সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে জরার্জীর্ণ পরিত্যক্ত সাতক্ষীরা নিউ মার্কেটটি ভাঙ্গার কার্যক্রক্রম শুরু

 ক্রাইমবার্তা ডেস্করিপোটঃ আককাজ :সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে জরার্জীর্ণ পরিত্যক্ত সাতক্ষীরা নিউ মার্কেটটি ভাঙ্গার কার্যক্রক্রম শুরু হয়েছে। ইতিপূর্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্ধ ঘোষণা করা হয়েছিল ভবনটি। নিউ মার্কেট ব্যবসায়ীরা ভবনটি ভাঙ্গার কার্যক্রমের বিরুদ্ধে সূপ্রীম কোর্টে একটি রিট করেছিল। রিট খারিজ হওয়ার পর সাতক্ষীরা পৌরসভার পক্ষে সূপ্রীম কোর্টের রায় নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পৌর মেয়র, কাউন্সিলর ও সদর থানা পুলিশের উপস্থিতিতে সোমবার (১৫ অক্টোবর) সকালে নিউ মার্কেটের পুরনো ভবনটি পৌরসভার তত্বাবধানে ভাঙ্গার কার্যক্রক্রম শুরু হয়। ঝুকিপুর্ণ এই মার্কেটটি ০৪/০৪/২০১৭ তারিখে জনস্বার্থে অত্যান্ত ঝুকিপুর্ণ হওয়ায় পরিত্যক্ত (কনডেম) ঘোষণা করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। ভয়াবহ দুর্ঘটনা ও মানুষের প্রানহানী ঠেকাতে গত ০৫ অগস্ট রাত ১০টা থেকে প্রশাসনের পক্ষ থেকে মার্কেটে প্রধান গেটে ও সকল দোকানে তালা বন্ধ করে দেওয়া হয়। কয়েকবার নোটিশ ও মাইকিং করে দোকানের মালামাল সরিয়ে নিতে বলা হয়। এর পরেও নিউ মার্কেট ব্যবসায়ীরা কোন কর্ণপাত না করে মালামাল সরিয়ে নেয়নি। ভবন ভাঙ্গা চলাকালীন সময়ে ব্যবসায়ীরা অন্যত্রে মালামাল ব্যস্ত সরিয়ে নিতে দেখা য়ায়। পৌরসভার পক্ষ থেকে পরে মানবিক কারনে দুপুর ২টা পর্যন্ত ব্যবসায়দের মালামাল সরিয়ে নেওয়ার জন্য সময় বেঁধে দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যা, পৌর প্যানেল মেয়র মো. আব্দুস সেলিম, কাজী ফিরোজ হাসান, পৌর কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, শেখ শফিক উদ দৌলা সাগর, শেখ জাহাঙ্গীর হোসেন কালু, শেখ আব্দুস সেলিম, শফিকুল আলম বাবু, শহিদুল ইসলাম, মহিলা কাউন্সিলর জ্যোৎন্সা আরা, ফারহা দীবা সাথী, অনিমা রাণী মন্ডল. পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল করিম, সহকারী প্রকৌশলী কামরুল আখতার, পৌরসভার সচিব মো. সাইফুল ইসলাম বিশ্বাস, প্রকৌশলী সেলিম সরোয়ার, শহর পরিকল্পনাবিদ শুভ্র চন্দন মহলী, পৌরসভার সার্ভেয়ার মামুন প্রমুখ। এব্যাপারে সচেতন মহল মনে করছেন মানুষের প্রাণহানী ঠেকাতে পৌরসভার এই মহতী উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। সাতক্ষীরা শহরে শোভা বর্দ্ধন বাড়াতে সাতক্ষীরা পৌর নিউ মার্কেট বহুতল ভবন তৈরী হবে এটা সাতক্ষীরাবাসীর স্বপ্ন বাস্তবে রুপ দেবে।

 

Please follow and like us:

Check Also

শ্যামনগরে সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সাতক্ষীরা জেলার শ্যামনগরের গাবুরার ইউনিয়ন ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সদস্যদের জন্য তিনদিন ব্যাপী সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স শনিবার সকালে দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন ও এ্যাম্বাসি অব সুইডেনের সহযোগিতায় আয়োজিত এই প্রশিক্ষণ উদ্বোধন করেন লিডার্স-এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল। লিডার্স-এর প্রধান কার্যালয়, শ্যামনগর, সাতক্ষীরার নলেজ ম্যানেজমেন্ট সেন্টারে আয়োজিত প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করছেন প্রকল্প সমন্বয়কারী মো. আরিফুর রহমান ও প্রকল্প কর্মকর্তা সুলতা রানী সাহা। সেবাদাতা ও সেবাগ্রহীতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি, উন্নয়নের কার্যকারীতা এবং জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে গণশুনানির আয়োজনের পূর্বপ্রস্তুতি হিসাবে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। উল্লেখ্য, পরবর্তীতে ধারাবাহিকভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারমান, মেম্বর ও উপজেলা জেন্ডার সমতা ও জলবায়ু জোঠকেও এই প্রশিক্ষণ প্রদান করা হবে। এই প্রশিক্ষণে একটি রূপক পাবলিক হেয়ারিং বা গণশুনানীর আয়োজন করা হয়। Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।