্রমাণ করে সরকার বিচার বিভাগকে সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করছে।

তিনি বলেন, আজকে আইন প্রশাসনের অধীনে না। ১৯৭৫ সালে যা আইন করা হয়েছিল এখন তা কৌশলে করা হচ্ছে। কিন্তু বাস্তবতা একই- বিরোধী রাজনীতিক দল থাকতে পারবে না। স্বাধীন মিডিয়া থাকতে পারবে না, স্বাধীন বিচার বিভাগ থাকতে পারবে না। এ রকম হলে গণতন্ত্র থাকবে কোথায়?

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

‘অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনের ভূমিকা ও আমাদের করণীয়’ শীর্ষক সভায় আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম।

ডিজিটাল নিরাপত্তা আইন পাসের ফলে স্বাধীন সাংবাদিকতা হারিয়ে গেছে দাবি করে নজরুল ইসলাম খান বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইন করায় রাজনীতিক দল, সুশীল সমাজ, লেখক, সাংবাদিক সবাই এর প্রতিবাদ করেছে। কিন্তু কোনো কাজ হয়নি। আইন সংসদে পাস হয়ে গেছে।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা ছবি নিচ্ছেন, কথা রেকর্ড করছেন। কতটা প্রকাশ করতে পারবেন সেটাই বিষয়। অর্থাৎ বাংলাদেশে স্বাধীন সাংবাদিকতার অধিকার হারাল, যা ৭৫’র আগে করা হয়েছিল। বহু মানুষের ওপর অন্যায়-অনাচার আজ মিডিয়া তুলে ধরছে। যদি মিডিয়া না থাকত বর্তমান সময়ের বহু আন্দোলন সফল হতো না। সেই মিডিয়ার হাতটাই বেঁধে দিচ্ছে সরকার।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।