যশোর মনিরামপুরে বিএনপির নেতা-কর্মীদের পদত্যাগের হিড়িক

যশোর মনিরামপুরে বিএনপির নেতা-কর্মীদের পদত্যাগের হিড়ি

এম, এ, আলীম (যশোর প্রতিনিধি) যশোর-৫ মনিরামপুর আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০ দলীয় জোটের পক্ষে মুফতি মুহাম্মদ ওয়াক্কাসকে প্রার্থী করায় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা ফুসে উঠেছেন। মুফতি ওয়াক্কাসকে প্রার্থী করার প্রতিবাদে বিএনপি ও তার অঙ্গসংগঠনের ১৭টি ইউনিয়ন এবং পৌর শাখার সভাপতি-সম্পাদকসহ পদধারী নেতাকর্মীদের মধ্যে পদত্যাগের হিড়িক পড়েছে।

গতকাল রোববার (৯ ডিসেম্বর) সকাল নয়টা থেকে নেতাকর্মীরা তাদের পদত্যাগপত্র নিয়ে দলের উপজেলা কার্যালয়ে আসেন। এরপর তারা উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেনের কাছে পদত্যাগপত্র জমা দেন। পরে সেগুলো দলটির জেলা কমিটির সভাপতি বরাবর পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেনের একান্ত সহকারী আইয়ুব আলী বিষয়টি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন।

গত কাল সন্ধ্যা পর্যন্ত বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় ২ হাজার ৫শ’ নেতা-কর্মী পদত্যাগ পত্রে স্বাক্ষর করেছেন বলে দলের উপজেলা অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে।

পদত্যাগের কারণ হিসেবে কাশিমনগর ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান জি, এম আহাদ আলী বলেন, ‘গত একমাসে আমার ইউনিয়নের প্রায় আড়াইশো নেতা-কর্মীর নামে মামলা হয়েছে। মণিরামপুরে গত পাঁচ বছরে ১১-১২ জন নেতা-কর্মী ক্রসফায়ারে মারা গেছেন। এদের কারও পরিবারের খোঁজ নেওয়াতো দুরের কথা, তাদের জানাজায় মুফতি ওয়াক্কাস কেন, তার ছেলারাও কোন দিন আসেনি।

তাছাড়া মামলার ব্যাপারে কোনদিন ওয়াক্কাস বিএনপির নেতা-কর্মীদের খোঁজও নেননি। তারপরও যদি ওয়াক্কাসকে মনোনয়ন দেওয়া হয় সেই দুঃখ রাখার আর জায়গা হয়না। তাই মনের কষ্টে পদত্যাগ করেছি।’ আর জীবনে কখনও রাজনীতিতে ফিরব বলে মনে হয় না, বলেন জি, এম আহাদ।’

Please follow and like us:

Check Also

কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবির হারুন

ভুয়া সনদ সরবরাহে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।