শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটানোই ড. কামালের টার্গেট: কাদের

ক্রাইমবার্তা রিপোট:  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটানোই ড. কামালের টার্গেট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকালে বনানীতে নির্মিত বিআরটিএর নতুন ভবন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কামাল হোসেনের টার্গেট সম্ভবত ক্ষমতায় যাওয়া নয়, তার টার্গেট হল শেখ হাসিনাকে ছলে- বলে যেভাবেই হোক ক্ষমতার মঞ্চ থেকে হটানো। এজন্য তিনি বিএনপিকে নিয়ে ঐক্য করেছেন।

‘কামাল হোসেনের আসলে শেখ হাসিনাকে হটানোর জন্য তারেক জিয়ার নেতৃত্ব মেনে নিতেও কোনো আপত্তি আছে বলে মনে করি না। কারণ এই ধরনের ঐক্যটা আসলে কে চালাবে? মূল দল হচ্ছে বিএনপি। আর বিএনপি চালায় কে?’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারেক রহমানের অঙ্গুলি হেলনেই চলবে এটা। লন্ডন থেকে দলেরও নেতৃত্ব দিচ্ছেন এবং এই জোটেরও নেতৃত্ব কলকাঠি নাড়বেন তারেক রহমান। সেখান ড. কামাল হোসেন সাহেব এটা নিজে ভালো করেই জানেন।

‘সেজন্য তারেক রহমানের মতো যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নেতৃত্ব মেনে নিতে তার আপত্তি আছে বলে মনে করি না’, যোগ করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, ইতিমধ্যে জোট থেকে বদরুদ্দোজা চৌধুরীকে বের করে দেয়া হয়েছে।এ ধরনের ঐক্য তেলে আর জলে মেশানোর অপচেষ্টা মাত্র, এই অপচেষ্টা ব্যর্থ হবে।

তিনি বলেন, ড. কামাল হোসেন গণফোরাম করেও সাড়া পাননি, বিএনপির সঙ্গে ঐক্য করেও সাড়া পাবেন না।

নির্বাচন কমিশনের বৈঠক থেকে একজন নির্বাচন কমিশনার বৈঠক বর্জন করার বিষয়ে জানতে চাইলে ওবায়দুর কাদের বলেন, ওনাকেও মহামান্য রাষ্ট্রপতি সার্চ কমিটির মাধ্যমে নিয়োগ দিয়েছেন। বিএনপির কথামতোই করা হয়েছে। আর নোট অব ডিসেন্ট যে কেউ দিতে পারেন।

নিরাপত্তা পরিষদে পাঁচজন সদস্য আছে এর মধ্যে একজন বিরোধিতা করতেই পারেন বলে মন্তব্য করেন তিনি।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।