যক্ষ্মা প্রতিরোধে যশোরে সাংবাদিকদের সাথে মতবিনিময়

ক্রাইমবার্তা রির্পোটঃ  যশোর:   সচেতনতার মাধ্যমে যক্ষ্মার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে না পারলে এটি ভয়াবহ হুমকি হয়ে দাঁড়াতে পারে। যক্ষ্মা এমন একটি রোগ, যা যথাযথ চিকিৎসা না নিলে একজন রোগী থেকে বছরে ১০ জনের মধ্যে ছড়ায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুসারে বাংলাদেশ যক্ষ্মার ঝুঁকিতে বিপজ্জনক অবস্থানে রয়েছে। সেজন্যে প্রত্যেককেই যক্ষ্মার বিরুদ্ধে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। দেশে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগ ও প্রচেষ্টায় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি আশাব্যঞ্জক হলেও লক্ষ্য অর্জনে আরো বেশি সরকারি উদ্যোগ প্রয়োজন। বৃহস্পতিবার যক্ষ্মা প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে জেলা পর্যায়ের মতবিনিময় সভায় এসব কথা বলেন বক্তারা।
সকালে দৈনিক সমাজের কথা কার্যালয়ে যশোরের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের নিয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি নাটাব এ সভার আয়োজন করে। নাটাব যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. জাফর সাদিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর মেডিকেল কলেজ হাসপাতালের বক্ষব্যাধী বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাক্তার সৈয়দ জি জি এ কাদরী।
বিশেষ অতিথি ছিলেন যশোর বক্ষব্যাধী ক্লিনিকের বিশেষজ্ঞ ডাক্তার পলাশ কুমার দাস। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি রুকুনউদ্দৌলা। সঞ্চালনা করেন নাটাবের সোশ্যাল মোবিলাইজার জাহাঙ্গীর আলম।
Please follow and like us:

Check Also

ধুলিহর ইউনিয়ন জামায়াতের ঈদ পুনর্মিলন অনুষ্ঠিত

আনিছুর রহমান :সাতক্ষীরাঃসাতক্ষীরা সদর উপজেলার ৮নং ধুলিহর ইউনিয়ন জামায়াতের উদ্যোগে ঈদ পুনর্মিলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।