দেশবাসীর কপাল খুলে গেছে : ডা. জাফরুল্লাহ

ক্রাইমবার্তা রিপোট: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমরা চা খাওয়ানোর দাবি করেছিলাম, তিনি (প্রধানমন্ত্রী) ডিনার করাবেন। আমাদের কপাল খুলে গেছে। দেশবাসীর কপালও খুলে গেছে। মঙ্গলবার দুপুরে নাগরিক ঐক্য আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা জাফরুল্লাহ চৌধুরী।

মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীরের নাগরিক ঐক্যে যোগদান উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। রাজধানীর তোপখানা সড়কের বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের মিলনায়তনে এর আয়োজন হয়। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

 

আরো দেখুন : সংলাপ ইস্যুতে ঐক্যফ্রন্টের বৈঠক চলছে
৩০ অক্টোবর ২০১৮, ১৭:১১

প্রধানমন্ত্রীর সাথে সংলাপের বিষয়ে পরবর্তী করণীয় ঠিক করতে বৈঠকে বসেছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে এই বৈঠক চলছে বলে জানা গেছে।

মঙ্গলবার বিকেল চারটায় বৈঠকটি শুরু হয়েছে। বৈঠকে সংলাপে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে কারা অংশ নেবেন সে ব্যাপারে সিন্ধান্ত ও সংলাপ ইস্যুতে কর্মপন্থা ঠিক হতে পারে বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সংলাপে যোগ দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। সংলাপে ঐক্যফ্রন্টের ১৫ জন প্রতিনিধি থাকতে পারেন বলে জানা গেছে।

তবে গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন প্রতিনিধি দলের সংখ্যার কথা উল্লেখ করতে চাননি। তিনি বলেন, আমরা সংলাপের বিষয় নিয়েই আজ বৈঠকে বসছি। সংলাপ অর্থবহ করা যায় কীভাবে, তাই নিয়েই প্রাথমিক আলোচনা হবে। প্রতিনিধি দলের তালিকাও ঠিক হবে। তবে তালিকা যে কোনো সময় পরিবর্তন হতে পারে।

আরেকটি সূত্র জানিয়েছে, ১৫ জনের একটি তালিকা তৈরি হতে পারে আজকের বৈঠকে। সংলাপে ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেবেন ড. কামাল হোসেন। ২০ দলের পক্ষ থেকে ঐক্যফ্রন্টে নেতৃত্ব দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে বিস্তারিত জানানো হবে।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সহ-সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাবেক ছাত্রনেতা সুলতান মো মুনসুর, গণস্বাস্থ্যের ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

এর আগে রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপের আহ্বান জানিয়ে ৭ দফা দাবি এবং ১১টি লক্ষ্য সংবলিত চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। মঙ্গলবার সকালে সে চিঠির জবাব আসে ড. কামালের বাসায়।

প্রধানমন্ত্রীর প্যাডে লেখা চিঠিতে বলা হয়, অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধানসম্মত সব বিষয় আলোচনার জন্য আমার দরজা সর্বদা উন্মুক্ত। তাই আলোচনার জন্য আপনি যে সময় চেয়েছেন, সে পরিপ্রেক্ষিতে আগামী ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় আপনাদের আমি গণভবনে আমন্ত্রণ জানাচ্ছি।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।