মনোনয়ন বাতিল হলো আলোচিত যেই প্রার্থীদের

ক্রাইমর্বাতা রিপোর্ট:সাতক্ষীরা:  ঢাকা মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ হারুন অর রশীদকে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) পদে বদলি করা হয়েছে। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এছাড়াও নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমানকে পুলিশ হেডকোয়ার্টারে এআইজি পদে ও বরিশাল রেঞ্জের অতিরিক্ত উপ-পুলিশ মহপরিদর্শক মো. আজাদ মিয়াকে গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পদে বদলি করা হয়েছে।

এর আগে এই তিন পুলিশ কর্মকর্তার বদলি ও পদায়নের বিষয়ে গতকাল দুপুরে অনাপত্তিপত্র দেয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, হারুনুর রশীদকে নারায়ণগঞ্জের এসপি পদে বদলির জন্য সম্প্রতি নির্বাচন কমিশনে চিঠি পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নির্বাচন কমিশন এই চিঠি পেয়ে তার বদলির ব্যাপারে অনাপত্তি জানিয়ে গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সম্মতিপত্র পাঠায়। এর আগে নারায়ণগঞ্জের এসপি আনিসুর রহমানকে বদলির জন্য ২০ দলীয় জোটের পক্ষ থেকে নির্বাচন কমিশনে দাবি জানানো হয়।

ওই সময় ২০ দলীয় জোটের অভিযোগপত্রে উল্লিখিত হয়, নারায়ণগঞ্জের এসপি আনিসুর রহমান বর্তমান একজন সংসদ সদস্যের স্বামী হওয়ায় এখানে তার দ্বারা নির্বাচন প্রভাবিত হতে পারে। নির্বাচন কমিশন তাৎক্ষণিকভাবে তাদের এই দাবির ব্যাপারে সাড়া দেয়।

তাকে প্রত্যাহার করে প্রথমে পুলিশ হেডকোয়ার্টারে নেওয়া হয়। এরপর গতকাল তাকে এআইজি পদে পদায়ন করা হয়েছে। এদিকে, নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এসপি হারুনকে নারায়ণগঞ্জের এসপি পদে বদলির ক্ষেত্রে কমিশনার মাহবুব তালুকদার নোট অব ডিসেন্ট দেন।

তিনি তার আপত্তিপত্রে লিখেছিলেন, হারুন অর রশীদ গাজীপুরের এসপি পদে থাকার সময় নানা ঘটনায় বিতর্কিত ছিলেন। তাকে নারায়ণগঞ্জে বদলি করা হলে নির্বাচনের সময় এর প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে। তাই তাকে নির্বাচনের পর বদলি করাই ভালো। তফসিল গ্রহণের পর প্রশাসনেন বদলির ক্ষেত্রে নির্বাচন কমিশন থেকে অনুমতি নেওয়ার বিধান রয়েছে। ওই অনুযায়ী বদলি আদেশ জারি করা হয়েছে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।